Home আপডেট ঘুষের অভিযোগ! বিজেপি সাংসদ, সুপ্রিম কোর্টের আইনজীবীর বিরুদ্ধে মামলা ঠুকলেন মহুয়া মৈত্র

ঘুষের অভিযোগ! বিজেপি সাংসদ, সুপ্রিম কোর্টের আইনজীবীর বিরুদ্ধে মামলা ঠুকলেন মহুয়া মৈত্র

ঘুষের অভিযোগ! বিজেপি সাংসদ, সুপ্রিম কোর্টের আইনজীবীর বিরুদ্ধে মামলা ঠুকলেন মহুয়া মৈত্র

[ad_1]

মহুয়া মৈত্র। সংগৃহীত ছবি

নয়াদিল্লি: ‘ঘুষ’ নিয়ে সংসদে প্রশ্ন করার মারাত্মক অভিযোগ! এ বার বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে এবং আইনজীবী জয়অনন্ত দেহাদরির বিরুদ্ধে মামলা করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। ঘুষের অভিযোগে তাঁর মানহানি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

তৃণমূল সাংসদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। ব্যবসায়ী দর্শন হিরানন্দানির থেকে টাকা নিয়ে উপহার ও টাকা নিয়ে লোকসভায় বক্তব্য রেখেছেন মহুয়া মৈত্র। নিশিকান্তের তোলা অভিযোগ খতিয়ে দেখতে এথিক্স কমিটিকে দায়িত্ব দিয়েছেন লোকসভার স্পিকার ওম বিড়লা। আবার আইনজীবী অনন্ত দেহাদরি মহুয়ার বিরুদ্ধে অভিযোগ তুলে সিবিআই প্রধানকে চিঠি দিয়েছেন। মহুয়া এবং হিরানন্দানির মধ্যে ঘুষের আদান-প্রদানের ‘অকাট্য’ প্রমাণ হিসেবে দেহাদরির চিঠিটি তুলে ধরেছেন বিজেপি সাংসদ।

প্রসঙ্গত, মহুয়া মৈত্রকে সাসপেন্ড করার দাবিতে সরব হয়েছেন নিশিকান্ত দুবে। তাঁর দাবি ঘুষ নিয়ে ব্যবসায়ী দর্শনে হিরানন্দানির হয়ে প্রশ্ন করতেন মহুয়া মৈত্র। আদানিকে কোণঠাসা করতে তিনি এই পথ নিয়েছিলেন। এমপি নিশিকান্ত দুবের দাবি ছিল, মহুয়া মৈত্র যে ৬১টি প্রশ্ন করেছেন তার মধ্যে ৫০টি প্রশ্ন ওই ব্যবসায়ীর স্বার্থ রক্ষার জন্য করা হয়েছে। আদানি গ্রুপের বিরুদ্ধে থাকা ব্যবসায়ী গ্রুপ হীরানন্দানির স্বার্থ রক্ষার চেষ্টা করা হয়েছে।

উল্টো দিকে, একযোগে বিজেপি, আদানি গোষ্ঠী এবং সিবিআইকে আক্রমণ করেছিলেন মহুয়া। সোশ্যাল মিডিয়ার পোস্টে তিনি লিখেছিলেন, ‘‘আদানি গোষ্ঠী যদি আমাকে চুপ করানোর জন্য বা আমাকে টেনে নীচে নামানোর জন্য সঙ্ঘবাদী আর ভুয়ো ডিগ্রিওয়ালাদের মিথ্যা দলিলে বিশ্বাস করবে বলে ঠিক করে থাকে, তবে আমি বলব, আপনাদের সময় নষ্ট করবেন না, বরং আইনজীবীদের ভালো কাজে ব্যবহার করুন।’’

গত সোমবার (১৬ অক্টোবর), বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে, আইনজীবী তথা প্রাক্তন বন্ধু জয় অনন্ত দেহাদরি এবং একাধিক মিডিয়া সংস্থাকে আইনি নোটিশ পাঠান তৃণমূল সাংসদ। এর পর মামলা। শুক্রবার এই মামলাটি দিল্লি হাইকোর্টে শুনানি হবে। বিচারপতি সচিন দত্তর এজলাসে উঠবে মামলাটি।

বলে রাখা ভালো, বিজেপি সাংসদের অভিযোগ অস্বীকার করেছে হিরানন্দানি গোষ্ঠী। তাদের বক্তব্য, ‘‘আমরা রাজনীতির ব্যবসা করি না। আমাদের সংস্থা বরাবর দেশের স্বার্থে সরকারের সঙ্গে কাজ করে। আগামী দিনেও করবে।’’

আরও পড়ুন: ‘সমকামিতা কোনো মানসিক রোগ নয়, নিজের সঙ্গী বেছে নেওয়ার অধিকার সকলের’, সমলিঙ্গ বিয়ে নিয়ে প্রধান বিচারপতি

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here