Home আপডেট চক্রবূহ্যে ঢুকে গেলেন রাহুল গান্ধী! বিজেপিই বাঁচাতে পারে একমাত্র

চক্রবূহ্যে ঢুকে গেলেন রাহুল গান্ধী! বিজেপিই বাঁচাতে পারে একমাত্র

চক্রবূহ্যে ঢুকে গেলেন রাহুল গান্ধী! বিজেপিই বাঁচাতে পারে একমাত্র

[ad_1]

বড় চক্রবূহ্যে রাহুল গান্ধী ঢুকে গেলেন। বিজেপিই একমাত্র বাঁচাতে পারে কংগ্রেসকে, কীভাবে কোন অঙ্কে? খাড়গেকে পিএম ফেস যারা বাছলেন সেখানেই বড় স্ট্র্যাটেজি। ২০২৪ রাহুলের লড়াই মোদীর সঙ্গে নয়। ইন্ডিয়া জোটের বৈঠক হল কিন্তু সেখানে রাহুল গান্ধীকে নিয়ে একবারও আলোচনাও হল না। মোদীর সঙ্গে কম্পিটিশনে মল্লিকার্জুন খাড়গে। ধারেকাছে আসতে পারবে না জেনেই কি খাড়গেকেই বেছে নেওয়া হল প্রধানমন্ত্রীর মুখ হিসেবে? এমনটাই আশঙ্কা করছে বিজেপি। তাদের দাবি কংগ্রেস যাদের ওপর বিশ্বাস করে এগোতে চাইছে এমূহুর্তে তারাই পিছনে ঠেলে দিচ্ছে কংগ্রেসকে, রাহুল গান্ধীকে। ইন্ডিয়ার বৈঠকের আগে কি এই প্ল্যান হয়ে গেছিল?

রাজনৈতিক বিশ্লেষকদের দাবি রাহুল গান্ধী মোদীকে টেক্কা হয়ত দিতে পারেননি, কিন্তু ২০১৯ সালে যে লেভেলের চেষ্টা তিনি করেছিলেন যেভাবে মানুষের কাছে ধীরে ধীরে পৌছে যাচ্ছিলেন তিনি। সেটাকে কিন্তু অস্বীকার করা যায় না। এদিকে ইন্ডিয়া জোটের তাবড় তাবড় রাজনৈতিক নেতারা নিজেরাই বলেছিলেন যে এমূহুর্তে তারা প্রধানমন্ত্রীর মুখ বাছতে চাইছে না। তাদের একমাত্র লক্ষ্য হল বিজেপিকে হারানো। সেখানে তারা হঠাৎ কীভাবে এত বড় সিদ্ধান্ত নিল? এক্ষেত্রে বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, “কেজরিওয়াল ও মমতা বন্দ্যোপাধ্যায় জানেন খাড়গেজি কোনওদিনও প্রধানমন্ত্রীর মুখ হতে পারে না যেখানে রাহুল গান্ধী অলরেডি রয়েছেন এনারা রাহুল গান্ধীকে এই রেস থেকে বের করার জন্য চক্রবূহ্য তৈরি করেছে এনারাই ফাঁদে ফেলছে এই দুজনকে (রাহুল গান্ধী ও খাড়গে)।”

রাজনৈতিক বিশেষজ্ঞরা গিরিরাজ সিংয়ের এই মন্তব্যের পরই দাবি করছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে কিন্তু নিজের মুখে একবারও বলেননি যে তাঁকেই প্রধানমন্ত্রীর মুখ হিসেবে ঠিক করেছে ইন্ডিয়া জোট। বরং তিনি এটা বলেছেন যে আগে নির্বাচন হোক আগে জিতে আসুক ইন্ডিয়া জোট যেখানে সাংসদেরাই নেই সেখানে প্রধানমন্ত্রীর মুখের কথা বলে কি লাভ? কে হবে পরবর্তী প্রধানমন্ত্রীর মুখ? আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব, নীতিশ কুমার, উদ্ধব ঠাকরেদের এক্ষেত্রে দাবি এখন প্রচুর আলোচনা প্রয়োজন এখনই ঠিক করা সম্ভব নয় কে হবেন প্রধানমন্ত্রীর মুখ? প্রশ্ন উঠছে তাহলে কেজরিওয়াল ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তের সঙ্গে বাকীরা কি একমত নয়? জোটের প্রথম বৈঠকই তুলে দিল বড়সড় প্রশ্ন।

 

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here