Home আপডেট ‘চোরগুলো জেলে যাবে, ভোটের পরে আবাসের টাকা…’, সুকান্তের ভিডিয়ো নিয়ে তোপ তৃণমূলের

‘চোরগুলো জেলে যাবে, ভোটের পরে আবাসের টাকা…’, সুকান্তের ভিডিয়ো নিয়ে তোপ তৃণমূলের

‘চোরগুলো জেলে যাবে, ভোটের পরে আবাসের টাকা…’, সুকান্তের ভিডিয়ো নিয়ে তোপ তৃণমূলের

[ad_1]

আবাস যোজনা থেকে শুরু করে ১০০ দিনের কাজ-সহ একাধিক কেন্দ্রীয় প্রকল্পে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে দীর্ঘদিন ধরেই সরব তৃণমূল কংগ্রেস। রাজ্য সরকারের অভিযোগ, ইচ্ছাকৃতভাবে এই সমস্ত টাকা আটকে রাখছে কেন্দ্রীয় সরকার। এবার লোকসভা ভোটের আগে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের একটি বক্তব্যকে কেন্দ্র করে আবারও আবাস যোজনার টাকা আটকে রাখা নিয়ে সরব হল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের বক্তব্য, রাজনৈতিক স্বার্থে কেন্দ্র যে আবাস যোজনা টাকা রেখেছে, তা সুকান্ত মজুমদারের বক্তব্যে স্পষ্ট বোঝা যাচ্ছে।

আরও পড়ুন: ‘শ্রমিকদের বদলে JCB দিয়ে মাটি কাটা হয়েছে’, দিল্লি থেকেই TMC–কে আক্রমণ সুকান্তর

তৃণমূলের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়াতে সুকান্ত মজুমদারের একটি ভিডিয়ো আপলোড করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, একটি জনসভায় বক্তব্য রাখছেন সুকান্ত মজুমদার। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ‘আবাস যোজনার বাড়ি গরিব মানুষকে না দিয়ে তৃণমূলের চোরগুলি নিজেদের নামে আবাস যোজনা বাড়ি নিয়ে নেয়। সেই কারণে টাকা বন্ধ করা হয়েছে। তৃণমূলের চোরদের জেলে ভরা হলে এসব বন্ধ হবে। তারপর লোকসভা ভোটের পর প্রধানমন্ত্রীকে বলব আবাস যোজনার ফান্ড চালু করতে।’

তৃণমূল সুকান্ত মজুমদারের এই বক্তব্যের তীব্র নিন্দা করেছে। এক্স হ্যান্ডেল পোস্টে তৃণমূল লিখেছে, ‘রাজনৈতিক কারণে মোদীর পরিবার বাংলাকে শ্বাসরোধ করছে। আর তারজন্য বিজেপি গর্ববোধ করে। বাংলার বিজেপি প্রধান সুকান্ত মজুমদার খোলাখুলি স্বীকার করছেন, রাজনৈতিক কারণে বিজেপি আবাস যোজনার টাকা বন্ধ করেছে। এতে বোঝা যাচ্ছে বিজেপির মানসিকতা হল বাংলা বিরোধী।’

উল্লেখ্য, বাংলায় আবাস যোজনা ছাড়াও ১০০ দিনের প্রকল্পের টাকা আটকে রাখা হয়েছে বলে কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ রাজ্যের। এ নিয়ে বহুবার সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। এ সমস্ত বকেয়া আদায়ের দাবিতে তৃণমূলের তরফে দিল্লি অভিযানও করা হয়। এমনকী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সঙ্গে এ নিয়ে বৈঠক করেন। তারপরে টাকা আটকে রাখা হয় বলে অভিযোগ।

গত মাসেই ১০০ দিনের শ্রমিকদের বকেয়া টাকা মিটেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেড রোডের ধরনা মঞ্চ থেকে ঘোষণা করেছিলেন কেন্দ্রের বকেয়া রাখা ১০০ দিনের শ্রমিকদের কাজের টাকা রাজ্য সরকার মিটিয়ে দেবে। সেই কথামতোই কাজ করা হয়।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here