Home আপডেট জঙ্গি দমনে সাফল্য, কলকাতা পুলিশের ১০ অফিসারকে পুরস্কৃত করবে স্বরাষ্ট্রমন্ত্রক

জঙ্গি দমনে সাফল্য, কলকাতা পুলিশের ১০ অফিসারকে পুরস্কৃত করবে স্বরাষ্ট্রমন্ত্রক

জঙ্গি দমনে সাফল্য, কলকাতা পুলিশের ১০ অফিসারকে পুরস্কৃত করবে স্বরাষ্ট্রমন্ত্রক

[ad_1]

জঙ্গিদমনে বিশেষ সাফল্যের জন্য কলকাতা পুলিশে ১০ আধিকারিকে পুরস্কৃত করবে স্বরাষ্ট্রমন্ত্রক। তল্লাশি চালিয়ে জঙ্গি সংগঠনের সদস্যদের গ্রেফতার করার জন্যই এই স্বীকৃতি মিলেছে। তাঁরা স্বরাষ্ট্রমন্ত্রকের ‘স্পেশাল অপারেশন অ্যাওয়ার্ড ২০২৩’ পুরস্কার পাবেন।

কলকাতা পুলিশের এসটিএফ টিমের দশ সদস্য ছাড়াও সিআরপিএফ, এনআইএ, এনসিবি ও অন্যান্য রাজ্যের পুলিশের সদস্যদেরও এই পুরস্কার দেওয়া হবে।

পুরস্কার পাচ্ছেন যুগ্ম কমিশনার ভি সলেমন নিসাকুমার, ডি সি হরেকৃষ্ণ পাই, ইন্সপেক্টর সৌমিত্র বসু, শ্রীপ্রসন্ন দিকপতি, সার্জেন্ট অম্বুজ সিংহ, সাব ইন্সপেক্টর সুকান্ত দাস, দেবাশিস রাউথ, কনস্টেবল আব্দুল মাজিজ শেখ, হেমন্ত মাইতি ও সৌম্যজিত দাস।

চলতি বছরের গোড়ার দিকে এসটিএফ ২জন সন্দেহভাজন জঙ্গি সন্দেহভাজনকে গ্রেফতার করে। হাওড়ার বাসিন্দা ওই দুই যুবক। তাদের খিদিরপুর এলাকা গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করে আরও এক সন্দেহভাজন জঙ্গিকে মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার করা হয়।

(পড়তে পারেন। পাসপোর্টে পুলিশি যাচাইয়ে গড়িমসি, নির্দিষ্ট সময় বেঁধে দিল লালাবাজার)

(পড়তে পারেন। মণ্ডপের জন্য তৈরি হওয়া গর্ত বুজিয়ে দিতে হবে, পুজো উদ্যোক্তাদের নির্দেশ পুরসভার) 

২০২২ সালে পরপর তিনবার অভিযানে চালিয়ে একধিক জঙ্গিকে গ্রেফতার করে এসটিএফ। তারই স্বীকৃতি হিসাবে এই পুরস্কার পাচ্ছে কলকাতা পুলিশের এসটিএফ।

সম্প্রতি গণবণ্টন ব্যবস্থায় উল্লেখযোগ্য কর্মকাণ্ডের জন্য কেন্দ্রের তরফে ভুয়সী প্রংশসা করে চিঠি এসেছে। এবার জঙ্গি দমনে উল্লেখযোগ্য পদক্ষেপ করার জন্য স্বরামন্ত্রকের তরফে স্বীকৃতি এল।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here