Home বিদেশ জাহাজ ভর্তি গুপ্তধন ঢুকবে ইসরাইলে! ভারতের মাটিতে হামাস নিকেশের জাল, বড় রহস্য

জাহাজ ভর্তি গুপ্তধন ঢুকবে ইসরাইলে! ভারতের মাটিতে হামাস নিকেশের জাল, বড় রহস্য

জাহাজ ভর্তি গুপ্তধন ঢুকবে ইসরাইলে! ভারতের মাটিতে হামাস নিকেশের জাল, বড় রহস্য

[ad_1]

কাতারে কাতারে জাহাজ ভর্তি গুপ্তধন ঢুকবে ইসরাইলে? জেরুজালেমের এই রহস্যময় সম্পদ ভারতের মাটিতে একটু একটু করে বেড়ে চলেছে। খতরনাক সব অস্ত্র নাকি যুদ্ধের টোটকা? ভারতের এই শহর তলে তলে ডিরেক্ট ইহুদী ভূমির সঙ্গে কানেক্টেড। জানেন, কিভাবে? ভারতের মাটিতে এতোগুলো বছর ধরে হামাস নিকেশের জাল বুনলো রহস্যময় দর্জি? ভারতের তাকতেই লড়ছে ইসরাইল? ইসরাইলি পুলিশের সবচেয়ে দামী সম্পদটা গচ্ছিত দক্ষিণী রাজ্যে। আসল সত্যিটা জানেনা গোটা বিশ্ব। ইসরাইলের প্রাণভোমরা লুকিয়ে ভারতের এই একটা ছোট্ট শহরে। দক্ষিণী রাজ্য কেরলের উত্তরাঞ্চলের ওই গ্রামে দিনরাত এক করে তৈরি হচ্ছে ইসরাইলি পুলিশের শক্তি। এখান থেকেই যাবে জাহাজ ভর্তি অতো দামী সম্পদ। শয়ে শয়ে দর্জি ইসরাইলি পুলিশের জন্য পোশাক তৈরিতে ব্যস্ত।

কেরলের কান্নুর এমনিতেই টেক্সটাইলের জন্য বিখ্যাত। আর এখানেই গত আট বছর ধরে ইসরায়েলি পুলিশ ফোর্সের জন্য তৈরি হচ্ছে উর্দি। দায়িত্ব নিয়ে কাজ করছে মারিয়ান অ্যাপারেল প্রাইভেট লিমিটেড। হালকা নীল ফুলহাতা শার্ট, প্যান্ট তৈরি ছাড়াও শার্টের হাতায় ইসরাইলি পুলিশ ফোর্সের ট্রেডমার্ক সেলাই করে লাগানোর কাজটাও করে চলেছেন এই দর্জিরা। কেরলের ব্যবসায়ী থমাস ওলিক্কাল এই মারিয়ান অ্যাপারেলের কর্ণধার এখন থাকেন মুম্বইয়ে। ১৫০০ জনেরও বেশি ট্রেইন্ড দক্ষ দর্জিকে এই কাজের জন্য নিয়োগ করা হয়েছে। যুদ্ধের সময় মাথার ঘাম পায়ে ফেলে কাজ চলছে। জানা যাচ্ছে, মারিয়ান অ্যাপারেল পুলিশ, সেনাবাহিনীর উর্দি তৈরিতে বিশেষ দক্ষ৷ গত ৭ অক্টোবর হামাস ইজরায়েল যুদ্ধ শুরুর পরেও ইসরাইলি পুলিশ এই সংস্থার সঙ্গে যোগাযোগ করে নতুন বরাত দিয়েছে। তাঁরা আরও উর্দি তৈরি করাতে চায়৷ ডিসেম্বরে যা জাহাজ ভর্তি করে ইজরায়েলে পাঠানোর কথা এত এত উর্দি তৈরি হচ্ছে তাহলে কি আরো লম্বা হবে হামাস ইসরাইল যুদ্ধ? সব জেনে বুঝেই কি ইসরাইলি পুলিশ এত এত উর্দি তৈরির প্ল্যানিং করছে? কি কি তৈরির অর্ডার দেওয়া হয়েছে?

ইসরাইলি পুলিশ থেকে কার্গো প্যান্ট, শার্টের অর্ডার দেওয়া হয়েছে। পুলিশের প্রশিক্ষণে এই পোশাক কাজে লাগবে। ফেব্রিক তৈরি হচ্ছে। এরপর নভেম্বরের শেষদিকে অথবা ডিসেম্বরের প্রথম দিকে সেলাই পর্ব শুরু হবে মারিয়ান অ্যাপারেল গত আট বছর ধরে ইসরাইলের পুলিশকে বছরে ১ লক্ষ শার্ট পাঠিয়ে আসছে৷ বিশ্বের অন্যতম সেরা পুলিশ বাহিনীর জন্য কাজ করে যাচ্ছে এই সংস্থা৷ এর জন্য তারা গর্বিত বলেও দাবি মারিয়ান অ্যাপারেলের। সংস্থার মালিক ওলিক্কলের জন্ম কেরলের ইদুক্কি জেলায়। এক সময় বিড়ি শিল্পের জন্য বিখ্যাত কান্নুরে বহু মানুষ বিড়ি বাঁধার কাজে যুক্ত ছিলেন। পরে এই শিল্প ক্ষতিগ্রস্ত হওয়ার পর বহু মানুষ কাজ হারান। এই কর্মহীন স্থানীয় মানুষদের প্রশিক্ষণ দিয়েই বস্ত্রশিল্পে নিযুক্ত করেন ওলিক্কল। ২০০৬ সালে কেরল সরকারের সহযোগিতায় তৈরি করেন ‘মারিয়ান অ্যাপারেল প্রাইভেট লিমিটেড’।

আর ইজরায়েলের পুলিশ জানতে পারে, ওই কান্নুরের ওই সংস্থা উর্দি তৈরিতে বিশেষ দক্ষ৷ তারপরই তারা থমাসের সঙ্গে যোগাযোগ করে। ইসরাইলি পুলিশের প্রতিনিধরা মুম্বইয়ে এসে ডিল নিয়ে আলোচনা করে যায়৷ পরে তাঁরা কেরলের কান্নুরে কারখানাটিও ঘুরে দেখেন৷ তবে, এটা জেনে রাখা দরকার ইসরাইলি আধিকারিকরা নিখুঁত পোশাক চান৷ উর্দি একদম ঠিকঠাক মাপের হলে এবং মানও তাঁদের পছন্দ হলে তবেই এই পোশাক নেয় ইজরায়েলের পুলিশ। মোদ্দা কথা, ইজ়রায়েল পুলিশ গুণগত মানের সঙ্গে বিন্দুমাত্র আপোস করতে নারাজ। পোশাকের রং, সেলাই খতিয়ে দেখেই তারা নাকি বরাতের বিষয়ে সবুজ সঙ্কেত দিয়ে থাকে। উল্লেখ্য, হামাস ইজ়রায়েল সংঘাত নিয়ে কার্যত দুই মেরুতে বিভক্ত হয়ে গিয়েছে গোটা বিশ্ব। এই আবহে ইজ়রায়েলের সঙ্গে যোগসূত্র রক্ষা করে চলেছে কেরলের এই একটা শহর। যে কানেকশন এই যুদ্ধের ক্ষেত্রে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here