Home আপডেট জেলে মহিলা বন্দিদের গর্ভবতী হওয়ার অভিযোগ ভিত্তিহীন: দাবি ADG (কারা)র

জেলে মহিলা বন্দিদের গর্ভবতী হওয়ার অভিযোগ ভিত্তিহীন: দাবি ADG (কারা)র

জেলে মহিলা বন্দিদের গর্ভবতী হওয়ার অভিযোগ ভিত্তিহীন: দাবি ADG (কারা)র

[ad_1]

রাজ্যের জেলে মহিলা বন্দিদের গর্ভবতী হয়ে পড়ার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশপ্রণোদিত। এমনই দাবি করলেন অতিরিক্ত ডিজি (কারা) লক্ষ্মীনারায়ণ মিনা। সংবাদমাধ্যকে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, রাজ্যে কোনও জেলের ভিতরে কোনও মহিলা বন্দি গর্ভবতী হননি।

সম্প্রতি কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে দায়ের এক মামলায় অভিযোগ করা হয়, রাজ্যের সংশোধনাগারগুলিতে মহিলা বন্দিরা গর্ভবতী হয়ে পড়ছেন। এরকম অন্তত ১৯৬টি ঘটনা ঘটেছে। সেই ১৯৬টি শিশু সংশোধনাগারেই বড় হচ্ছে। অভিযোগ শুনে উদ্বেগ প্রকাশ করে প্রধান বিচারপতি ঘটনার তদন্তের নির্দেশ দেন। বিষয়টি নিয়ে শোরগোল পড়ে প্রশাসনের অন্দরেও।

অভিযোগ অস্বীকার করে আগেই মুখ খুলেছিলেন রাজ্যের প্রাক্তন কারা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। তিনি বলেছিলেন, ‘এই অভিযোগের সারবত্তা নেই। অনেকে গর্ভবতী অবস্থাতেই জেলে আসেন। প্রথমে তা বোঝা যায় না। যা ঘটেছে তা জেলের বাইরে। জেলের ভিতরে উঁচু পাঁচিল থাকে। মহিলা জেলে থাকেন মহিলা রক্ষীরা। পাঁচিল টপকে কোনও পুরুষ বন্দির পক্ষে মহিলাদের আসা সম্ভব নয়’।

এদিন তারই প্রতিধ্বণী শোনা গেল এডিজি কারার মুখে। তিনি বলেন, ‘এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশপ্রণোদিত। কারা এই গুজব ছড়াচ্ছে আমরা খতিয়ে দেখছি। জেলের ভিতরে কোনও মহিলার পক্ষে গর্ভবতী হওয়া অসম্ভব। কোনও মহিলা জেলে গর্ভবতী হননি। জেলে থাকাকালীন যারা সন্তান প্রসব করেছেন তাঁরা আগে থেকেই গর্ভবতী ছিলেন। আমার সঙ্গে জেলের সুপারদের নিয়মিত বৈঠক হয়। আমি কখনও এই ধরণের কোনও অভিযোগ পাইনি। যারা এই গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here