Home ভুঁড়িভোজ টন টন পেল্লাই সাইজের ইলিশ! সর্ষে থেকে ভাঁপা! ইলিশ উৎসবে পর্যটকদের ভিড় সুন্দরবনে Ilish Machh Sundarban ilish Festival in Full swing as people rushing to celebrate Bengals favourite monsoon flavor

টন টন পেল্লাই সাইজের ইলিশ! সর্ষে থেকে ভাঁপা! ইলিশ উৎসবে পর্যটকদের ভিড় সুন্দরবনে Ilish Machh Sundarban ilish Festival in Full swing as people rushing to celebrate Bengals favourite monsoon flavor

টন টন পেল্লাই সাইজের ইলিশ! সর্ষে থেকে ভাঁপা! ইলিশ উৎসবে পর্যটকদের ভিড় সুন্দরবনে Ilish Machh Sundarban ilish Festival in Full swing as people rushing to celebrate Bengals favourite monsoon flavor

[ad_1]

ক্যানিং: গত কয়েক বছরে ইলিশ উৎসবের হাত ধরে বর্ষার মরশুমে সুন্দরবনে পর্যটকদের আনাগোনা বেশ বেড়েছে। ভরা বর্ষায় নদীবক্ষে লঞ্চ, ভুটভুটিতে চেপে ইলিশের বিভিন্ন পদের লোভনীয় স্বাদের মজা পেতে জন্যও পর্যটকদের ভিড় এবার লক্ষ্য করা যাচ্ছে সুন্দরবনে।

বিগত বছর দু’য়েক করোনা সংক্রমণের কারনে ইলিশ উৎসবে সে ভাবে উৎসাহ দেখা না গেলেও গত বছর থেকে পর্যটকরা আবারও ইলিশ উৎসবে ভিড় জমাচ্ছেন। তবে এবার প্রমান সাইজের ইলিশ পর্যাপ্ত পরিমানে মেলায় জমে উঠেছে সর্ষে ইলিশ, ভাপা ইলিশ অথবা ইলিশের বিরিয়ানিতে কব্জি ডুবিয়ে বৃষ্টিস্নাত সুন্দরবন দর্শন।

আরও পড়ুন : স্বাধীনতা দিবসেই বড় সুখবর…! PM মোদি ঘোষণা করলেন বিশ্বকর্মা যোজনা! কারা পাবেন টাকা?

গত কয়েক বছর সে ভাবে দেখা মেলেনি ইলিশের। ফলে এই ভরা বর্ষায় যে ইলিশ উৎসবের মজা উপভোগ করতে পর্যটকরা সুন্দরবনে ভিড় জমালেও কার্যত ইলিশের সেই স্বাদ থেকে বঞ্চিতই থেকেছেন। পর্যটন ব্যবসায়ীরাও তাই কোনওমতে খোকা ইলিশ দিয়েই পর্যটকদের শান্ত করেছিলেন।

তবে এবার মরশুমের শুরু থেকেই প্রচুর ইলিশ মিলছে। পাশাপাশি পেল্লাই সাইজের ইলিশও ধরা পড়ায় এবার জমে উঠেছে সুন্দরবনের ইলিশ উৎসব। উদ্যোক্তারা একদিকে যেমন ডায়মন্ড হারবার, কাকদ্বীপ থেকে পর্যটকদের জন্য ইলিশ কিনছেন, তেমনি ঝড়খালিতেও যে ইলিশের ট্রলার ঢুকছে সেখান থেকেও ইলিশ কিনছেন।

আরও পড়ুন : এ কী মিলল প্রাক্তন সিপিআইএম বিধায়কের বাড়িতে? দেখেই গোটা গ্রামের চক্ষু চড়কগাছ

চলতি বছরে ইলিশ উৎসবকে কেন্দ্র করে রেকর্ড সংখ্যক পর্যটকদের ভিড় এখনও পর্যন্ত লক্ষ্য করা যাচ্ছে। প্রায় প্রতিদিনই পর্যটকরা আসছেন সুন্দরবনে। তবে সপ্তাহান্তে ভিড় একেবারে উপছে পড়ছে। কেউ কেউ বলছেন শীতে সুন্দরবন ভ্রমনের মরশুমে যা ভিড় হয় তার থেকেও বেশি পর্যটকদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে এবারের ইলিশ উৎসবে। ফলে পর্যটন ব্যবসায়ীরা যথেষ্টই খুশি। আর পেল্লাই সাইজের ইলিশের নানা স্বাদের পদ চেখে দেখতে দেখতে বৃষ্টিস্নাত সুন্দরবন দর্শনের সুযোগ পেয়ে খুশি পর্যটকরাও।

সুমন সাহা

দক্ষিণ ২৪ পরগনা

দক্ষিণ ২৪ পরগনা

Tags: Food, Hilsa, Ilish

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here