Home আপডেট ট্রেড লাইসেন্স ছাড়াই মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারিতে কিনতে পারবেন সাধারণ ক্রেতা

ট্রেড লাইসেন্স ছাড়াই মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারিতে কিনতে পারবেন সাধারণ ক্রেতা

ট্রেড লাইসেন্স ছাড়াই মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারিতে কিনতে পারবেন সাধারণ ক্রেতা

[ad_1]

মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারিতে কেনাকাটা করতে আর ট্রেড লাইসেন্স বাধ্যতামূলক নয়। এবার সাধারণ ক্রেতাও কেনাকাটা করতে পারবেন এই পাইকারি বিপণি থেকে। রিলায়েন্স রিটেল ভারতে মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারি অধিগ্রহণ করার পর বিপণির দরজা সবার জন্য খুলে গেল।

এর আগে জার্মানির মেট্রো এজি ছিল সংস্থাটির মালিক। গত বছর ২,৮৫০ কোটি টাকায় তাদের ভারতের ক্যাশ অ্যান্ড ক্যারি ব্যবসা কিনে নেয় রিলায়েন্স রিটেল। ফলে, বিদেশি বিনিয়োগ নীতি মানার আর কোনও প্রয়োজন থাকছে না। ফলে এই আউটলেট থেকে খুচরা বাজারকে ধরতে পারবে রিলায়েন্স। আগে মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যরিতে কার্ড করানোর জন্য ট্রেড লাইসেন্স লাগত। এখন আর তা লাগবে না। 

সম্প্রতি নিয়ামক সংস্থার অনুমোদন পেয়েছে রিলায়েন্স। তার মেট্রোর সঙ্গে ব্যবসা একত্রিত করার কাজ শুরু করে তারা। মেট্রোর ৩১টি হোলসেল ডিস্ট্রিবিউশন সেন্টারই এখন রিলায়েন্সের মালিকানাধীন। ফলে এই সেন্টারগুলিতে খুচরো ক্রেতাদের ধরতে পারবে তারা। জানা গিয়েছে, মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারিতে পাইকারী ব্যবসায়ীদের সঙ্গে খুচরো ক্রেতারাও কেনাকাটা করতে পারবেন।

এই আউটলেটগুলি থেকে মুদিখানা, ইলেকট্রনিক্স ও পোশাকের বিপণিতে পাইকারী হারে পণ্য সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে রিলায়েন্স। এর ফলে সংস্থার পাইকারি ব্যবসার বাজার আরও বাড়বে। কারণ ইতিমধ্যে রিলায়েন্সের ৫২টি বিটুবি আউটলেট রয়েছে। যেগুলির মাধ্যমে খুচরা বিপণির ব্যবসায়ীদের পণ্য সরবরাহ করে সংস্থাটি।

(পড়তে পারেন। বন্দর কর্তৃপক্ষের সঙ্গে হাত মিলিয়ে কলকাতাতেই এবার টি প্রসেসিং হাবের পরিকল্পনা)

সূত্রে খবর, পাইকারি ও খুচরা ক্রেতাদের জন্য পৃথক দাম রাখবে সংস্থাটি। কেউ যদি বেশি পরিমাণ পণ্য কেনে তবে তাঁকে বিশেষ ছাড়ও দেওয়া হবে।

এর আগে রিলায়েন্স গতবছর মার্চে রিলায়েন্স ফিউচার গোষ্ঠীর ৯০০টি রিটেল আউটলেটে দখল দেয়। চুক্তি অনুযায়ী ভাড়া না দেওয়াতেই তারা ঘুরপথে বিপণিগুলির দখল নেয়। সেগুলিকে ‘রিলায়েন্স’ আউটলেট হিসাবে রিব্র্যান্ড করেছে। এবার মেট্রো ক্যাশ এন্ড ক্যারির মাধ্যমে পাইকারি ব্যবসাও আরও জোরদার ভাবে শুরু কবে রিলায়েন্স।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here