Home আপডেট ৫ কোটি টাকা নয়ছয়ের অভিযোগ, পাঁশকুড়ায় সাসপেন্ডেড পোস্টমাস্টারের বাড়িতে ED হানা

৫ কোটি টাকা নয়ছয়ের অভিযোগ, পাঁশকুড়ায় সাসপেন্ডেড পোস্টমাস্টারের বাড়িতে ED হানা

৫ কোটি টাকা নয়ছয়ের অভিযোগ, পাঁশকুড়ায় সাসপেন্ডেড পোস্টমাস্টারের বাড়িতে ED হানা

[ad_1]

পোস্ট অফিস দুর্নীতির অভিযোগে বহিষ্কৃত পোস্ট মাস্টারের বাড়িতে ইডির ম্যারাথন তল্লাশি। সকাল থেকে রাত পর্যন্ত তল্লাশি চালালেন ইডির গোয়েন্দারা। এই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ায় চাঞ্চল্য ছড়ায়। লক্ষ্মণ হেমব্রম নামে ওই বহিষ্কৃত পোস্ট মাস্টারকে শুক্রবার বিধাননগরের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে তলব করা হয়েছে তাঁকে।

পূর্ব মেদিনীপুরের রামচন্দ্রপুর পোস্ট অফিসের পোস্ট মাস্টার থাকাকালীন লক্ষ্মণ হেমব্রম ৫ কোটি টাকা তছরূপ করেন বলে অভিযোগ। বিভাগীয় তদন্তে দোষী প্রমাণিত হওয়ায় ২০১৯ সালে তাঁকে সাসপেন্ড করে দফতর। তাঁর বিরুদ্ধে দায়ের হয় FIR. সেই FIR এর ভিত্তিতে লক্ষ্মণকে গ্রেফতার করে পুলিশ। জামিনে মুক্তি পাওয়ার পর গত বছর তাঁকে তলব করেছিল ইডি। কিন্তু হাজিরা দেননি লক্ষ্মণ।

মঙ্গলবার সকালে পাঁশকুড়া পুরসভার ৪ নম্বর ওয়ার্ডে লক্ষ্মণ হেমব্রমের বাড়িতে হানা দেয় ইডির ৬ সদস্যের তদন্তকারী দল। তিন তলা বাড়িতে প্রায় ১২ ঘণ্টা তল্লাশি চালান ইডির গোয়েন্দারা। জিজ্ঞাসাবাদ করা হয় লক্ষ্মণকে। তল্লাশিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। তাঁকে ৮ সেপ্টেম্বর বিধাননগরের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলেছে ইডি। তছরূপের টাকা কোথায় গেল তা জানতে লক্ষ্মণকে জিজ্ঞাসাবাদ করতে পারেন গোয়েন্দারা। চাওয়া হতে পারে তাঁর আয় ব্যায়ের হিসাব।

স্থানীয়রা জানিয়েছেন, লক্ষ্মণ হেমব্রমের বিরুদ্ধে তছরূপের অভিযোগ রয়েছে তা তাঁরা জানতেন। তবে পাঁশকুড়ার মতো শহরে ইডি এসে হাজির হবে এটা তাঁরা অনুমান করতে পারেননি। এদিন ইডির তল্লাশি ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here