Home আপডেট দুর্গাপুজোয় একদিন বন্ধ থাকবে সরকারি হাসপাতাল, বাকি সবদিন দরজা খোলা

দুর্গাপুজোয় একদিন বন্ধ থাকবে সরকারি হাসপাতাল, বাকি সবদিন দরজা খোলা

দুর্গাপুজোয় একদিন বন্ধ থাকবে সরকারি হাসপাতাল, বাকি সবদিন দরজা খোলা

[ad_1]

আজ, চতুর্থী। সুতরাং দুর্গাপুজো এসেই গেল দুয়ারে। কিন্তু দুর্গাপুজোয় শরীর–গতিক খারাপ হলে কী করবেন?‌ সরকারি হাসপাতাল কি খোলা থাকবে?‌ বেসরকারি কোন হাসপাতালে আউটডোর খোলা থাকবে?‌ সরকারি হাসপাতালের আউটডোর কবে খোলা থাকছে?‌ এইসব প্রশ্ন এখন খুঁজছেন সাধারণ মানুষজন। সেখানে সরকারি হাসপাতাল শুধু মহাষ্টমীর দিন বন্ধ থাকবে। অর্থাৎ ২২ অক্টোবর রবিবার বাদে দুর্গাপুজোর বাকি সব দিনগুলি রাজ্যের সমস্ত সরকারি হাসপাতাল এবং মেডিক্যাল কলেজের আউটডোর খোলা থাকছে। অষ্টমী বাদ দিলে সবদিনই ইমার্জেন্সি, ইন্ডোর, রোগ এবং রক্ত পরীক্ষার ব্যবস্থাও চালু থাকছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিকর্তা ডাঃ সিদ্ধার্থ নিয়োগী।

কিন্তু বিপদে পড়ে কোথায় যোগাযোগ করবেন?‌ এই নিয়ে মানুষের কৌতূহলের অন্ত নেই। তাই স্বাস্থ্য অধিকর্তা ডাঃ সিদ্ধার্থ নিয়োগী বলেন, ‘‌চারটি জরুরি ফোন নম্বর দেওয়া হয়েছে ডেঙ্গি সংক্রান্ত সমস্যায় পড়লে যোগাযোগের জন্য। সেগুলি হল— ১৮০০৩১৩৪৪৪২২২, ০৩৩২২৮৬১২১২ (কলকাতা), ৮৩৩৫৯৮৮৮৮৮ (হোয়াটসঅ্যাপ) এবং ৬২৯২২২৩৪১২৬ (বিধাননগর)।’‌ এখানে ফোন করে রোগী সব ধরনের সাহায্য পেতে পারবেন। এছাড়া বহু বেসরকারি হাসপাতালেও আউটডোর এবং ইমার্জেন্সি খোলা থাকছে। অ্যাপোলো হাসপাতাল দুর্গাপুজোর দিনগুলিতে আউটডোর বন্ধ থাকলেও ইমার্জেন্সি সবসময় খোলা। প্রয়োজনে ০৩৩৪৪২০২১২২—এই নম্বরে ফোন করা যাবে। মুকুন্দপুরের আর এন টেগোর হাসপাতালে আউটডোর সপ্তমী থেকে দশমী বন্ধ থাকবে। তবে ইমার্জেন্সি পরিষেবা চালু থাকছে সবসময়। ৯৯০৩৩৩৫৫৪৪ এই নম্বরে ফোন করা যাবে। আমরির সল্টলেক, মুকুন্দপুর এবং ঢাকুরিয়ার হাসপাতালে সপ্তমী পর্যন্ত আউটডোর খোলা। চালু থাকবে সর্বক্ষণের ইমার্জেন্সি। জরুরি প্রয়োজনে ফোন করা যাবে ০৩৩৬৬৮০০০০০ নম্বরে।

এদিকে কলম্বিয়া এশিয়া দুর্গাপুজোর চারদিন আউটডোর বন্ধ রাখছে। যদিও ইমার্জেন্সি চালু থাকছে। এই দুই নম্বরে ০৩৩৬৬০০৩৩০০ এবং ০৩৩৩৫০৫৬৯৬৯ ফোন করা যেতে পারে। দুর্গাপুজোর সময় ইমার্জেন্সি, জরুরি সার্জারি চালু থাকবে সিএমআরআই এবং বিএম বিড়লা হাসপাতালে। বিএম বিড়লার ০৮০৬২১৩৬৫৯৯ নম্বরে ফোন করা যাবে। দুর্গাপুজোর দিনগুলিতে মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতালের আউটডোর বন্ধ থাকছে। খোলা থাকবে ইমার্জেন্সি। প্রয়োজনে ফোন করা যাবে ০৩৩৬৬৫২০০০০ এই নম্বরে।

আরও পড়ুন:‌ দুর্গাপুজোয় খুলে যাচ্ছে সেভক–সিকিম রোড, স্কুল–কলেজ খোলার পর খুলছে রাস্তাও

আর কী জানা যাচ্ছে?‌ আউটডোর খোলা ডিসান হাসপাতালে দুপুর পর্যন্ত। ইমার্জেন্সি খোলা সবসময়। ৯০৫১৭১৫১৭১ এই নম্বরে ফোন করা যাবে। দুর্গাপুজোয় বেশ ক’টি বিভাগের আউটডোর খোলা থাকছে রুবি হাসপাতালে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আউটডোরও খোলা থাকবে। খোলা থাকবে ইমার্জেন্সি। সপ্তমী পর্যন্ত আউটডোর চলবে বিপি পোদ্দার হাসপাতালে। অষ্টমী থেকে দশমী পর্যন্ত আউটডোরের সময় হল সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত। ইমার্জেন্সি নম্বর ৮৫৮৫০৩৫৮৪৬। দুর্গাপুজোর সময় রক্তের দরকার হলে মানুষের পাশে দাঁড়াবে বলে ঘোষণা করেছে কফি হাউস সোশ্যাল সার্ভিস অ্যাসোসিয়েশন। তাই এই ৯৮৩০৪২৪৩৮৫ নম্বরে ফোন করা যাবে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here