Home আপডেট নজরে লোকসভা ভোট, জন্মদিন থেকে মাসভর কোন কর্মসূচি কী ভাবে পালন, চিঠিতে জানাল TMC

নজরে লোকসভা ভোট, জন্মদিন থেকে মাসভর কোন কর্মসূচি কী ভাবে পালন, চিঠিতে জানাল TMC

নজরে লোকসভা ভোট, জন্মদিন থেকে মাসভর কোন কর্মসূচি কী ভাবে পালন, চিঠিতে জানাল TMC

[ad_1]

এখন পর্যন্ত যা ইঙ্গিত পাওয়া গিয়েছে, তাতে মনে করা হচ্ছে মার্চেই লোকসভা ভোটের ঘোষণা করে দিতে পারে নির্বাচন কমিশন। তাই আগামী দু’মাস খুবই গুরুত্বপূর্ণ সব রাজনৈতিক দলগুলির কাছে। তাই রাজ্যের শাসকদলও জানুুয়ারি মাস জুড়ে নেতা-কর্মীদের কর্মসূচি নির্দিষ্ট করে দিল।

এমনিতে জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠার মাস। সাধারণভাবে জানুয়ারির ১ তারিখ তো বটেই মাস নানা কর্মসূচি নেয় তৃণমূল। তবে এবার, দলের শীর্ষ নেতৃত্বের তরফে লেটারহেডে স্পষ্ট করে নির্দেশ দেওয়া হয়েছে, জেলা, ব্লক, ওয়ার্ড ও অঞ্চলে কী ধরনের অনুষ্ঠান করতে হবে।  এই অনুষ্ঠানগুলিতে তো বটেই আলাদা করে রাজ্য সরকারের বিভিন্ন সমাজ কল্যাণমূলক কর্মসূচির কথাও প্রচার করার নির্দেশ দেওয়া হয়েছে। 

১ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত দলের প্রতিষ্ঠা দিবস পালনের নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেকটি পার্টি অফিসে দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠা দিবস পালন করতে হবে।  একই সঙ্গে ধন্যবাদ জ্ঞাপন করতে হবে ‘মা-মাটি-মানুষ’কে। গান্ধীজি, নেতাজি, বিবেকানন্দের  মতো মনীষীদের ছবিতে মাল্যদান করতে হবে। সেই সঙ্গে এলাকার বিশিষ্টজনদেরও সন্মানিতও করতে হবে।  

নেতাজী-বিবেকানন্দের জন্মদিন পালন

জানুয়ারি মাসেই রয়েছে নেতাজি ও স্বামী বিবেকানন্দের জন্মদিন। দুই মনীষীর জন্মদিন মর্যাদা সহকারে পালনের নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূল কর্মীদের। সমস্ত ব্লক ও ওয়ার্ডে ‘সুভাষ উৎসব’ পালনের কথা বলা হয়েছে।
এছাড়া ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসও রয়েছে। ওইদিন কী ভাবে উদযাপন করা হবে তার পুঙ্খানুপুঙ্খ নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে। ওই দিন দেশ ও দলের পতাকা তোলার পাশাপাশি ভা ভারতীয় সংবিধারের গুরুত্ব রাজ্যবাসীকে বোঝানোর কথা বলা হয়েছে নির্দেশিকায়। এর সঙ্গে মানুষ এবং হাসপাতালের রোগীদের মধ্যে ফল ও বস্ত্র বিতরণের কর্মসূচির নির্দেশও দেওয়া হয়েছে।

একনজরে তৃণমূলের কর্মসূচিআগামী ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিন২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্রের জন্মদিবস২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবস৩০ জানুয়ারি মহাত্মা গান্ধীর প্রয়াণ দিবস২৭-এ পা

 ২৬ পেরিয়ে সাতাশ বছরে পা দিল তৃণমূল কংগ্রেস। আজ  দলের প্রতিষ্ঠা দিবসে দিনভর নানা কর্মসূচি নেওয়া হয়েছে।  দলের সদর দফতর তৃণমূল ভবনে সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করে যার সূচনা করবেন রাজ‌্য সভাপতি সুব্রত বক্সি । বাংলার মনীষীদের প্রতিকৃতিতে মালা দিয়েে শ্রদ্ধা জানানো হবে। 

ডায়মন্ড হারবারে যাবেন অভিষেক

নতুন বছরে একগুচ্ছ কর্মসূচি নিয়ে নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ‌্যায়। ৭ তারিখ তাঁর নিজের কেন্দ্রের কর্মসূচি রয়েছে। দলের নির্দেশ মেনে সাংসদ, বিধায়ক ও দলের নানা কর্মসূচি নেবে নিজ নিজ এলাকায়। 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here