Home আপডেট নড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন পবন সিং, প্রার্থীপদ থেকে সরে গিয়ে কথা দু’‌পক্ষের

নড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন পবন সিং, প্রার্থীপদ থেকে সরে গিয়ে কথা দু’‌পক্ষের

নড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন পবন সিং, প্রার্থীপদ থেকে সরে গিয়ে কথা দু’‌পক্ষের

[ad_1]

আসানসোলের প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছিল পবন সিংয়ের। বিজেপি তারপর খেয়েছে জোর ধাক্কা। কারণ এই গায়কের নাম ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে আসানসোল কেন্দ্রে লড়াই থেকে সরে দাঁড়ান তিনি। ভোজপুরি নায়ক–গায়ক পবন সিংয়ের এই আচরণে নৈতিক জয় পায় তৃণমূল কংগ্রেস। লোকসভা নির্বাচনের প্রাক্কালে এভাবে অনেকটা এগিয়ে গেল তৃণমূল কংগ্রেস। এক্স হ্যান্ডলে সরে দাঁড়ানোর কথা জানানোর পরেই সোমবার নয়াদিল্লিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সঙ্গে দেখা করলেন পবন সিং। তবে সাক্ষাতের কারণও জানাননি তিনি। আর আসানসোল কেন্দ্রে প্রার্থীও খুঁজে পেতে হিমশিম খাচ্ছে বিজেপি।

এদিকে বিজেপি আসানসোলে প্রার্থী হিসেবে পবনের নাম ঘোষণা করে চমক দেবে ভেবেছিল। কারণ এখানে তৃণমূল কংগ্রেসের সাংসদ শত্রুঘ্ন সিনহা। এবারও তিনি এই লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলেই খবর। কিন্তু পবনের নাম সামনে আসতেই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলা হয়। পবনের গান বা কথা বাঙালি নারীদের বিরোধী বলে জোর প্রচার চলে। এমনকী যৌন ইঙ্গিত রয়েছে তাতে বলেও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। যা কমব্যাট করতে পারেনি বিজেপি। তখনই পরিস্থিতি বেগতিক দেখে পবন সরে দাঁড়ান।

আরও পড়ুন:‌ ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা

অন্যদিকে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব এখনও আসানসোলের উপযুক্ত প্রার্থী খুঁজে পাননি। বেশ কয়েকটি নাম এসেছে হাতে। কিন্তু চূড়ান্ত করা যায়নি। ভোজপুরী এক অভিনেত্রীর নাম আছে বিজেপির হাতে। তাঁকে ভাবা হচ্ছে। তবে সেটা কতটা বুদ্ধিমানের কাজ হবে তা নিয়ে সন্দিহান সবপক্ষই। সোমবার জেপি নড্ডার সঙ্গে সাক্ষাতের পরে পবন বলেন, ‘‌নড্ডাজির সঙ্গে আমার কথা হয়েছে। তার পরে যা হবে সেটা ভালই হবে। ভোটে লড়ার বিষয়টি সময় বলবে।’‌ তবে সরে যাওয়া নিয়ে প্রশ্ন করতেই গাড়িতে উঠে স্থান ত্যাগ করেন পবন।

এছাড়া পবন কাণ্ডে এখন দিশেহারা অবস্থা বঙ্গ–বিজেপির। কারণ তাঁরা মানুষের কাছে কী বলবেন সেটাই বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। নাম ঘোষণা যাঁর করা হল তিনিই সরে দাঁড়ালেন। এটা লোকসভা নির্বাচনের প্রাক্কালে বড় ড্যামেজ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এদিন নয়াদিল্লিতেই ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, ‘‌উনি ব্যক্তিগত কারণে সরে গিয়েছেন। আসানসোলে অন্য প্রার্থী দেওয়া হবে।’‌ এই কথা বললেও ড্যামেজ কন্ট্রোল এখনও করা যায়নি। তার উপর প্রার্থী যদি তেমন না হয় তাহলে বিজেপির পরাজয় এখানে নিশ্চিত।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here