Home আপডেট নতুন বছরে মুখ্যমন্ত্রীকে উপহার পাঠালেন কংগ্রেস নেতা, পাল্টা চাইলেন রিটার্ন গিফট

নতুন বছরে মুখ্যমন্ত্রীকে উপহার পাঠালেন কংগ্রেস নেতা, পাল্টা চাইলেন রিটার্ন গিফট

নতুন বছরে মুখ্যমন্ত্রীকে উপহার পাঠালেন কংগ্রেস নেতা, পাল্টা চাইলেন রিটার্ন গিফট

[ad_1]

নতুন বছর পড়েছে, ২০২৪। এই বছরেই লোকসভা নির্বাচন হবে। তাও প্রথমেই। এবার অবশ্য বিরোধীরা একছাতার তলায় এসে তৈরি করেছেন ইন্ডিয়া জোট। তাই জোট করে লড়বে কংগ্রেস–তৃণমূল কংগ্রেস। এই আবহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নতুন বছর উপলক্ষ্যে উপহার পাঠালেন এক কংগ্রেস নেতা। তবে বদলে তিনি রিটার্ন গিফট চেয়ে বসেছেন। এই খবর ছড়িয়ে পড়তেই রাজ্য–রাজনীতিতে হাসির উদ্রেক হয়েছে। আবার শোরগোলও পড়েছে। জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটিকে অনেক দিন ধরে কর্পোরেশন করা হোক বলে দাবি করে আসছিল কংগ্রেস। লোকসভা নির্বাচনের প্রাক্কালে সেই দাবি আরও জোরদার হয়ে উঠল। মুখ্যমন্ত্রীকে সেই বার্তা পৌঁছে দিতে অভিনব উপায় বের করলেন যুব কংগ্রেস নেতা গণেশ ঘোষ।

এদিকে ২০২৪ সাল পড়তেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি কেক উপহার পাঠিয়েছেন কংগ্রেস নেতা। এই পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু পরিবর্তে একটি চিঠি লিখে তিনি রিটার্ন গিফট হিসাবে জলপাইগুড়ি পৌরসভাকে কর্পোরেশন করার দাবি জানান। গতকাল, সোমবার পয়লা জানুয়ারি জলপাইগুড়ি জেলা ১৫৫ বছরে পা দিয়েছে। এই দিনই ক্যুরিয়ার করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কংগ্রেস নেতা গণেশ ঘোষ জলপাইগুড়ি রাজবাড়ির গেটের ছবি এবং একটি কেক পাঠান।

অন্যদিকে এই গোটা বিষয়টি জানাজানি হতেই চর্চা শুরু হয়েছে। আসলে এমনটা যে কেউ করতে পারেন তা কল্পনায় আসেনি কারও। যদিও এই গোটা বিষয়ে গণেশবাবু জানান, রাজ্যে ৭টি কর্পোরেশন আছে। তার মধ্যে মাত্র একটি কর্পোরেশন আছে শিলিগুড়িতে। এই শিলিগুড়ি কর্পোরেশন বামফ্রন্টের জমানায় জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ ব্লকের অনেকটা অংশ নিয়ে গড়ে উঠেছিল। তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পরে জলপাইগুড়ি জেলাকে ভাগ করে দিয়ে আলিপুরদুয়ার জেলা গঠন করে। এবার জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটিকে কর্পোরেশন করার দাবি জানান গণেশ।

আরও পড়ুন:‌ ‘‌মমতা বন্দ্যোপাধ্যায়ই শেষ কথা’‌, নবীন–প্রবীণ দ্বন্দ্বে যুগ্ম সওয়াল ফিরহাদ–গৌতমের

এই চিঠি এখন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। গোটা বিষয়টি নিয়ে কংগ্রেস নেতা গণেশ ঘোষ বলেন, ‘‌আমরা দীর্ঘদিন ধরে জলপাইগুড়ি পৌরসভাকে কর্পোরেশনে উন্নীত করার দাবি জানাচ্ছি। সম্প্রতি জলপাইগুড়ি জেলায় ক্রান্তি ও বানারহাটকে দুটি নতুন ব্লক ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আর জলপাইগুড়িতে তৃণমূল কংগ্রেসের বিধায়ক থাকা সত্ত্বেও এখনও জলপাইগুড়ি পৌরসভা কর্পোরেশন হয়নি। তাই আমরা চাই এবার জলপাইগুড়িকে কর্পোরেশন ঘোষণা করুন মুখ্যমন্ত্রী। তাই তাঁকে গিফট পাঠিয়ে রিটার্ন গিফট হিসেবে কর্পোরেশন চাইলাম।’‌ আর জলপাইগুড়ি পৌরসভার কাউন্সিলর তপন বন্দ্যোপাধ্যায়ের কথায়, ‘‌এই দাবি কংগ্রেস বহু বছর ধরে করে আসছেন। কিন্তু দাবি করার আগে তার পরিপ্রেক্ষিত ভাল করে খতিয়ে দেখে নেওয়া উচিত। এটা কতটা যুক্তিযুক্ত।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here