Home আপডেট নন্দিনী চক্রবর্তীর নিয়োগ ‘অবৈধ’, আদালতে যাওয়ার সিদ্ধান্ত বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর

নন্দিনী চক্রবর্তীর নিয়োগ ‘অবৈধ’, আদালতে যাওয়ার সিদ্ধান্ত বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর

নন্দিনী চক্রবর্তীর নিয়োগ ‘অবৈধ’, আদালতে যাওয়ার সিদ্ধান্ত বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর

[ad_1]

সদ্য স্বরাষ্ট্রসচিব পদে আসীন হয়েছেন নন্দিনী চক্রবর্তী। একজন মহিলা আমলাকে এই পদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে আসায় খুশি সবপক্ষই। কিন্তু খুশি নন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার তাঁর এই নিয়োগকে ‘অবৈধ’ বলে দাবি করলেন শুভেন্দু অধিকারী। এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানান তিনি। আজ, মঙ্গলবার এক সংবাদমাধ্যমকে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, এই অবৈধ নিয়োগের বিরুদ্ধে আদালতের যাবেন তিনি।

এদিকে রবিবার ২০২৩ সালের শেষ দিনে রাজ্য সরকার বিজ্ঞপ্তি জারি করে নতুন স্বরাষ্ট্রসচিব এবং মুখ্যসচিবের নাম ঘোষণা করেছে। স্বরাষ্ট্রসচিব পদ থেকে মুখ্যসচিব হন বিপি গোপালিকা। আর পর্যটন দফতরের সচিব নন্দিনী চক্রবর্তীকে করা হয় স্বরাষ্ট্রসচিব। আর সোমবার থেকে নবান্নে নতুন দফতরে এসে কাজ শুরু করেছেন নতুন স্বরাষ্ট্রসচিব। আর এটা নিয়েই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তাঁর নিয়োগকে সরাসরি ‘অবৈধ’ দাবি করেছেন। কিছুদিন আগে রাজ্যপাল সিভি আনন্দ বোস এই অফিসারকেই সরিয়ে দিয়েছিলেন রাজভবন থেকে। তারপরই এমন পুরষ্কার মেনে নিতে পারছে না বিজেপি। তাই অবৈধ নিয়োগ বলছেন শুভেন্দু অধিকারী বলে মনে করছেন অনেকেই।

অন্যদিকে রবিবার স্বরাষ্ট্রসচিব নিয়োগের প্রায় ৪৮ ঘণ্টা পর নিজের এক্স হ্যান্ডলে একটি পোস্ট করেন বিরোধী দলনেতা। জানা গিয়েছে, নন্দিনী চক্রবর্তীকে স্বরাষ্ট্রসচিব পদে নিয়োগের পর একাধিক আইনি নথি খতিয়ে দেখেন নন্দীগ্রামের বিধায়ক। সেখানে তিনি কিছু গণ্ডগোল পেয়েছেন। তাই সেসব যাবতীয় তথ্য এবং নথি সংগ্রহ করে আদালতে যাওয়ার প্রস্তুতি করেছেন শুভেন্দু অধিকারী। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারে থাকা একাধিক আমলার সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন তিনি। তারপর আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন:‌ ছাত্রমৃত্যুর ঘটনায় যাদবপুর বিশ্ববিদ্যালয়কে দায়ী করল রাজ্য মানবাধিকার কমিশন, সুপারিশ ক্ষতিপূরণের

এছাড়া নিজের এক্স হ্যান্ডলে রাজ্য পুলিশের ভারপ্রাপ্ত ডিজি রাজীব কুমারের নিয়োগ নিয়েও প্রশ্ন তুলেছেন। স্বরাষ্ট্রসচিবের নিয়োগকে ‘অবৈধ’ দাবি করেছেন। বিরোধী দলনেতার দাবি, ‘রাজ্য প্রশাসনের ১৩ জন অতিরিক্ত মুখ্যসচিব এবং ৫ জন প্রধান সচিবকে বাদ দিয়ে স্বরাষ্ট্র দফতর অবৈধ পথে স্বরাষ্ট্রসচিব নিয়োগ করেছে।’ তবে কোনও প্রমাণ তিনি তুলে ধরেননি। শুভেন্দু অধিকারীর বক্তব্য, ‘শুধু স্বরাষ্ট্রসচিব পদেই নয়, আগেও একাধিক পদে অবৈধ পথে অফিসারদের নিয়োগ করেছেন মুখ্যমন্ত্রী। রাজীব কুমার আইপিএস হওয়া সত্ত্বেও তাঁকে তথ্য এবং প্রযুক্তি দফতরের সচিব করা হয়েছিল। এটাও অবৈধ।’

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here