Home আপডেট নিয়োগ দুর্নীতির SIT-এ বড় বদল করল আদালত, দিল্লি থেকে আসছেন দুঁদে গোয়ন্দা

নিয়োগ দুর্নীতির SIT-এ বড় বদল করল আদালত, দিল্লি থেকে আসছেন দুঁদে গোয়ন্দা

নিয়োগ দুর্নীতির SIT-এ বড় বদল করল আদালত, দিল্লি থেকে আসছেন দুঁদে গোয়ন্দা

[ad_1]

নিয়োগ দুর্নীতিকাণ্ডে সিবিআইয়ের সিটে এক অভিজ্ঞ আধিকারিককে যোগ করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার মামলার শুনানিতে সিবিআইয়েক দুর্নীতি দমন শাখার আধিকারিক স্নেহাংশু বিশ্বাসকে দ্রুত তদন্তে যোগদানের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে পুজোর ছুটির পরে তদন্তে অগ্রগতি নিয়ে আদালতকে রিপোর্ট দিতে নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার বিচারপতি গঙ্গোপাধ্যায় সিবিআইয়ের ডিআইজি অশ্বিন শেনভিকে নির্দেশ দেন, তদন্ত আরও জোরদার করতে স্নেহাংশু বিশ্বাস নামে ওই আধিকারিককে ২০ অক্টোবরের মধ্যে SIT যোগদান করাতে হবে। বর্তমানে দিল্লিতে কর্মরত স্নেহাংশুবাবু। তাঁকে বদলি করে কলকাতায় আনার নির্দেশ দেন তিনি। আদালতের নির্দেশ ছাড়া তাঁকে বদলি করা যাবে না বলেও নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

নিয়োগ দুর্নীতির তদন্তে আগেই সিবিআইয় আধিকারিকদের দিয়ে সিট গঠন করেছিল কলকাতা হাইকোর্ট। তার পরেও তদন্তে তেমন অগ্রগতি না হওয়ায় সিট পুনর্গঠন করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এবার দিল্লি থেকে নিজের পছন্দের এক আধিকারিককে ডেকে আনলেন তিনি। শুধু তাই নয়, পুজোর মধ্যেই তাঁকে তদন্তের দায়িত্ব বুঝে নিতে হবে বলে নির্দেশ দিলেন।

এছাড়া এদিন আদালত জানিয়েছে, তদন্তের অগ্রগতি নিয়ে পুজোর পরে মুখবন্ধ খামে আদালতে রিপোর্ট জমা দিতে হবে সিবিআইকে। এছাড়া সিটের কোন আধিকারিক তদন্ত করে কী কী বার করেছেন তার আলাদা তালিকা জমা দিতে বলেছে আদালত।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here