Home আপডেট পাকিস্তান বদলা নিতে ফেল! লিক হল সিক্রেট তথ্য, LOC তে উত্তেজনা বাড়ছে

পাকিস্তান বদলা নিতে ফেল! লিক হল সিক্রেট তথ্য, LOC তে উত্তেজনা বাড়ছে

পাকিস্তান বদলা নিতে ফেল! লিক হল সিক্রেট তথ্য, LOC তে উত্তেজনা বাড়ছে

[ad_1]

পাকিস্তান রাগে ফুটছে চরম উস্কানির চেষ্টা ইসলামাবাদের সিক্রেট ইনফরমেশন এখন ভারতের হাতে। ইন্ডিয়ান আর্মির হাতে ৫ লস্কর জঙ্গি শেষ হল কীভাবে? LOCতে ঠিক কী ঘটছে এমূহুর্তে? ২৪ ঘন্টার মধ্যে পাকিস্তানের দু-দুটো অ্যাকশনই ফেল। গোহারা হেরে নিজেদের আর সামলাতে পারছে না ইসলামাবাদ। বদলার ক্ষোভে যেন টগবগ করে ফুটছে তারা। দুটো ঘটনা ঘটে গেছে একদিনেই, এফেক্ট হতে পারে বড় লেভেলে। প্রথমত কুপওয়ারা সেক্টর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা লস্কর জঙ্গিদের। দ্বিতীয়ত আরএস পুরা সেক্টরের আর্নিয়া এলাকায় বিএসএফ-এর একটি ঘাঁটি লক্ষ্য করে অতর্কিতে গোলা-বর্ষণ শুরু করে পাকিস্তানি রেঞ্জার্সরা। তাতেই ফাঁস হয়ে গেল পাকিস্তানের সিক্রেট ইনফরমেশন।

বিশ্লেষকেরা বলছে এই দুই ঘটনা একটার সঙ্গে একটা জড়িত। কারণ ভারতে লস্কর জঙ্গিরা অনু্প্রবেশের চেষ্টার সময়ই পাকিস্তানকে জব্দ করে ফেলে ইন্ডিয়ান আর্মি। এতটা প্ল্যানিং করার পরও ভারতের সেনার হাতে এভাবে পর্যুদস্তু হওয়া মেনে নিতে পারছে না পাকিস্তান? ২৬ অক্টোবর কুপওয়ারা জেলার মাছিলের নিয়ন্ত্রণ রেখা দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল লস্কর জঙ্গিদের এক টিম, কিন্তু ওরা বোধহয় জানত না এদিকে ঠিক কী অপেক্ষা করছে। ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশ এবং ভারতের গোয়েন্দা বিভাগের যৌথ অভিযানে ২৬ অক্টোবর সেই অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দেওয়া। সেনার গুলিতে নিহত হয় ৫ লস্কর জঙ্গি। এরপরই যেন দাঁত মুখ খিচিয়ে গুহা বেরিয়ে এল পাক সেনা বদলা নেওয়ার বড়সড় চেষ্টা।

২৬ অক্টোবরই রাত ৮টা নাগাদ আন্তর্জাতিক সীমান্ত এলাকায় বিনা উস্কানিতেই গোলাগুলি ছোড়া শুরু করে পাকিস্তান এমনটাই বিএসএফ-এর অভিযোগ। এর মানে সোজাসুজি যুদ্ধবিরতি লঙ্ঘন এর এতেই ভারতের এক বিএসএফ জওয়ান বাসবরাজ এসআর জখম হন গোলাগুলির আঘাতে। তাকে সীমান্ত থেকে সরিয়ে নিরাপদস্থানে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। তবে এই গোটা ঘটনায় ইন্ডিয়ান আর্মির হাতে উঠে এল একাধিক গোপন তথ্য সেনাবাহিনী সূত্রের খবর, শীতকালে বরফঢাকা নিয়ন্ত্রণ রেখা দিয়ে জম্মু ও কাশ্মীরে অনুপ্রবেশ একপ্রকার অসম্ভব। সে কারণে প্রতি বছর শীতের শুরুতেই জঙ্গিরা পাকিস্তান থেকে এ দেশে অনুপ্রবেশের চেষ্টা করে গত এক মাসে ছ’বার অনুপ্রবেশের চেষ্টা হয়েছে জম্মু ও কাশ্মীরে।

এর সঙ্গে গুরুত্বপূর্ণ তথ্য জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহ জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা বরাবর এখন ১৬টি ‘লঞ্চিং প্যাড’ সক্রিয় রয়েছে। যেখান দিয়ে পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশ করছে জঙ্গিরা। বুধবার অর্থাত ২৫ অক্টোবরই এই অনুপ্রবেশ রোখার জন্য শ্রীনগরে ১৫ কোরের সদর দফতরে বৈঠকে বসেন পুলিশ এবং সেনার শীর্ষকর্তারা। এক সেনা আধিকারিক জানান স্থানীয়দের জঙ্গিদলে নাম লেখানোর প্রবণতা একেবারেই কমে গিয়েছে সে কারণে পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা চলছে যাতে ওপার থেকে জঙ্গি পাঠিয়ে এপারে ব্রেনওয়াশ করানো যায়। তবে তা কীভাবে রোখা যায় উচ্চস্তরে আলোচনা শুরু হয়ে গিয়েছে সেনার।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here