Home আপডেট পাতালপথে আবার যান্ত্রিক বিভ্রাট, ভরদুপুরে থমকে গেল ট্রেন, নাকাল যাত্রীরা

পাতালপথে আবার যান্ত্রিক বিভ্রাট, ভরদুপুরে থমকে গেল ট্রেন, নাকাল যাত্রীরা

পাতালপথে আবার যান্ত্রিক বিভ্রাট, ভরদুপুরে থমকে গেল ট্রেন, নাকাল যাত্রীরা

[ad_1]

আজ, বৃহস্পতিবার ভরদুপুরে যাত্রীদের চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়। কারণ আজ কলকাতা মেট্রোয় যান্ত্রিক বিভ্রাট দেখা দিয়েছে। শীতের দুপুরে আবার মেট্রো রেলে বিভ্রাট দেখা দেওয়ায় যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল। বারবার কেন এমন ঘটছে?‌ এই প্রশ্ন তুলতে শুরু করেছে মেট্রোর যাত্রীরা। চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করছেন। যান্ত্রিক গোলযোগের জেরে মেট্রো রেলে এই বিভ্রাট হয়েছে বলে মিলেছে খবর। এমনকী এই যান্ত্রিক ত্রুটির ঘটনায় দমদম–দক্ষিণেশ্বর আপ ও ডাউন লাইনে বন্ধ রয়েছে মেট্রো চলাচল। আর তার জেরে নোয়াপাড়া, বরানগর এবং দক্ষিণেশ্বরের মতো স্টেশনে যাত্রীদের ভিড় উপচে পড়েছে।

এদিকে বৃহস্পতিবার ভরদুপুরে কলকাতা মেট্রোয় এমন বিভ্রাট হবে তা কেউ ভাবতে পারেননি। একদিকে যাত্রীদের ভিড় অপরদিকে স্কুল–কলেজ–বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা এই ট্রেন ধরে তাড়াতাড়ি পৌঁছতে চাইলেও তা আজ সম্ভব হয়নি। এদিন দুপুর ২টো ৫ মিনিট নাগাদ নোয়াপাড়া ও বরানগরের মাঝে থাকা থার্ড লাইনে যান্ত্রিক বিভ্রাট দেখা দেয়। আর তাই মেট্রোর থার্ড লাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। এই পরিস্থিতিতে থমকে যায় মেট্রো পরিষেবা। এই যান্ত্রিক সমস্যার কারণে দীর্ঘক্ষণ ধরে মেট্রো পরিষেবা ব্যাহত রয়েছে।

অন্যদিকে এই ঘটনার খবর চাউর হতেই মেট্রোর ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে ছুটেছেন। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। তবে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত আপ ও ডাউন উভয় লাইনে মেট্রো পরিষেবা স্বাভাবিক রয়েছে বলে মেট্রো সূত্রে খবর। গত সপ্তাহে অফিস টাইমে চরম ভোগান্তির মুখে পড়তে হয়েছিল অফিস যাত্রীদের। কারণ সকালে রবীন্দ্র সদনে চলন্ত মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে দেন এক ব্যক্তি। ওই ব্যক্তি ঝাঁপ দেওয়ায় ট্রেন থামিয়ে দেন চালক। আজ তেমন কোনও ঘটনা ঘটেনি। এটা সম্পূর্ণ মেট্রো রেলের সমস্যা।

আরও পড়ুন:‌ ‘‌এখন স্বাধীনভাবে অবস্থান গ্রহণ করুন’‌, এসএসসি’‌র দু’‌মুখো বক্তব্যে অসন্তোষ কলকাতা হাইকোর্টের

গতকাল বর্ধমানে এক ট্র‌্যাজিক ঘটনা ঘটেছিল। তার রেশ কাটতে না কাটতেই এবার মেট্রো রেলে ভোগান্তির শিকার হলেন নিত্যযাত্রীরা। কলকাতা মেট্রোয় যান্ত্রিক বিভ্রাটে হয়রানি মুখে পড়েন যাত্রীরা। জরুরি কাজে বাইরে বেরিয়ে এখনও গন্তব্যে পৌঁছতে পারেননি অনেকে। রোজই মেট্রোয় কোনও না কোনও সমস্যা লেগেই রয়েছে। আর তাতেই বিরক্ত সকলে। দক্ষিণেশ্বর স্টেশনে দাঁড়িয়ে এক যুবতী বলেন, ‘‌আমি রোজ এখান থেকে কালীঘাট যাই। সেখানে আমার টিউটোরিয়াল রয়েছে। তাই সেখানে যেতে হয়ই মেট্রোয় করে। কিন্তু এই ধরনের ঘটনা প্রায়ই ঘটে । কখন পৌঁছব জানি না।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here