ফের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রীর সভার মাঠেই প্রশাসনিক সভা মমতার


শনিবার শিলিগুড়ির কাওয়াখালি ময়দানে সভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার ঠিক চার দিনের মাথায় ঠিক ওই জায়গাতেই সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক সভা। প্রধানমন্ত্রীও সরকারি সভা করেছিলেন। একগুচ্ছ প্রকল্পের ঘোষণা করেছিলেন। মুখ্যমন্ত্রীও সভায় একাধিক প্রকল্পের উদ্বোধন করবেন। 

নবান্ন সূত্র খবর, আগামী ১৩ মার্চ বুধবার কাওয়াখালির ময়দানে সভা করনে মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গের জন্য একাধিক প্রকল্পের ঘোষণা করতে পারেন। চলতি সপ্তাহের যে কোনও দিন  নির্বাচন ঘোষণা করতে পারে জাতীয় নির্বাচন কমিশন। তারপর নির্বাচন বিধি লাগু হয়ে যাবে। আর প্রকল্প বা উন্নয়নমূলক কর্মসূচির ঘোষণা করা যাবে না। তাই নির্বাচনের ঘোষণা করার আগে বেশ কিছু প্রকল্পের ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী।

সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী তাঁর এই সফরের কথা জানান। ১২ মার্চ হাবড়া যাবেন মুখ্যমন্ত্রী তার সেখান থেকে বাগডোগরা যাবেন। ওই দিন রাতে তিনি উত্তরকন্যায় থাকবেন। বুধবার তিনি যাবেন ফুলবাড়ি ভিডিয়োকন ময়দানে। সেখানেই সরকারি কর্মসূচি রয়েছে। সাধারণ মানুষের হাতে বিভিন্ন সরকারি পরিষেবা তুলে দেবেন তিনি।

প্রসঙ্গত, গত সপ্তাহেও একাধিকবার জেলা সফর করেছেন মুখ্যমন্ত্রী। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে সভা করেছেন তিনি। তার আগে তিনি গিয়েছিলেন পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম। তবে প্রার্থী ঘোষণার পর এই প্রথমবার উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন। ‘রমজান মাসে কেন করতে হল?…কেউ ভয় পাবেন না, ক্যা নিয়ে চিন্তা করবেন না,’ আগাম জানালেন মমতা

সোমবারই সিএএ বিজ্ঞপ্তি জারি করতে পারে কেন্দ্র। এ নিয়ে সোমবার নবান্নে একটি সাংবাদিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, একমাত্র ক্যা যদি বৈধ হয় তবে তাদের ভোটেই তো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছে তবে সেই ভোটের কোনও মূল্য নেই। ভোটের আগে নতুন করে বলতে হচ্ছে। যদি ক্যা দেখিয়ে, এনআরসি দেখিয়ে যারা এখানকার নাগরিক তাদের নাগরিকত্ব বাতিল করা হয় তবে প্রতিবাদ করব। ক্যার নাম করে ডিটেনশন ক্যাম্পে সেটা মানব না। এটা জাস্ট প্রতারণা। ছলনা। এতে কেউ খুশি হলে আমি খুশি হব। কেউ দুঃখ পেলে আমি দুঃখ পাব। আমি মনে করি এখানে সকলে যারা আছেন তাঁরা সকলেই নাগরিক। এই নয়া আইন আগের অধিকারগুলিকে বাতিল করে দেবে না তো?’

তবে সিএএ নিয়ে রাজ্য সরকার কী সিদ্ধান্ত করবে তা তিনি আইনটি ভাল করে পড়ার পরই ঠিক করবেন। উত্তরবঙ্গে থেকে ফিরে এসে এ নিয়ে সিদ্ধান্ত নেবেন তিনি। 



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

Sundarbans forest worker killed: সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু

চোরশিকারীদের হাতে বনকর্মী খুনের ঘটনায় মামলা দায়ের করে তদন্ত শুরু করল সন্দরবন কোস্টাল থানার পুলিশ।…

1 hour ago

দেশের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে নিয়ে ভেঙে পড়ল ইরানি হেলিকপ্টার

তেহরান: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ানকে নিয়ে একটি হেলিকপ্টার দেশের প্রত্যন্ত পাহাড়ি…

1 hour ago

CPM leader arrest with money: ভোটের মধ্যে সীমান্তে প্রচুর বাংলাদেশি মুদ্রা সহ ধৃত CPM নেতা, শাস্তির দাবি TMC-র

সীমান্তের কাঁটাতার পেরিয়ে গরু পাচার বা সোনা পাচারের অভিযোগ নতুন কিছু নয়। এবার সীমান্তে প্রচুর…

1 hour ago

Hotel owner beaten: হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক

টাকা বা সোনা নয়, এসির রিমোট, চাবি চুরির চেষ্টা, তাও আবার একটি হোটেল থেকে। আর…

2 hours ago

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং

ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং। জনপ্রিয় সিরিয়াল ‘তারক…

2 hours ago

Illegal construction: বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর

গার্ডেনরিচ কাণ্ডের পরে একাধিক কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে কলকাতা পুরসভা। তবে বেআইনি নির্মাণের অভিযোগ শুধু…

2 hours ago