Home আপডেট ফের ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে গেল বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ, জয় হল কুন্তলের

ফের ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে গেল বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ, জয় হল কুন্তলের

ফের ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে গেল বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ, জয় হল কুন্তলের

[ad_1]

কুন্তল ঘোষের যে অভিযোগের ভিত্তিতে সিবিআই ও কলকাতা পুলিশকে যৌথ তদন্ত করতে বলে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ভর্ৎসনার মুখে পড়েছিলেন নিম্ন আদালতের বিচারক অর্পণ চট্টোপাধ্যায়, সেই মামলায় সিঙ্গল বেঞ্চকে কুন্তলের বক্তব্য শুনতে হবে বলে নির্দেশ দিল ডিভিশন বেঞ্চ। বুধবার এই নির্দেশ দিয়েছে বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। এই অভিযোগের প্রেক্ষিতে কোনও তদন্তের দরকার নেই বলে নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান কুন্তল ঘোষ।

তাঁকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে চাপ দিচ্ছে ইডি – সিবিআই। গত এপ্রিলে এই অভিযোগ করে প্রথমে নিম্ন আদালতের বিচারকের কাছে চিঠি জমা দেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ। পরে এই মর্মে জেল সুপারের সাহাজ্যে হেস্টিংস থানায় অভিযোগ দায়ের করেন তিনি। এর পর বিষয়টি নিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করে ইডি। বিচারপতি গঙ্গোপাধ্যায় ইডি ও সিবিআইকে এর তদন্ত করার নির্দেশ দেন। তদন্তের পর জুন মাসে সিবিআই আদালতে রিপোর্ট দিয়ে জানায়, অভিযোগ ভিত্তিহীন।

ওদিকে এব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই তলবকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। অভিষেকের আবেদনে সাড়া না দিয়ে মামলাটি কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে ফিরিয়ে দেয় সুপ্রিম কোর্ট। এর পর মামলা যায় বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। তিনি স্পষ্ট জানিয়ে দেন, এই অভিযোগের তদন্তের কোনও প্রয়োজন নেই। আদালত ও তদন্তকারীদের সময় নষ্ট করতে এই অভিযোগ করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিচারপতি সিনহার রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান কুন্তল ঘোষ। সেই মামলার শুনানিতে বুধবার বিচারপতি সেনের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, কুন্তল ঘোষের বক্তব্য শুনতে হবে। আর শুনতে হবে সিঙ্গল বেঞ্চকেই।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here