Home আপডেট বদলে গেল নিয়ম, OYO বুক করে মস্তি করার দিন শেষ! মাথায় বাজ কাপলদের

বদলে গেল নিয়ম, OYO বুক করে মস্তি করার দিন শেষ! মাথায় বাজ কাপলদের

বদলে গেল নিয়ম, OYO বুক করে মস্তি করার দিন শেষ! মাথায় বাজ কাপলদের

[ad_1]

OYO বুক করে মস্তি করতে যান অনেকেই। একথা এতোদিনে নিশ্চয়ই শুনেছেন। জেনে রাখুন তাদের সেই আনন্দের দিন এবার শেষ হতে চলেছে। এসে গেছে নতুন নিয়ম। রয়েছে ভীষণ কড়াকড়ি। তাতে মাথায় বাজ পড়তে চলেছে কপোত কপোতিদের।শীতে চুটিয়ে আনন্দ করার প্ল্যান করেছিলেন অনেকেই। নতুন নিয়মগুলি জেনে তাঁদের রীতিমতো মুষড়ে পড়তে হচ্ছে। এবার থেকে হোটেলে মস্তি করতে গেলে ভাবতে হবে দশবার। কী সেই নিয়ম?আ পনিও জেনে রাখুন বিস্তারিত।

অনেকের কাছেই এখন দুনিয়াটা শুধুই উপভোগের।চারদিকে শুধুই রঙিন জীবনের হাতছানি। তাতে গা ভাসাতে তৈরি অনেকেই। অপেক্ষা শুধু সুযোগের।দিন দিন এই প্রবণতা বাড়ছে কম বয়সীদের মধ্যে।সেই সূত্র ধরেই ঘটছে অপরাধ প্রবণতা। সন্দেহের চোখে দেখা হচ্ছে হোটেল ব্যবসাকে। এবার এই ধরনের কার্যকলাপ ঠেকানোর জন্য নড়েচড়ে বসল প্রশাসন। তাদের তরফ থেকে OYO গেস্টহাউস অথবা হোটেল রুম বুকিং করার ক্ষেত্রে এবার নিয়মে বদল আনার কথা জানানো হয়েছে। কারণ, বেড়ানোর জায়গাগুলিতে OYO র চাহিদা ব্যাপক।দেশের সব প্রান্তে তাদের হোটেলের সংখ্যা বেড়েই চলেছে। এবার OYO কে মানতে হচ্ছে একগুচ্ছ নিয়ম। তাতেই রীতিমতো মাথায় হাত কাপলদের।নতুন নিয়ম শুনে তাদের মধ্যে ইতিমধ্যেই আশঙ্কা তৈরি হয়েছে। অনেকেই মনে করছেন, আগের মত মস্তি হবেনা OYO রুমে।

পুলিশের তরফ থেকে প্রথমেই বলা হয়েছে, এই ধরনের হোটেল এবং গেস্ট হাউসে উচ্চমানের সিসিটিভি ক্যামেরা লাগাতে হবে। সেই সিসিটিভি ক্যামেরার রেকর্ডিং যাতে এক মাস পর্যন্ত থাকে তার বন্দোবস্ত করতে হবে। সিসিটিভি ক্যামেরা লাগানো এবং তার ফুটেজ এক মাসের জন্য সংরক্ষণ করে রাখার বিষয়টি হোটেল মালিকদের কাছে আলাদা ঝঞ্ঝাটের। কাপলদের কাছেও এটা তেমন কোনও চিন্তার কারণ নয়। তবে এরপরে যে নির্দেশিকা দেওয়া হয়েছে সেগুলিতে মাথায় হাত পড়ছে কাপলদের। বলা হয়েছে, অপ্রাপ্তবয়স্ক কোন মেয়ে কোন মধ্যবয়সী পুরুষের সঙ্গে এলেই সঙ্গে সঙ্গে হোটেল কর্তৃপক্ষকে পুলিশকে ফোন করে তা জানাতে হবে। পুলিশের তরফ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, অপ্রাপ্তবয়স্ক কাউকে রুম ভাড়া দেওয়া যাবে না।

এছাড়াও হোটেলে যারাই আসবেন তাদের সমস্ত বিবরণ রাখতে হবে হোটেল কর্তৃপক্ষকে। হোটেলে থাকতে হবে পুলিশ অফিসার, স্থানীয় পুলিশ স্টেশন এবং হেল্পলাইন নম্বরের তালিকা। হোটেলের সামনের রাস্তাতেও লাগাতে হবে সিসিটিভি ক্যামেরা। আপাতত এই নিয়ম চালু হয়েছে নয়ডায়।সেখানে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে পুলিশ আধিকারিকদের বৈঠকের পর এই সকল একগুচ্ছ নির্দেশিকা জানানো হয়। এই ধরনের নিয়ম আগামী দিনে দেশের অন্যান্য জায়গাতেও যে চালু হবে না তার কোনও গ্যারান্টি নেই।

 

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here