Home আপডেট বসন্তের বিকেলে বোলপুরে কেষ্টর ডেরায় EDর হানা

বসন্তের বিকেলে বোলপুরে কেষ্টর ডেরায় EDর হানা

বসন্তের বিকেলে বোলপুরে কেষ্টর ডেরায় EDর হানা

[ad_1]

মমতা বন্দ্যোপাধ্যায়ের বীরভূম সফরের পরদিনই বোলপুরে তৃণমূল কার্যালয়ে হানা দিল ইডি। সঙ্গে বোলপুর BLRO অফিস, রেজিস্ট্রি অফিস ও এক তৃণমূল নেতার বাড়িতে ইডির তল্লাশি চলছে বলে জানা গিয়েছে। গরু ও কয়লাপাচার কাণ্ডে ইডির তদন্তকারীরা তল্লাশি চালাচ্ছেন বলে সূত্রের খবর।

আরও পড়ুন: কাটমানি থেকে MNREGAর টাকা লুঠের অভিযোগ, সেই নেতার ওপরেই সন্দেশখালিতে ভরসা TMCর

প্রথা ভেঙে সোমবার বিকেলে বোলপুরে তল্লাশি শুরু করেন ইডির গোয়েন্দারা। বোলপুরে কয়েক কোটি টাকা খরচ করে তৃণমূলের পার্টি অফিস বানিয়েছিলেন অনুব্রত। সেখানেই বলে জেলা তথা রাজ্যের বিস্তীর্ণ এলাকা শাসন করতেন তিনি। অনুব্রত তিহাড়বাসী হতে সেই পার্টি অফিস জৌলুস হারিয়েছে। এবার ইডির নজর সেই পার্টি অফিস।

ইডি সূত্রে খবর, গরু ও কয়লা পাচারে সম্প্রতি গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে ইডি। সেই তথ্যের ওপরে ভরসা করেই সোমবার তৃণমূল পার্টি অফিসে হানা দিয়েছেন গোয়েন্দারা। সঙ্গে বোলপুর BLRO অফিস ও রেজিস্ট্রি অফিসেও ইডি আধিকারিকরা পৌঁছেছেন বলে খবর পাওয়া গিয়েছে। একই সঙ্গে এক তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি চলছে বলেও সূত্রের খবর।

বোলপুর ও সংলগ্ন এলাকায় প্রচুর জমির মালিক হয়েছিলেন অনুব্রত, তাঁর কন্যা সুকন্যা ও অনুব্রতর অনুগামীরা। অভিযোগ, গ্রামবাসীদের হুমকি দিয়ে জলের দরে জমি লিখিয়ে নিতেন অনুব্রত। সেই সব জমির নথির খোঁজেই এদিন ইডির তল্লাশি বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ৭ মার্চ কলকাতার ৩ মেট্রো লাইনের উদ্বোধন? আসছেন মোদী, যেতে পারবেন গঙ্গার তলা দিয়ে

বলে রাখি, রবিবারই সিউড়িতে তথাকথিত প্রশাসনিক সভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে কেন্দ্রকে একের পর এক আক্রমণ করেছেন তিনি। ফের সরব হয়েছিলেন কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার নিয়ে। মমতা বীরভূম ছাড়ার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই অনুব্রতর ডেরায় হানা দিল ED.

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here