Home আপডেট বসুন্ধরা-রাজে ইতি! রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা

বসুন্ধরা-রাজে ইতি! রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা

বসুন্ধরা-রাজে ইতি! রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা

[ad_1]

জয়পুর: ছত্তীসগঢ় এবং মধ্যপ্রদেশের পর এ বার রাজস্থানের মুখ্যমন্ত্রী বেছে নিল বিজেপি। আগের দুই রাজ্যের কৌশল বজায় রেখেই রাজ্যের শীর্ষ পদের জন্য নতুন মুখ বেছে নিল গেরুয়া শিবির। রাজস্থানের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসছেন প্রথম বারের বিধায়ক এবং দলের রাজ্য সাধারণ সম্পাদক ভজনলাল শর্মা।

রাজস্থান বিধানসভা ভোটের ফলাফল ঘোষণা হয় এক সপ্তাহেরও বেশি সময় আগে। তার পর থেকেই মুখ্য়মন্ত্রীপদের দাবিদার হিসেবে একাধিক নাম উঠে আসে জল্পনা। তবে শেষমেষ শিকে ছিঁড়ল ভজনলালের ভাগ্যে। তিনি প্রথম বার বিধায়ক হলেও দলের দীর্ঘ দিনের সদস্য। রাজনৈতিক জীবনের শুরুর দিকে যুক্ত ছিলেন আরএসএস প্রভাবিত ছাত্র সংগঠন এবিভিপি-র সঙ্গে।

মঙ্গলবার জয়পুরের সর্দার পটেল মার্গে বিজেপির রাজ্য দফতরে বিজেপির সদ্যজয়ী বিধায়কেদের বৈঠকে নতুন মুখ্যমন্ত্রী হিসাবে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক তথা ব্রাহ্মণ নেতা ভজনলাল শর্মার নাম ঘোষণা করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী বিনোদ তাওড়ে এবং রাজ্যসভা সাংসদ সরোজ পাণ্ডের মতো বিজেপির তিন কেন্দ্রীয় পর্যবেক্ষক। 

ছত্তীসগঢ় এবং মধ্যপ্রদেশের মতোই রাজস্থানেও দু’জনকে উপমুখ্যমন্ত্রী হিসেবে বেছে নিয়েছে বিজেপি। এক জন জয়পুর রাজ পরিবারের সদস্যা তথা বিদ্যাধরনগরের বিধায়ক দীয়া কুমারি। অন্য জন ডুডু কেন্দ্রের বিধায়ক তথা অনগ্রসর নেতা প্রেমচাঁদ বৈরওয়া।

তাৎপর্যপূর্ণ ভাবে, ছত্তীসগঢ়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিংহ, মধ্যপ্রদেশে বিদায়ী মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানকে সরিয়ে দিয়েছে বিজেপি। রাজস্থানেও তার পুনরাবৃত্তি ঘটল। মুখ্যমন্ত্রীপদের দৌড় থেকে সরতে হল প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেকে।

আরও পড়ুন:

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here