Home আপডেট ‘‌বাংলাও খুব ভাল কাজ করবে’‌, মুখ্যমন্ত্রীর মন্তব্যের পরই বদল কলকাতা–রাজ্য পুলিশে

‘‌বাংলাও খুব ভাল কাজ করবে’‌, মুখ্যমন্ত্রীর মন্তব্যের পরই বদল কলকাতা–রাজ্য পুলিশে

‘‌বাংলাও খুব ভাল কাজ করবে’‌, মুখ্যমন্ত্রীর মন্তব্যের পরই বদল কলকাতা–রাজ্য পুলিশে

[ad_1]

বড় রদবদল কলকাতা পুলিশে। লোকসভা নির্বাচনের প্রাক্কালে মোট ৬০ জন পুলিশ অফিসারকে বদলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক বিজ্ঞপ্তির মাধ্যমে কলকাতা পুলিশে এই নির্দেশ দেওয়া হয়েছে। রুটিন বদলি বলে জানানো হলেও কড়া হাতে সবদিক মোকাবিলা করার জন্যই এই বদলি বলে মনে করা হচ্ছে। কলকাতা পুলিশেই শুধু নয়, রাজ্য পুলিশের ২৮৫ জন অফিসারকেও বদলির নির্দেশ দেওয়া হয়েছে। কদিন আগেই রাজ্য পুলিশের ডিজি’‌র দায়িত্ব নিয়েছেন রাজীব কুমার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধনধান্য অডিটোরিয়াম থেকে কলকাতা পুলিশের প্রশংসা করে বলেছেন, ‘কলকাতা নিরাপদতম শহর। আমি আশাবাদী যে রাজীব কুমারের নেতৃত্বে বাংলাও খুব ভাল কাজ করবে।’‌

এদিকে কলকাতা পুলিশ সূত্রে খবর, শহরের উত্তর–দক্ষিণ একাধিক থানার অফিসার ইনচার্জ, অ্যাডিশনাল অফিসার ইনচার্জকে বদলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জোড়াসাঁকো, কড়েয়া, গার্ডেনরিচ, এন্টালি, ট্যাংরা, চিৎপুর–সহ একাধিক থানার অফিসারদের রদবদল করা হয়েছে। লোকসভা নির্বাচনের প্রাক্কালে এই রদবদল যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। রাজ্য পুলিশেও ব্যাপক রদবদল হয়েছে। একাধিক থানার আইসি এবং সিআই বদল করা হয়েছে। ২৬ জানুয়ারি রাজ্য পুলিশের পক্ষ থেকে ১১ পাতার বদলির তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, সব মিলিয়ে মোট ২৮৫ জন পুলিশকর্মীকে বদলি করা হচ্ছে।

অন্যদিকে কদিন আগেই কলকাতা পুলিশের একসঙ্গে ৫৫ জন ইন্সপেক্টর পদে এবং ৪৫টি থানার ওসি পদে রদবদল হয়। ২০২৩ সালের নভেম্বর মাসেও কলকাতা পুলিশে বড় রদবদল হয়েছিল। কলকাতা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) সিআইডি’‌তে বদলি হন। রাজ্য পুলিশের নানা সিনিয়র আইপিএস অফিসারকে বদলি করা হয় গোয়েন্দা বিভাগে।

আরও পড়ুন:‌ কখন থেকে বন্ধ থাকবে জল সরবরাহ পরিষেবা?‌ কলকাতা পুরসভা জানাল নির্জলার সময়সীমা

এছাড়া ১৫ জানুয়ারি উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে ১৯৫ অফিসারকে বদলির নির্দেশ দেওয়া হয়েছিল। এবার বদলির তালিকায় রয়েছে নন্দীগ্রাম থানা। সেখানে আইসি বদল করা হয়েছে। নন্দীগ্রাম থানার নতুন আইসি অনুপম মণ্ডল। তিনি এতদিন ভাটপাড়া থানার আইসি ছিলেন। সম্প্রতি নন্দীগ্রাম থানার আইসি তুহিন বিশ্বাস পদোন্নতি পেয়ে ডিএসপি হন। এবার সেখানে এলেন অনুপম মণ্ডল। কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাসকে বদলি করা হয়েছে নদিয়ার কৃষ্ণনগর কোতোয়ালি থানায়। জগদ্দলের আইসি প্রদীপ কুমার দাসকে আনা হচ্ছে কাঁথি থানায়।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here