Home ভুঁড়িভোজ বাড়িতে দিওয়ালির আড্ডা…খুব সহজেই বানিয়ে ফেলুন স্ক্রিসপি ফ্রায়েড ফিস

বাড়িতে দিওয়ালির আড্ডা…খুব সহজেই বানিয়ে ফেলুন স্ক্রিসপি ফ্রায়েড ফিস

বাড়িতে দিওয়ালির আড্ডা…খুব সহজেই বানিয়ে ফেলুন স্ক্রিসপি ফ্রায়েড ফিস

[ad_1]

#কলকাতা: দিওয়ালি মানেই উৎসব, আনন্দ, ঘর সাজানো, মজা, আড্ডা, আর অবশ্যই কব্জি ডুবিয়ে খাওয়া দাওয়া । তবে এ বছর প্যানডেমিকের কারণে রেস্তোরাঁয় গিয়ে বা রোড সাইড ফুড স্টল থেকে খাবার কিনে খেতে অনেকেই স্বাচ্ছন্দ্যবোধ করছেন না । তাই স্বাস্থ্য ও সুরক্ষাবিধি মেনে বাড়িতেও বানিয়ে ফেলতে পারেন স্ক্রিসপি ফ্রায়েড ফিস । চটজলদি রেসিপি নিয়ে এসেছে কলকাতার ‘ব্লু অর্কিড’ রেস্তোরাঁর শেফ ।

এই স্ন্যাক্সটির রেসিপি রইল আপনাদের জন্য ।উপকরণ- ২০০-২২০ গ্রাম বোনলেস ফিস ৮ টুকরো, আদা বাটা ২০ গ্রাম, রসুন বাটা ৩০ গ্রাম, লাল লঙ্কা গুঁড়ো ২০ গ্রাম, সবুজ লঙ্কা গুঁড়ো ১০ গ্রাম, কাসুন্দি ১০ গ্রাম, নুন, চিনি, ডিম ১ টা, গোলমরিচ ৫ গ্রাম, ধনেপাতা কুচি, কনফ্লাওয়ার ৩০ গ্রাম, ময়দা ১০ গ্রাম, পাতি লেবু ২টো, ব্রেড ক্রাম্বস ।

পদ্ধতি- একটি ডিম প্রথমে ফাটিয়ে নিন, তার মধ্যে কনফ্লাওয়ার, ময়দা, ধনেপাতা, কাসুন্দি, গোলমরিচ, নুন, মিষ্টি, পাতিলেবুর রস, আদা, রসুন, লঙ্কা বাটা ভাল করে মাখিয়ে নিন । এরপর মাছের টুকরো গুলো তার মধ্যে দিয়ে আধ ঘণ্টা ম্যারিনেট করুন । এরপর কড়াইতে ডুবো তেল দিয়ে মাছের টুকরোগুলো ব্রেড ক্রাম্বসে ডুবিয়ে অল্প আঁচে ডিপ ফ্রাই করুন । তারপর গরম গরম সার্ভ করুন ।

দিওয়ালি পার্টি জমে যাবে ।

Tags: Bhaiphota 2020, Diwali 2020, Diwali-food-2020

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here