বারবার জ্ঞান হারাচ্ছেন জ্যোতিপ্রিয় মল্লিক, সিসি ক্যামেরা বসতেই ঈশ্বর শরণে মন্ত্রী


শরীর ভাল নেই বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। জেলে থাকাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়েছিলেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তখন দ্রুত তাঁকে ভর্তি করা হয়েছিল এসএসকেএম হাসপাতালে। তখন থেকেই সেখানে চিকিৎসাধীন রয়েছেন জ্যোতিপ্রিয়। হাসপাতাল সূত্রে খবর, আগের তুলনায় জ্যোতিপ্রিয়র শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। তবে বিপদ পুরোপুরি কাটেনি। কারণ এখন বারবার জ্ঞান হারাচ্ছেন মন্ত্রী। তাতে আশঙ্কা থাকছে কোনও বিপদের। তাই সেখানে সদা চিকিৎসক–নার্স রাখা হয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই আলোড়ন পড়ে গিয়েছে।

এদিকে আইসিইউ থেকে বের করে কার্ডিওলজি বিভাগের কেবিনে রাখা হয়েছে রাজ্যের মন্ত্রীকে। আর সেখানেই জ্ঞান হারিয়ে ফেলছেন বনমন্ত্রী। চিকিৎসকরা কড়া পর্যবেক্ষণে রেখেছেন জ্যোতিপ্রিয়কে। এই কেবিনে আসার পর থেকেই শুয়ে ভগবান ডাকছেন মন্ত্রী। আর তারপর জ্ঞান হারিয়ে ফেলছেন। জ্ঞানে থাকলে ভগবান ডাকছেন। এমন আবহে উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসকদের। কিছু যদি ঘটে যায় তাহলে জবাবদিহি করতে হবে। তার উপর একদিকে কেন্দ্রীয় সংস্থা, অপরদিকে আদালত এবং সরকারের প্রশ্নের মুখোমুখি হতে হবে। তাই একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। সেখানে মেডিসিনের চিকিৎসক থেকে কার্ডিওলজিস্ট সবাই আছেন। জ্যোতিপ্রিয় হাই–সুগারের রোগী। তাই রোজ ইনসুলিন নিতে হয় মন্ত্রীকে। অনেক ওষুধ খেতে হয় বলেই বারবার জ্ঞান হারিয়ে ফেলছেন মন্ত্রী বলে হাসপাতাল সূত্রে খবর।

অন্যদিকে এমন ঘটনা ঘটতে থাকায় লাগাতার পরামর্শ নেওয়া হচ্ছে বিশেষজ্ঞদের কাছ থেকে। এখন পর্যবেক্ষণে রেখে চিকিৎসা চললেও বিপদমুক্ত নন মন্ত্রী বলে মনে করা হচ্ছে। এমন শারীরিক অবস্থার জেরে চিন্তায় পনেছেন চিকিৎসকরা। গতকাল শনিবার তাঁর শরীরের নানা পরীক্ষা করা হয়েছে। আবার আগামীকাল, সোমবারও বেশ কিছু পরীক্ষা করা হবে বলে সূত্রের খবর। হাসপাতাল সূত্রে খবর, জ্যোতিপ্রিয় মল্লিককে কেবিনে স্থানান্তর করার পর থেকে তিনি কথা বলা বন্ধ করে দিয়েছেন। যেটুকু শব্দ শোনা যাচ্ছে তা ঈশ্বর–শরণ। ঠাকুরের কাছে প্রার্থনা করছেন। এখানে মন্ত্রীকে কড়া নজরে রেখেছে ইডি। তাঁর কেবিনের বাইরে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

আরও পড়ুন:‌ এইমস নিয়োগ দুর্নীতিতে সিআইডি’‌র জালে এক, জোরদার তল্লাশিতে নেমেছেন গোয়েন্দারা

আর কী জানা যাচ্ছে?‌ ১৬ নভেম্বর তারিখে মন্ত্রীকে আলিপুর আদালতে তোলা হয়েছিল। শারীরিক অসুস্থতার জেরে এজলাসে উপস্থিত থাকতে পারেননি মন্ত্রী। ভার্চুয়াল মাধ্যমে জ্যোতিপ্রিয় মল্লিককে হাজির করা হয়েছিল বিচারকের সামনে। সেখানে তিনি হাতজোড় করে বলেছিলেন, ‘‌আমার শরীর ভাল নয়।’‌ তিনি হাসপাতালে যেতে চেয়েছিলেন। কিন্তু বিচারক সেই আর্জি খারিজ করে দিলে জেলে যাওয়ার পরের দিনই অসুস্থ হয়ে পড়েন মন্ত্রী। জেল কর্তৃপক্ষ তড়িঘড়ি তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করিয়েছিল। তখন থেকেই হাসপাতালে আছেন মন্ত্রী।



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

Suvendu Adhikari: ‘জ্ঞানেশ্বরীর দায় নেবেন তো!’ ছত্রধর প্রসঙ্গে মমতা নিশানা শুভেন্দুর

ঝাড়গ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ছাত্রধর মাহাতো তাঁকে জঙ্গলমহল চিনিয়েছিলেন। মুখ্যমন্ত্রী সেই দাবির বিরোধিতা…

1 hour ago

সোমবার পঞ্চম দফায় পশ্চিমবঙ্গের ৭টি-সহ ৪৯ কেন্দ্রে ভোট

ডেস্ক: লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় ভোট নেওয়া হবে সোমবার ২০ মে। এ দিন ৬টি রাজ্য ও…

1 hour ago

পঞ্চম দফার ভোট শুরু আগেই বাজেয়াপ্ত ৮৮৮৯ কোটি টাকা! মাদক ও নগদ টাকা নিয়ে কড়া পদক্ষেপ নির্বাচন কমিশনের

নয়াদিল্লি: সোমবার (২০ মে, ২০২৪) লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ। শুরু থেকেই নির্বাচনের সময় ভোটারদের…

4 hours ago

NIA in Purba Medinipur: ভোটের মধ্যে তৎপর কেন্দ্রীয় এজেন্সি, BJP কর্মী খুনের তদন্তে পূর্ব মেদিনীপুরে NIA

ভোটের মধ্যে তৎপর কেন্দ্রীয় এজেন্সি। এর আগের দিন পূর্ব মেদিনীপুরের কাঁথিতে দুই তৃণমূল নেতার বাড়িতে…

13 hours ago

Srijan Bhattachariya: পাটুলিতে ক্যানসার আক্রান্ত সিপিএম কর্মীকে মারধর, প্রতিবাদে থানা ঘেরাও সৃজনের

ভোটের আগে যাদবপুর কেন্দ্রে এক সিপিএম কর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল। এই ঘটনায় তৃণমূলের…

14 hours ago

Sayantika Banerjee: জয়ী হলে মেয়েদের জন্য ‘সম্পূর্ণা’ চালু করবেন, আর কী আশ্বাস তৃণমূলের সায়ন্তিকার

দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচন। ইতিমধ্যে চারটি দফার ভোট শেষ হয়েছে। এখনও তিনটি দফার ভোট বাকি…

14 hours ago