Home আপডেট বিজেপির সঙ্গ ছাড়ল এআইএডিএমকে, ২০২৪-এ আলাদা ফ্রন্ট গড়বে

বিজেপির সঙ্গ ছাড়ল এআইএডিএমকে, ২০২৪-এ আলাদা ফ্রন্ট গড়বে

বিজেপির সঙ্গ ছাড়ল এআইএডিএমকে, ২০২৪-এ আলাদা ফ্রন্ট গড়বে

[ad_1]

চেন্নাই: ২০২৪-এর লোকসভা ভোটের আগে বড়োসড়ো ধাক্কা খেল বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এন ডি এ)। জোট ছেড়ে বেরিয়ে গেল অন্যতম শরিক এআইএডিএমকে। সোমবার এ কথা ঘোষণা করে দল। এ ব্যাপারে দলে একটি সর্বসম্মত প্রস্তাব গৃহীত হয়েছে।

দলের ডেপুটি কোঅর্ডিনেটর কে পি মুনুসামি এই সিদ্ধান্তের কথা জানিয়ে বলেছেন, “আমাদের পূর্বতন নেতাদের নিয়ে, আমাদের সাধারণ সম্পাদক ইপিএস এবং দলের কর্মীদের নিয়ে গত এক বছর ধরে বিজেপির রাজ্য নেতৃত্ব অযথা অপ্রয়োজনীয় মন্তব্য করে আসছিল।”

এআইএডিএমকে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র শরিক নয়। সোমবার দলের পক্ষ থেকে বলা হয়েছে, ২০২৪-এর লোকসভা নির্বাচনে তারা আলাদা ফ্রন্টের নেতৃত্ব দেবে।

গত প্রায় কয়েক মাস ধরেই এআইএডিএমকে এবং বিজেপির সম্পর্কে টানাপোড়েন চলছে। সম্পর্ক কার্যত তলানিতে এসে ঠেকেছে। তামিলনাড়ুর বিজেপি প্রধান কে আন্নামালাই এআইএডিএমকে নেতাদের বিরুদ্ধে ক্রমাগত মন্তব্য করে চলেছেন। এর জন্য দলে তাঁকে রোষের মুখে পড়তে হয়নি। অর্থাৎ নিশ্চুপ থেকে বিজেপি প্রমাণ করে দিয়েছে আন্নামালাইয়ের আচরণে তাদের পরোক্ষ সমর্থন আছে।

তামিলনাড়ুর প্রথম মুখ্যমন্ত্রী সি এন আন্নাদুরাই সম্পর্কে মন্তব্য করার জন্য বিজেপি প্রধান কে আন্নামালাইকে বিধ্বংসী কীট বলে আখ্যা দিয়েছেন এআইএডিএমকে-এর মুখপাত্র ডি জয়কুমার।

দলের এই সিদ্ধান্তে খুব খুশি এআইএডিএমকে কর্মীরা। চেন্নাইয়ে তাঁরা বাজি ফাটিয়ে এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। এআইএডিএমকে-র এনডিএ ছেড়ে দেওয়া সম্পর্কে বিজেপি প্রধান কে আন্নামালাই এখনও কোনো মন্তব্য করেননি।

২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধে লড়াই করে এআইএডিএমকে। তাতে তারা একটিমাত্র আসন জেতে। এআইএডিএমকে-র প্রাপ্ত ভোটের হারও কমে যায়। কিন্তু ২০১৪ সালে একা লড়ে এআইএডিএমকে ৩৮টি আসনের মধ্যে ৩৭টিতেই জেতে।                  

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here