Home আপডেট বিরোধী জোটের সম্ভাব্য প্রধানমন্ত্রীর মুখ হিসেবে খড়্গের নাম! কতটা মুষড়ে পড়েছেন নীতীশ

বিরোধী জোটের সম্ভাব্য প্রধানমন্ত্রীর মুখ হিসেবে খড়্গের নাম! কতটা মুষড়ে পড়েছেন নীতীশ

বিরোধী জোটের সম্ভাব্য প্রধানমন্ত্রীর মুখ হিসেবে খড়্গের নাম! কতটা মুষড়ে পড়েছেন নীতীশ

[ad_1]

পটনা: ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিরোধী শিবিরের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে উঠে এসেছে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের নাম। এতে না কি মুষড়ে পড়েছেন বিহারের মুখ্যমন্ত্রী তথা সংযুক্ত জনতা দলের (জেডিইউ) প্রধান নীতীশ কুমার। আদতে কি তাই?

প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটলবিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকীতে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সাংবাদিকদের সামনে অনেক কথাই বলেন তিনি। উঠে আসে ‘ইন্ডিয়া’ জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী প্রসঙ্গও।

‘ইন্ডিয়া’ জোটের চতুর্থ বৈঠকে কংগ্রেস সভাপতি খড়্গের নাম প্রস্তাব করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রস্তাবে সায় দেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। এ প্রসঙ্গে নীতীশ বলেন, “আমাদের জোটে সবাই ঐক্যবদ্ধ। আমরা সবাই এক সঙ্গে কাজ করছি। আমরা মোটেও রাগ করি না। বৈঠকে আমরা বলেছিলাম যাকে খুশি বানাও।”।

একইসঙ্গে আবারও ‘অটল প্রেম’ তুলে ধরেন নীতীশ কুমার। তিনি বলেন, “অটলজির সঙ্গে আমাদের দারুণ সম্পর্ক ছিল। অটলজি আমাদের অনেক সম্মান করতেন। আমাদের মুখ্যমন্ত্রী করার পিছনে তাঁর অবদান ছিল। তিনি আমাকে নিজের মন্ত্রিসভায় স্থান দিয়েছিলেন। তারপর আমাকে বিহারের মুখ্যমন্ত্রী করা হয়। তাঁর কাজের ধরন খুব ভালো ছিল। অটলজি এমন ভালো কাজ করতেন যে সবাই খুশি হতেন। আমরা তাঁকে সারাজীবন শ্রদ্ধা করব।”

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী পদপ্রার্থী বেছে নেওয়ার বিষয়টি নিয়ে জোর চর্চা শুরু হলে, পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসেন স্বয়ং খড়্গে। জানান, ‘ইন্ডিয়া’ জোটকে আগে লোকসভা নির্বাচনে জিততে হবে। তার পর প্রধানমন্ত্রীর মুখ কে হবেন, ভাবা যাবে। তিনি নিজের জন্য কিছু চান না বলেও জানান খড়্গে।

আরও পড়ুন: বারাণসীতে মোদীর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন প্রিয়ঙ্কা? জল্পনা আরও জোরাল হল কংগ্রেসের এই সিদ্ধান্তে

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here