ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স ভারতের, প্রথম ওডিআইতে অস্ট্রেলিয়াকে হারাল ৫ উইকেটে India vs Australia 1st ODI Indian team beat Australia by 5 wickets at Mohali and take 1-0 lead in 3 match series sup


মোহালি: প্রথমে মহম্মদ শামির আগুনে বোলিং ও পরে ভারতীয় ব্যাটারদের ব্যাটিং বিক্রম। অনবদ্য ব্যাটিং শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড়, কেএল রাহুল, সূর্যকুমার যাদবদের। দুইয়ের সৌজন্যে মোহালিতে প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে হেলায় হারাল টিম ইন্ডিয়া। ৫ উইকেটে অনায়াস জয়ে ৩ ম্যাচে সিরিজে ১-০ লিড নিল ভারত।

ম্যাচে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ২৭৬ রান করে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়। প্যাট কামিন্সের দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন ডেভিড ওয়ার্নার। এছাড়া ৪৫ জশ ইংলিশ, ৪১ স্টিভ স্মিথ, ৩৯ মার্নাস লাবুশানে, ৩১ ক্যামেরন গ্রিন ও ২৯ রান করেন মার্কাস স্টয়নিস। ভারতের আগুন ঝরানো স্পেল করেন মহম্মদ শামি। একাই নেন ৫টি উইকেট। শামির উইকেটের তালিকায় মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাট শর্ট, সিন অ্যাবট। ১০ ওভারে ৫১ রান দিয়ে ৫ উইকেট নেন শামি।

এছাড়া প্রথম ওয়ানডে-তে যার দিকে নজর ছিল সকলের সেই রবিচন্দ্রন অশ্বিনও খুব একটা নিরাশ করেন। ১০ ওভারে ৪৭ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। অভিজ্ঞতার ছাপ স্পষ্ট ছিল তাঁর বোলিংয়ে। সাদা বলের ক্রিকেটে তিনি যে এখনও পারদর্শী তা বোঝা যায়। এছাড়া একটি করে উইকেট পান জসপ্রীত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা। জয়ের জন্য ভারতের টার্গেট ২৭৭।

রান তাড়া করতে নেমে দুরন্ত শুরু করেন দুই ভারতীয় ওপেনাপ রুতুরাজ গায়কোয়াড় ও কেএল রাহুল। ঠান্ডা মাথায় দলের ভিত গড়েন দুই তরুণ তারকা। ৬ বেশি রানের গড়ে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান দুজনে। নিজেদের অর্ধশতরানও পূরণ করেন। ওপেনিং জুটিতে শতরানের পার্টনারশিপ করেন। ১৪২ রানে প্রথম উইকেট পড়ে। ৭১ রান করে আউট রুতুরাজ।

প্রথম উইকেট পড়ার পরই পরপর আরও দুটি উইকেট পরে ভারতের। চোট সারিয়ে দলে ফিরে নিরাশ করেন শ্রেয়স আইয়ার। ৩ রান করেন তিনি। ৭৪ রান করে আউট হন শুভমান গিল। ১৪৮ ও ১৫১ রানে দ্বিতীয় ও তৃতীয় উইকেট হারায় ভারত। এরপর কেএল রাহুল ও ইশান কিশান কিছুটা এগিয়ে নিয়ে যান ইনিংস। জুটিতে ৩৪ রান যোগ করেন তারা। দলের ১৮৫ রানের মাথায় ব্যক্তিগত ১৮ রান করে সাজঘরে ফেরেন ইশান।

আরও পড়ুনঃ Knowledge Story: বলুন তো ইংরেজিতে সবথেকে লম্বা শব্দ কী? এক সুযোগে উচ্চারণ করতে পারলে আপনি জিনিয়াস

এরপর ভারতের উপর কিছুটা চাপ বাড়লেও জয়ের পথ মসৃণ করেন কেএল রাহুল ও সূর্যকুমার যাদব জুটি। তাদের ব্যাটে ভর করেই জয়ের লক্ষ্যে এগিয়ে যায় ভারত। দুই তারকাই নিজেদের অর্ধশতরান পূরণ করেন। বিশেষ করে সূর্যকুমার যাদবের এদিনের ম্যাচে রান পাওয়াটা খুব দরকার ছিল। জয়ের দোরগোরায় এসে পঞ্চম উইকেট পড়ে। ২৬৫ রামনে ব্যক্তিগত ৫০ রান করে আউট হন সূর্যকুমার। এরপর কেএল রাহুল ৫৮ ও রবীন্দ্র জাদেজা ৩ রানে অপরাজিত থেকে দলতে জয় এনে দেন। ভারতের পরবর্তী ম্যাচ ২৪ সেপ্টেম্বর।

Tags: India vs Australia, Indian Team, ODI



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

Swami Pradiptananda: হিন্দুদের ওপর আক্রমণ হলে চুপ করে থাকব না, ঈশ্বর ওনাকে চৈতন্য দিন: কার্তিক মহারাজ

লোকসভা ভোটের প্রচারে ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী কার্তিক মহারাজকে উদ্দেশ করে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ…

2 hours ago

মা উড়ালপুলে যানজট নিয়ন্ত্রণ এবং দুর্ঘটনা ঠেকাতে নয়া উদ্যোগ, প্রস্তাব যাবে নবান্নে

মা উড়ালপুল দিয়ে বিপুল পরিমাণ গাড়ি যাতায়াত করে থাকে। এটা শহরের ব্যস্ততম উড়ালপুল। এই উড়ালপুল…

4 hours ago

নষ্ট হওয়া ইলেকট্রনিক সরঞ্জাম বর্জ্য থেকে শহরবাসীকে মুক্তি, উদ্যোগ নিল কলকাতা পুরসভা

প্রযুক্তি ব্যবহারের জেরে শহরে বেড়েছে ইলেকট্রনিক আবর্জনা। এটাকেই অনেকে ই–বর্জ্য বলে থাকেন। শহরের প্রায় প্রত্যেকটি…

6 hours ago

Digha train: মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের

রবিবার সকাল ৮টা ৫৩ মিনিটে পাঁশকুড়া ছাড়ে দিঘা লোকাল। সকাল সাড়ে ১০টা নাগাদ হেঁড়িয়া ও…

6 hours ago

নাগাড়ে বৃষ্টিতে তিস্তার জল বেড়ে তৈরি হয়েছে আতঙ্ক, রংপো থেকে উদ্ধার তিন পর্যটক

উত্তরবঙ্গে এখন ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। কারণ পার্বত্য এলাকা–সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টি দেখা…

7 hours ago

Sundarbans: মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী

চোরা শিকারিদের হাতে খুন হলেন এক বনকর্মী।  রাতে টহল দেওয়ার সময় হামলা চালায় এক দল…

7 hours ago