ব্রিগেড সমাবেশে ওয়াশিং মেশিন নিয়ে রওনা, ১৬০০ পুলিশ ও ৩০০ কর্তার ঘোরাটোপ


আজ, রবিবার তৃণমূল কংগ্রেসের ‘‌জনগর্জন সভা’‌ ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে। আর এই সমাবেশ উপলক্ষ্যে ইতিমধ্যেই ব্যাপক ভিড় দেখা দিয়েছে। কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য নিশ্ছিদ্র নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে ব্রিগেড। এই আবহে আজ তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশে যোগ দিতে ওয়াশিং মেশিন সঙ্গে নিয়ে সল্টলেক থেকে রওনা দিলেন কর্মী–সমর্থকরা। এটা অত্যন্ত অভিনব পদক্ষেপ। আগে এমন ওয়াশিং মেশিন নিয়ে রাজনৈতিক সমাবেশে রওনা হওয়ার ঘটনা ঘটেনি। বিধাননগর কর্পোরেশনের ৩৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আলো দত্তের নেতৃত্বেই মিছিল করে ব্রিগেডের উদ্দেশ্যে রওনা দিলেন তাঁরা।

এদিকে ব্রিগেডের জনগর্জন সভার জেরে যেমন ট্র‌্যাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করা হয়েছে তেমনই নিরাপত্তাও আঁটোসাঁটো করা হয়েছে। বিশাল সংখ্যক পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এমনকী ব্রিগেড গ্রাউন্ডে প্রবেশ করতে গেলে হচ্ছে সিকিউরিটি চেক। প্রায় ৫৪টি ব্লক আছে এখানে। সেই ব্লকের প্রত্যেকটি এন্ট্রি পয়েন্টে চলছে চেকিং। মোট ২০টি গেট আছে ব্রিগেডে প্রবেশের জন্য। সেই গেটের সামনেও চলছে তল্লাশি। মেটাল ডিটেক্টরের মাধ্যমে আসা প্রত্যেক কর্মী–সমর্থকের চেকিং চলছে। আজ রবিবার হাইভোল্টেজ এবং হাইটেক সভায় নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। অভিযোগ, বাংলার প্রতি কেন্দ্রীয় বঞ্চনা। একাধিক প্রকল্পের টাকা আটকে রাখার অভিযোগ। তারই প্রতিবাদে রবিবার তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশ। যার প্রধান বক্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:‌ কড়া পুলিশি প্রহরায় বসিরহাট আদালতে শাহজাহান, সিবিআই–রাজ্য পুলিশ হেফাজত চাইবে

অন্যদিকে এই সমাবেশে অংশ নিতে বিধাননগরের ৩৮ নম্বরের ওয়ার্ডের কাউন্সিলর আলো দত্তের নেতৃত্বে রবিবার সকালে ব্রিগেডের উদ্দেশ্যে রওনা দিলেন কর্মী–সমর্থকরা। তাঁদের সঙ্গে রয়েছে একটি বড় ওয়াশিং মেশিন। এই বিষয়ে ৩৮ নম্বর ওয়ার্ডের সভাপতি নির্মল দত্তের দাবি, ‘‌তৃণমূল কংগ্রেস নেতৃত্ব বারবারই বলেছে বিজেপিতে গেলেই তাদের সব দোষ ওয়াশিং মেশিনে ধুয়ে পরিষ্কার হয়ে যায়। আর তাই প্রতীকী হিসেবেই ওয়াশিং মেশিন সঙ্গে নিয়েই ব্রিগেডের উদ্দেশ্যে রওনা দেওয়া হয়েছে।’‌ আবার এখানকার মহিলারা ‘‌লক্ষীর ভাণ্ডার’‌ হাতে নিয়েই রওনা দিলেন ব্রিগেডের উদ্দেশ্যে।

এছাড়া ব্রিগেড সমাবেশে রয়েছে ১৬০০ পুলিশ। আর মাঠে থাকছেন ৩০০ অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদা অফিসার। একইসঙ্গে থাকছেন ইনস্পেক্টর, সাব–ইনস্পেক্টররা। বিগ্রেড সভাস্থলের পাশে ৩ জন যুগ্ম কমিশনার এবং ২১ জন ডেপুটি কমিশনার পদমর্যাদা অফিসার থাকছেন বলে সূত্রের খবর। আপৎকালীন অবস্থার জন্য থাকছে থাকছে কিউআরটি, ১১ অ্যাম্বুলেন্স। সঙ্গে দমকলের ৪টি ইঞ্জিন। শহরের নানা প্রান্ত থেকে আজ ২৯টি মিছিল আসছে ব্রিগেডে। হাওড়া স্টেশন, শিয়ালদা স্টেশন, হাজরা, নেতাজি ইনডোর স্টেডিয়াম, শ্যামবাজার–সহ নানা প্রান্ত থেকে বড় মিছিল আসছে দফায় দফায়।



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

Swami Pradiptananda: হিন্দুদের ওপর আক্রমণ হলে চুপ করে থাকব না, ঈশ্বর ওনাকে চৈতন্য দিন: কার্তিক মহারাজ

লোকসভা ভোটের প্রচারে ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী কার্তিক মহারাজকে উদ্দেশ করে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ…

46 mins ago

মা উড়ালপুলে যানজট নিয়ন্ত্রণ এবং দুর্ঘটনা ঠেকাতে নয়া উদ্যোগ, প্রস্তাব যাবে নবান্নে

মা উড়ালপুল দিয়ে বিপুল পরিমাণ গাড়ি যাতায়াত করে থাকে। এটা শহরের ব্যস্ততম উড়ালপুল। এই উড়ালপুল…

3 hours ago

নষ্ট হওয়া ইলেকট্রনিক সরঞ্জাম বর্জ্য থেকে শহরবাসীকে মুক্তি, উদ্যোগ নিল কলকাতা পুরসভা

প্রযুক্তি ব্যবহারের জেরে শহরে বেড়েছে ইলেকট্রনিক আবর্জনা। এটাকেই অনেকে ই–বর্জ্য বলে থাকেন। শহরের প্রায় প্রত্যেকটি…

5 hours ago

Digha train: মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের

রবিবার সকাল ৮টা ৫৩ মিনিটে পাঁশকুড়া ছাড়ে দিঘা লোকাল। সকাল সাড়ে ১০টা নাগাদ হেঁড়িয়া ও…

5 hours ago

নাগাড়ে বৃষ্টিতে তিস্তার জল বেড়ে তৈরি হয়েছে আতঙ্ক, রংপো থেকে উদ্ধার তিন পর্যটক

উত্তরবঙ্গে এখন ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। কারণ পার্বত্য এলাকা–সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টি দেখা…

5 hours ago

Sundarbans: মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী

চোরা শিকারিদের হাতে খুন হলেন এক বনকর্মী।  রাতে টহল দেওয়ার সময় হামলা চালায় এক দল…

6 hours ago