Home আপডেট ভয়ঙ্কর নৌকাডুবির ঘটনা ঘটল রূপনারায়ণ নদীতে, পিকনিক থেকে ফেরার পথে নিখোঁজ ৫

ভয়ঙ্কর নৌকাডুবির ঘটনা ঘটল রূপনারায়ণ নদীতে, পিকনিক থেকে ফেরার পথে নিখোঁজ ৫

ভয়ঙ্কর নৌকাডুবির ঘটনা ঘটল রূপনারায়ণ নদীতে, পিকনিক থেকে ফেরার পথে নিখোঁজ ৫

[ad_1]

পিকনিক থেকে বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু মাঝ–নদীতে নৌকা উল্টে গেল। আর তার জেরেই নিখোঁজ হলেন পাঁচজন। এই পাঁচজনের মধ্যে একটি শিশুও আছে। নৌকা উলটে দুর্ঘটনা ঘটেছে বৃহস্পতিবার রাতে বাগনান থানার অন্তর্গত বাকসিতে রূপনারায়ণ নদীতে। এই নিখোঁজরা হলেন— লিলুয়া বেলগাছিয়ার ষষ্ঠীতলার লিচুবাগানের বাসিন্দা অচ্যুত সাহা, অমর ঘোষ ও তাঁর স্ত্রী সঙ্গীতা ঘোষ, ঋষভ পাল (‌৭)‌ এবং মানকুরের বাসিন্দা প্রীতম মান্না (১৭)। এরা সকলেই পিকনিক করে ফেরার পথে নৌকাডুবির সাক্ষী হন। এখনও পর্যন্ত উদ্ধার করা গিয়েছে ১৩ জনকে। তবে নিখোঁজ পাঁচজন। রূপনারায়ণ নদীতে যু্দ্ধকালীন তৎপরতায় নেমেছে বিপর্যয় মোকাবিলা দল।

এদিকে স্থানীয় সূত্রে খবর, এদিন লিলুয়ার বেলগাছিয়া থেকে মহাদেব কর্মকার ও তাঁর আত্মীয়রা মানকুরের শীতলাতলায় গণেশ মান্নার বাড়িতে চলে আসেন। পরে সেখান থেকে বেশ কয়েকজন আত্মীয়কে নিয়ে সকালে ১৯ জন একটি ছোট নৌকায় চেপে পশ্চিম মেদিনীপুরের দুধকোমড়া হাটের ত্রিবেণী পার্কে পিকনিক করতে যান। পিকনিক শেষে সন্ধ্যা বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু নৌকায় চেপে বাড়ি ফেরার পথে মাঝ–নদীতে হঠাৎই সেটি উল্টে যায়। সকলেই তখন নদীতে পড়ে যান। মানকুর ঘাটে থাকা মাঝিরা দেখতে পেয়ে ঝাঁপিয়ে পড়ে নদী থেকে ১৩ জনকে উদ্ধার করতে পারলেও পাঁচজন তলিয়ে যান।

অন্যদিকে পুলিশ সূত্রে খবর, হাওড়ার লিলুয়ার বেলগাছিয়া এলাকা থেকে পিকনিকে গিয়েছিলেন বেশ কয়েকটি পরিবার। প্রথমে বাগনানের বাকসিকে যান তাঁরা। তারপর নৌকায় রূপনারায়ণ নদী পেরিয়ে তাঁরা আসেন পশ্চিম মেদিনীপুরের দাসপুরের দুধকোমড়া ঘাটের কাছে ত্রিবেণী পার্কে। আর সন্ধ্যায় যখন ফিরছিলেন তখনই দুর্ঘটনা ঘটে। সেই নৌকায় থাকা এক ব্যক্তি উদ্ধার হওয়ার পর জানান, ত্রিবেণী পার্ক ছাড়ার পরেই নৌকায় জল ঢুকতে থাকে। নৌকার মাঝিকে সেটা বললেও সে তাতে কর্ণপাত করেনি। তাই নৌকার ভিতরে জল বাড়তে শুরু করে। একটা সময় নৌকাটি মাঝনদীতে এসে একদিকে হেলে পড়ে। তার ফলেই নদীতে পড়ে যায় সকলে। পরে অন্য একটি নৌকার মাঝি ১৩ জনকে উদ্ধার করে। বাকিদের খোঁজ মেলেনি।

আরও পড়ুন:‌ ‘‌সর্দার বল্লভভাই প্যাটেলের মতোই সুউচ্চ মূর্তি চাই বিবেকানন্দর’‌, সংসদে দাবি সুদীপের

এই ঘটনা থেকে স্পষ্ট নৌকাডুবির ঘটনার পিছনে বড় অভিযোগ রয়েছে। নৌকায় চেপে রূপনারায়ণ নদী পারাপার হচ্ছিলেন ১৮ জন। কিন্তু মাঝ–নদীতে হঠাৎই নৌকা উল্টে গেলে তলিয়ে যান যাত্রীরা। এই খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। শুরু হয় উদ্ধারকাজ। নৌকাডুবির পর পুলিশ নদীতে তল্লাশি শুরু করে। ঘটনাস্থলে আসেন বিধায়ক সুকান্ত পাল। রাতে অকুস্থলে যান হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া। তিনি জানান, নদীর দু’‌দিক থেকেই পুলিশ তল্লাশি শুরু করেছে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here