Home আপডেট ‘দেশের জন্য একটি দৃষ্টান্ত গড়েছেন মনমোহন সিং…’, প্রধানমন্ত্রী মোদীর খোলাখুলি প্রশংসা রাজ্যসভায়

‘দেশের জন্য একটি দৃষ্টান্ত গড়েছেন মনমোহন সিং…’, প্রধানমন্ত্রী মোদীর খোলাখুলি প্রশংসা রাজ্যসভায়

‘দেশের জন্য একটি দৃষ্টান্ত গড়েছেন মনমোহন সিং…’, প্রধানমন্ত্রী মোদীর খোলাখুলি প্রশংসা রাজ্যসভায়

[ad_1]

নয়াদিল্লি: প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যসভায় অনেক সাংসদের মেয়াদ শেষ হচ্ছে, তাঁদের জন্যই বিদায়ী বক্তৃতা করছিলেন মোদী। এ প্রসঙ্গেই তিনি বলেন, সমস্ত সাংসদদের অনুপ্রাণিত করতেন মনমোহন সিং।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সাংসদের পদের মেয়াদও শেষ হতে চলেছে। তাঁর ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, “মনমোহনজির সঙ্গে আমার আদর্শগত মতপার্থক্য থাকতে পারে, তবে তিনি সর্বদা দেশের জন্য গাইড হিসাবে কাজ করেছেন। যখনই দেশে গণতন্ত্রের কথা হবে, মনমোহনজির নাম অবশ্যই আলোচনায় উঠে আসবে।”

মোদী আরও বলেন, “মনমোহন সিং একজন নেতা এবং বিরোধী দলের নেতা হিসাবে তাঁর মূল্যবান চিন্তাভাবনা দিয়ে ছ’বার সংসদে বিশাল অবদান রেখেছেন। আমি সেই মুহূর্তের কথা ভুলতে পারি না যখন প্রাক্তন প্রধানমন্ত্রী ভোট দিতে হুইলচেয়ারে বসে সংসদে এসেছিলেন এবং গণতন্ত্রের জন্য একটি উদাহরণ স্থাপন করেছিলেন।”

একইসঙ্গে প্রধানমন্ত্রী মোদী বলেন,”মনমোহনজি জানতেন যে তাঁর দল জিতবে না, কিন্তু তবুও তিনি নির্বাচনে অংশ নিতে হুইলচেয়ারে করে ভোট দিতে এসেছিলেন।”

Prime Minister Narendra Modi speaks in Rajya Sabha during the farewell of retiring members.

He says, “I want to remember Dr Manmohan Singh today, his contribution has been immense…For such a long time, the way he has guided this House & Country, Dr Manmohan Singh will always… pic.twitter.com/NC1e81sNRZ

— ANI (@ANI) February 8, 2024

তবে, আগেরই মতোই কংগ্রেসকে খোঁচা দিতে ছাড়েননি প্রধানমন্ত্রী মোদী। কেন্দ্রীয় সরকারের শ্বেতপত্রের পাল্টা কৃষ্ণপত্র পেশ করেছে কংগ্রেস। কালো রঙের পোশাক পরে বিরোধীদের সংসদে আসার ঘটনাকে ‘ফ্যাশন শো’ বলে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: ৪০ আসনের চ্যালেঞ্জ! মমতার মন্তব্যকে হাতিয়ার করেই কংগ্রেসকে বিঁধলেন মোদী



[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here