Home আপডেট ভারতের সুপার মুভ! খালিস্তানী জঙ্গিদের উপর বড় অ্যাকশন, বাতিল OCI-সম্পত্তি

ভারতের সুপার মুভ! খালিস্তানী জঙ্গিদের উপর বড় অ্যাকশন, বাতিল OCI-সম্পত্তি

ভারতের সুপার মুভ! খালিস্তানী জঙ্গিদের উপর বড় অ্যাকশন, বাতিল OCI-সম্পত্তি

[ad_1]

খলিস্তানের বিরুদ্ধে ভারতের সুপার মুভ। খলিস্তানি সন্ত্রাসীদের চিহ্নিত করবে ভারত। টার্গেটে কোন কোন দেশ? সম্পত্তি সমেত OCI Card বাতিল, খালিস্তানী অ্যাজেন্ডা ধরে ফেলেছে ভারত, জঙ্গিদের এবার ভাতে মারবে মোদী সরকার। এবার হাড়ে হাড়ে টের পাবে কানাডা। খালিস্তানীদের বড় মাসুল গুনতে হবে। কাঁপবে জঙ্গিদের বুক। খালিস্তানি সন্ত্রাসবাদী তথা নিষিদ্ধ সংগঠন শিখস ফর জাস্টিসের প্রধান গুরপতবন্ত সিং পান্নুনের ভারতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করেছে NIA। ওটাই ছিল ট্রেলার।

আর এবার ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, পাকিস্তান, দুবাই, অস্ট্রেলিয়ায় বসবাসকারী খালিস্তানি জঙ্গী এবং তাদের সমর্থকদের বিরুদ্ধে মারাত্মক স্টেপ নিতে যাচ্ছে কেন্দ্র বিদেশে বসবাসকারী পলাতক খালিস্তানি জঙ্গিদের একটি তালিকাই তৈরি করে ফেললো এনআইএ। ওই ১৯ জনের ভারতে থাকা সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে।খালিস্তনি জঙ্গি নেতা ও সমর্থকদের ‘ওসিআই কার্ড’ মানে বিদেশি ভারতীয় নাগরিকের পরিচয়পত্রও বাতিল করতে পারে ভারত সরকার। এই ওসিআই কার্ড আছে বলেই ভারতে আসা যাওয়ার উপর কোনও নিষেধাজ্ঞা নেই তাদের। ঠিক এই কারণেই ওসিআই কার্ড বাতিলের নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার। না, আর ভারতে আসতে পারবে না খলিস্তানি সন্ত্রাসীরা।

ভালো করে জেনে নিন ভারতে খলিস্তানি সন্ত্রাসীদের সম্পত্তি, তাদের আত্মীয়, তাদের শুভাকাঙ্ক্ষীদের সম্পত্তি, ব্যাঙ্ক অ্যাকাউন্ট। সব মার্ক করে সেগুলো যত তাড়াতাড়ি সম্ভব বাজেয়াপ্ত করার প্রসেস শুরু হবে সূত্র বলছে, ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, পাকিস্তান, দুবাই, অস্ট্রেলিয়া-সহ বিভিন্ন দেশে আত্মগোপন করে ভারত বিরোধী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে খালিস্তানি জঙ্গিরা। ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলি বেশ কয়েক বছর ধরে তাদের আটক করার চেষ্টা চালাচ্ছে। কিন্তু বিদেশি নাগরিক হওয়ায় বেশিরভাগ ক্ষেত্রেই তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া যাচ্ছে না। কিন্তু এবার, সহ্যের বাঁধ ভেঙে গেল ভারত সরকারের। তাই ওই সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে ইউএপিএ-এর অধীনে ব্যবস্থা নেওয়ার ডিসিশন। একেবারে ভাতে মারবে মোদী সরকার। ভারত সরকারের এইসব পদক্ষেপ, অর্থনৈতিক দিক থেকে খালিস্তান আন্দোলনকে জোর ঝটকা দেবে কিন্তু, কাদের নাম আছে ওই ১৯ জন খালিস্তানি জঙ্গির লিস্টে?

ব্রিটেনে লুকিয়ে থাকা পরমজিৎ সিং পামা, দুপিন্দর জিত, সুখপাল সিং, সর্বজিৎ সিং বেন্নুর, কুলবন্ত সিং ওরফে কান্তা, গুরপ্রীত সিং ওরফে বাঘি ও কুলবন্ত সিং মুথরা, পাকিস্তানের ওয়াধওয়া সিং বব্বর ওরফে চাচা, রঞ্জিত সিং নিতা, গুরমিত সিং ওরফে বাগ্গা ওরফে বাবা, মার্কিন যুক্তরাষ্ট্রের জয় ঢালিওয়াল, এস হিম্মত সিং, হরপ্রীত সিং ওরফে রানা সিং, হরজপ সিং ওরফে জপ্পি সিং, অমরদীপ সিং পুরেওয়াল, দুবাইয়ের জসমিৎ সিং হাকিমজাদা, অস্ট্রেলিয়ার গুরজন্ত সিং ধিলোঁ এবং কানাডার লখবীর সিং রোডে ও যতিন্দর সিং গ্রেওয়াল ভারতের তদন্তকারী দলের আতস কাঁচের নিচে রয়েছে এই 19 খলিস্তানী জঙ্গি। আর ছেড়ে কথা বলবে না ভারত। এখন দেখার বিদেশের মাটিতে খালিস্তানি আন্দোলনের উপর, ভারত সরকারের এই দুই পদক্ষেপের কী প্রভাব পড়ে।

 

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here