Home আপডেট মদের দোকান খোলা নিয়ে ধুন্ধুমার কাণ্ড বনগাঁয়, মারামারিতে বন্ধ রইল ওয়াইন শপ

মদের দোকান খোলা নিয়ে ধুন্ধুমার কাণ্ড বনগাঁয়, মারামারিতে বন্ধ রইল ওয়াইন শপ

মদের দোকান খোলা নিয়ে ধুন্ধুমার কাণ্ড বনগাঁয়, মারামারিতে বন্ধ রইল ওয়াইন শপ

[ad_1]

মদের দোকানের বিরোধিতা। তার জেরে আন্দোলন এবং সব শেষে মারামারি দেখলেন মানুষজন। উত্তর ২৪ পরগনার বনগাঁ থানা এলাকায় মদের দোকান খোলার একটা প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু স্থানীয় বাসিন্দাদের দাবি, এখানে মদের দোকান খোলা হলে পরিবেশ নষ্ট হবে। তাই এটার প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। এই প্রতিবাদ–আন্দোলনের সামনে বাধার মুখে পড়ে দোকান না খুলে চলে যায় আবগারি দফতরের অফিসাররা। আর তাঁরা চলে যেতেই বিক্ষোভরত বাসিন্দারা একজনকে ধরে মারধর করে বলে অভিযোগ।

এদিকে স্থানীয় সূত্রে খবর, উত্তর ২৪ পরগনার বনগাঁ থানা এলাকার কলমবাগান এলাকায় মদের দোকান খোলার চেষ্টা করা হয়। কারণ এখানের বাসিন্দা প্রদীপ রায় নামে এক ব্যক্তির সরকারি লাইসেন্স প্রাপ্ত মদের দোকান খোলার অনুমতি রয়েছে। তা নিয়ে দীর্ঘদিন ধরে আদালতে মামলা চলছিল। কিন্তু আদালতের রায় প্রদীপ রায়ের পক্ষে যায়। আর সেটা নিয়েই এদিন আবগারি দফতরের পক্ষ থেকে মদের দোকান খুলতে আসেন আবগারি দফতরের অফিসাররা। এই খবর আগে মেলায় স্থানীয় বাসিন্দারা এলাকায় মদের দোকান খোলা যাবে না বলে সোচ্চার হন। আবগারি দফতরের অফিসারদের সামনে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা।

অন্যদিকে এমন বিক্ষোভ হবে তা বুঝতে পারেননি আবগারি দফতরের অফিসাররা। এই বিক্ষোভরত পরিস্থিতি দেখে তাঁরা এলাকা ত্যাগ করেন। বনগাঁ–বাগদা সড়ক অবরোধ করেন এলাকার মানুষজন। এই অবস্থা দেখে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন স্থানীয় বাসিন্দারা। মানুষজনকে বোঝাবার চেষ্টা করেন আবগারি দফতরের অফিসাররা। কিন্তু এইসব শুনতে তাঁরা রাজি ছিলেন না। বরং দীর্ঘক্ষণ ধরে আন্দোলন চালিয়ে যান তাঁরা। পরিস্থিতি বেগতিক দেখে দোকান না খুলেই ফিরে যান আবগারি দফতরের অফিসাররা। আবগারি দফতরের অফিসাররা চলে যেতেই আন্দোলনকারীদের সঙ্গে মারামারি শুরু হয় মালিকপক্ষের।

আরও পড়ুন:‌ মিটিং–মিছিলের জন্য আলাদা জায়গার ভাবনা শহরে, বড় খবর দিলেন পুলিশ কমিশনার

স্থানীয় বাসিন্দাদের দাবি, তাঁরা প্রতিবাদ করেছেন বলেই তাঁদের উপর মারধর করেছে মদের দোকানের মালিক প্রদীপ রায় ও তার দলবল। যদিও মদের দোকানের মালিক প্রদীপ রায়ের পাল্টা দাবি, তাঁর দোকান তিনি একজনকে দেখভালের দায়িত্ব দেন। আদালতের নির্দেশে আবগারি দফতরের অফিসারদের সঙ্গে নিয়ে আজ দোকান খুলতে গেলে তাঁদের উপর চড়াও হয়ে মারধর করা হয়েছে। যিনি এই দোকানের দেখভালের দায়িত্বে ছিলেন, তিনিই কিছু লোকজনকে টাকা দিয়ে নিয়ে এসে ঝামেলা পাকান। এই বিষয়ে আবগারি দফতরের বনগাঁ রেঞ্জের ডেপুটি এক্সাইজ কালেক্টর মহানন্দ বিশ্বাস বলেন, ‘‌আদালতের অর্ডারে আমরা দোকান খুলতে যাই। সাধারণ মানুষের আন্দোলনের জেরে আমরা দোকান খুলতে পারিনি।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here