Home আপডেট মাসে মাসে বিদেশযাত্রা, দুবাইয়ে বাকিবুরের ২টি ফ্ল্যাটের সন্ধান পেল ED

মাসে মাসে বিদেশযাত্রা, দুবাইয়ে বাকিবুরের ২টি ফ্ল্যাটের সন্ধান পেল ED

মাসে মাসে বিদেশযাত্রা, দুবাইয়ে বাকিবুরের ২টি ফ্ল্যাটের সন্ধান পেল ED

[ad_1]

রেশন দুর্নীতিতে ধৃত বাকিবুর রহমানের একাধিক ঠিকানায় তল্লাশি চালিয়ে ইতিমধ্যে যখের ধনের সন্ধান পেয়েছে ইডি। সোমবার তাঁকে ফের ১২ দিনের জন্য ইডি হেফাজতে পাঠিয়েছে আদালত। তার পর আরও চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে আনলেন গোয়েন্দারা। ইডির দাবি, দুবাইয়ে অন্তত ২টি ফ্ল্যাট রয়েছে বাকিবুরের। গত কয়েক বছরে বারবার দুবাইয়ে গিয়েছেন তিনি। এমনকী চলতি মাসেও দুবাই যাওয়ার কথা ছিল তাঁর।

ইডির গোয়েন্দারা জানিয়েছেন, দুবাইয়ে বাকিবুরের ২টি ফ্ল্যাটের সন্ধান পেয়েছেন তাঁরা। এই ফ্ল্যাট ২টি কিনতে বাকিবুরের ৮ – ১০ কোটি টাকা খবর হয়েছে। তবে কি রেশন দুর্নীতির টাকায় দুবাইয়ে ফ্ল্যাট কিনেছেন বাকিবুর। না কি কোনও প্রভাবশালীর বেনামি ফ্ল্যাট রয়েছে বাকিবুরের নামে। খতিয়ে দেখছেন গোয়েন্দারা। গোয়েন্দাদের অনুমান, ধরা পড়ার সম্ভাবনা তৈরি হলে দুবাইয়ে পালানোর পরিকল্পনা ছিল বাকিবুরের।

রেশন দুর্নীতি কাণ্ডে শুক্রবার মন্ত্রী ঘনিষ্ঠ ব্যবসায়ী বাকিবুর রহমানকে বাগুইআটির বিলাসবহুল ফ্ল্যাট থেকে গ্রেফতার করে পুলিশ। তার আগে ওই ফ্ল্যাটে টানা ৫৫ ঘণ্টা তল্লাশি চালান ইডির তদন্তকারীরা। তল্লাশি হয় নদিয়ায় বাকিবুরের ৩টি চালকল ও আটাকলে। বাকিবুরের ঘনিষ্ঠদের বাড়িতেও তল্লাশি চালান গোয়েন্দারা। তল্লাশিতে বাকিবুরের ৬টি ভুয়ো কোম্পানির নামে ৬টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ পেয়েছেন তাঁরা। সেখানে প্রায় ৫০ কোটি টাকার সন্ধান পাওয়া গিয়েছে। সঙ্গে বাকিবুরের চালকল থেকে ১০৯টি সরকারি স্ট্যাম্প উদ্ধার করেছে। কী করে সরকারি স্ট্যাম্প বাকিবুরের চালকলে পৌঁছল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ইডির দাবি, রেশনের গম ভাঙিয়ে আটা তৈরি করার নামে দেদার দুর্নীতি করেছেন বাকিবুর। এই নিয়ে তাঁর বিরুদ্ধে নদিয়ার ৩টি থানায় ৩টি FIRও হয়। এর পর তল্লাশি চালিয়ে পাচার হওয়া আটার বস্তাও উদ্ধার করে পুলিশ। কিন্তু তার পর আর কোনও পদক্ষেপ হয়নি। কোন প্রভাবশালীর নির্দেশে ২০২০ সাল থেকে বাকিবুরের বিরুদ্ধে তদন্ত বন্ধ রইল তা জানার চেষ্টা করছে ED.

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here