ম্যাচ জিততে পারে দুই দলই, জমে উঠেছে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড অস্যাজের প্রথম টেস্ট Ashes 2023 England vs Australia 1st Test 3rd Day full Highlights England under pressure at start of day 4 at Birmingham Edgbaston Stadium sup


বার্মিংহ্যাম: তৃতীয় দিনের শেষে অ্যাসেজে প্রথম টেস্টে হাড্ডাহাড্ডি লড়াই অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের। তৃতীয় দিনের বেশিরভাগ সময় বৃষ্টির কারণে নষ্ট হলেও যেটুকু খেলা হয়েছে তাতেই জমে গিয়েছে দুই চির প্রতিদ্বন্দ্বি দেশের মহারণ। তৃতীয় দিনে প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৯৩ রানের জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয় ৩৮৬ রানে। মাত্র ৭ রানের লিড পায় বেন স্টোকসের দল। বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ২৮ রানে ২ উইকেট।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৩১১ রানে ৫ উইকেট থেকে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল। দিনের শুরুটা খুব একটা খারাপ করেনি উসমান খোয়াজা ও অ্যালেক্স ক্যারে। কিন্তু বেন স্টোকসের নিখুঁত পরিকল্পনার সামনে বেশি সময় দীর্ঘায়িত হয়নি অজিদের প্রথম ইনিংস। উসমান খোয়াজা তৃতীয় দিনে ১৪১ ও অ্যালেক্স ক্যারে ৬৬ রানে ফেরে। তৃতীয় দিনে প্যাট কামিন্স ৩৮ রানের লড়াকু ইনিংস খেলেন। এছাড়া অজি টেলেন্ডাররা খুব একটা দাগ কাটতে পারেনি।

তৃতীয় দিনের মধ্যাহ্ন বিরতির আগেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ৩৮৬ রানে থামে ব্যাগি গ্রিনদের প্রথম ইনিংস। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ স্টুয়ার্ট ব্রড ও অলি রবিনসন। এছাড়া দুটি উইকেট পান মইন আলি। একটি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস। প্রথম ইনিংসে মাত্র ৭ রানের লিড পায় ইংল্যান্ড। বেন স্টোকস কেন দুই উইকেট হাতে থাকা সত্ত্বেও প্রথম ইনিংস ডিক্লেয়ার করেছিলেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। পুরো উইকেট ব্যাট করলে আর একটু বেশি লিড পেতেই পারত ইংল্যান্ড।

মধ্যাহ্ন বিরতির সময় থেকেই বার্মিংহ্যামের আকাশে মেধ জমতে শুরু করে। যার সুবিধা নিতে লাঞ্চের পর কোনও ভুল করেনি অজি পেসাররা। লা‍ঞ্চের পর ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শুরুর সপ্তম ওভারেই বৃষ্টির কারণে বন্ধ হল খেলা। এক ঘণ্টা পর খেলা শুরু হলেও পরপর সাজঘরে ফেরেন ইংল্যান্ডের দুই ওপেনার জ্যাক ক্রাউলি ও বেন ডাকেট। ক্রাউলি শিকার হন কামিন্সের ও ডাকেটের টিকিট কাটেন বোল্যান্ড।

আরও পড়ুনঃ Asia Cup 2023: হাইব্রিড মডেলেই এশিয়া কাপ ২০২৩, ঘোষিত হল প্রতিযোগিতার তারিখ ও ভেন্যু

আরও পড়ুনঃ Viral News: ভুলেও ভুলবেন না স্ত্রীর জন্মদিন, এই দেশের আইনে কঠিন শাস্তি হয় স্বামীদের

ম্যাচের ১১ তম ওভারে ফের বৃষ্টি নামে। তারপর আর খেলা শুরু করা যায়নি। দিনের শেষে খাতা না খুলে ক্রিজে রয়ছেন জো রুট ও অলি পোপ। ইংল্যান্ডের স্কোর ২৮ রানে ২ উইকেট। লিড হয়েছে মাত্র ৩৫ রানের। ফলে দ্বিতীয় ইনিংসে বল হাতে শুরুটা ভালই করেছে অজিরা। চতুর্থ দিনে অস্ট্রেলিয়া কিছুটা মানসিকভাবে এগিয়ে থেকেই শুরু করবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে রুট, পোপরা পাল্টা লড়াই দিতে পারলে পুরোপুরি জমে যাবে অ্যাসেজের প্রথম টেস্ট।

Tags: Australia, England, England vs Australia, Test Cricket



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

স্বাতী মালিওয়াল মামলায় দিল্লি পুলিশের চাঞ্চল্যকর দাবি, ‘ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ গায়েব’

নয়াদিল্লি: আম আদমি পার্টি (আপ)-র রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় দিল্লি পুলিশ একটি…

43 mins ago

Suvendu Adhikari: ‘জ্ঞানেশ্বরীর দায় নেবেন তো!’ ছত্রধর প্রসঙ্গে মমতা নিশানা শুভেন্দুর

ঝাড়গ্রামে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ছাত্রধর মাহাতো তাঁকে জঙ্গলমহল চিনিয়েছিলেন। মুখ্যমন্ত্রী সেই দাবির বিরোধিতা…

2 hours ago

সোমবার পঞ্চম দফায় পশ্চিমবঙ্গের ৭টি-সহ ৪৯ কেন্দ্রে ভোট

ডেস্ক: লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় ভোট নেওয়া হবে সোমবার ২০ মে। এ দিন ৬টি রাজ্য ও…

2 hours ago

পঞ্চম দফার ভোট শুরু আগেই বাজেয়াপ্ত ৮৮৮৯ কোটি টাকা! মাদক ও নগদ টাকা নিয়ে কড়া পদক্ষেপ নির্বাচন কমিশনের

নয়াদিল্লি: সোমবার (২০ মে, ২০২৪) লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ। শুরু থেকেই নির্বাচনের সময় ভোটারদের…

5 hours ago

NIA in Purba Medinipur: ভোটের মধ্যে তৎপর কেন্দ্রীয় এজেন্সি, BJP কর্মী খুনের তদন্তে পূর্ব মেদিনীপুরে NIA

ভোটের মধ্যে তৎপর কেন্দ্রীয় এজেন্সি। এর আগের দিন পূর্ব মেদিনীপুরের কাঁথিতে দুই তৃণমূল নেতার বাড়িতে…

14 hours ago

Srijan Bhattachariya: পাটুলিতে ক্যানসার আক্রান্ত সিপিএম কর্মীকে মারধর, প্রতিবাদে থানা ঘেরাও সৃজনের

ভোটের আগে যাদবপুর কেন্দ্রে এক সিপিএম কর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল। এই ঘটনায় তৃণমূলের…

15 hours ago