Home খেলাধুলো যশস্বীর হয়ে ব্যাট ধরলেন স্বয়ং মহারাজ, বিশ্বকাপে ভারতীয় দলে বাঁহাতি মুম্বইকরের সুযোগ পাওয়া উচিত বলে মনে করেন সৌরভ

যশস্বীর হয়ে ব্যাট ধরলেন স্বয়ং মহারাজ, বিশ্বকাপে ভারতীয় দলে বাঁহাতি মুম্বইকরের সুযোগ পাওয়া উচিত বলে মনে করেন সৌরভ

যশস্বীর হয়ে ব্যাট ধরলেন স্বয়ং মহারাজ, বিশ্বকাপে ভারতীয় দলে বাঁহাতি মুম্বইকরের সুযোগ পাওয়া উচিত বলে মনে করেন সৌরভ

[ad_1]

কলকাতা: অভিষেক টেস্টে সেঞ্চুরি করে লাইম লাইটে যশস্বী জয়সওয়াল।ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৭১ রানের অনবদ্য ব্যাটিংয়ে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। মুম্বইয়ের এই বাঁহাতি ব্যাটারকে নিয়ে অনেকেই ভবিষ্যতবাণী করছেন। তিন ফর্ম্যাটেই যশস্বীকে‌ দেখছেন ছোটবেলার কোচ জোয়ালা সিং থেকে সিনিয়র দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। তবে এর মধ্যে আলোচনার সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয়। ‌এই বছর দেশের মাঠে আয়োজিত হওয়া বিশ্বকাপের দলে যশস্বীকে রাখা হবে কিনা? ইতিমধ্যেই এশিয়ান গেমসের জন্য ঘোষিত ভারতীয় দলে এই তরুণ তারকা রয়েছেন।

বিশ্বকাপে যাঁরা খেলবেন না মনে করা হচ্ছে তারাই এই দলে রয়েছেন। ‌তবে এই ব্যাপারে ভিন্নমত সৌরভের। ‌যশস্বীর প্রিয় ক্রিকেটার প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বলে দিলেন, বিশ্বকাপের ভারতীয় দলে যশস্বীকে অবশ্যই রাখা উচিত নির্বাচকদের।‌ প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় যশস্বীর ব্যাটিংয়ে এতটাই মুগ্ধ যে মুম্বইকরকে বিশ্বকাপ টিমে রাখার ব্যাপারে সওয়াল করলেন।

আরও পড়ুন– বিশ্বকাপের টিকিটের দাম ঘোষণা করে বোর্ডের প্রশ্নের মুখে সিএবি! পরিস্থিতি সামাল দিতে আসরে সৌরভ-অভিষেক

সোমবার সন্ধ্যায় ইডেনে এসেছিলেন সৌরভ। প্রায় ঘণ্টা দেড়েক ছিলেন। ইডেন থেকে বেরেনোর সময় সৌরভ বলেন, ‘‘যশস্বী যেরকম ব্যাটিং করেছে‌ সেটা দুর্দান্ত। প্রথম টেস্টেই এরকম ইনিংস সত্যিই প্রশংসাযোগ্য। টেকনিকও অসম্ভব ভাল। টেম্পারেমেন্টও দারুণ যশস্বীর।”

আরও পড়ুন– ৮৩ হাজার টাকার ঘড়ি নিয়ে বেপাত্তা ‘জিনি’! মানুষের মনে ভয় ধরাচ্ছে ডেলিভারি এজেন্টের এই কাণ্ড

সৌরভ, সেহওয়াগ,‌গম্ভীরদের পর সেভাবে বাঁহাতি ওপেনার পায়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট।‌ ফলে অনেক দিন পর আবার ভারতীয় দল ওপেনিংয়ে ডান-বাঁহাতি জুটি দেখতে পেয়ে উচ্ছ্বসিত বাঁহাতি মহারাজ। সৌরভের মতে, ‘‘এই কম্বিনেশনটা অবশ্যইই ভাল।‌ আমার মনে হয় ওপেনিংয়ে ডান হাতি আর বাঁ-হাতি ব্যাটারের কম্বিনেশন থাকাটা অবশ্যই সুবিধের। আমার মনে হয় এই কম্বিনেশনটা হয়তো দীর্ঘসময় ধরে থাকবে।’’

একদিনের ক্রিকেটে এখনও অভিষেক না হলেও যশস্বীকে বিশ্বকাপের দলে সুযোগ দেওয়ার পিছনে সৌরভের যুক্তি পরিসংখ্যান। সৌরভ বলেন, ‘‘অবশ্যই ওকে বিশ্বকাপের দলে রাখতে হবে। কী সব ইনিংস খেলছে। আইপিএলে দুর্ধর্ষ পারফর্ম করেছে। ঘরোয়া ক্রিকেটের সব ফর্ম্যাটে সফল।’’ তবে প্রশ্ন উঠছে নির্বাচকরা ইতিমধ্যেই এশিয়ান গেমসের দলে যশস্বীকে রেখে দিয়েছেন। ফলে অনেকেই মনে করছেন, নয়া এই তারকা ভারতীয় টিম ম্যানেজমেন্টের বিশ্বকাপ ভাবনায় নেই। কারণ ২৮ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত এশিয়ান গেমস চলবে। ওই সময় আবার বিশ্বকাপও শুরু হয়ে যাবে। যদিও সৌরভ স্পষ্ট করে জানিয়ে দেন, ‘‘এখনও সময় রয়েছে। ‌এশিয়ান গেমসের দল থেকে তো যশস্বীকে সরিয়ে নেওয়াই যায়। তার বদলে বিশ্বকাপের দলে নিয়ে আসা হতে পারে। আমি আবারও বলব, বিশ্বকাপের স্কোয়াডে যশস্বীকে অবশ্যই রাখা উচিত।’’ ‌এখন‌‌ দেখার সৌরভের‌ কথামতো বিশ্বকাপ দলে যশস্বী জয়সওয়াল সুযোগ পান কী না।

Tags: Sourav Ganguly, Yashasvi Jaiswal

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here