Home আপডেট রাজভবনে হঠাৎ হাজির কুণাল ঘোষ, রাজ্যপালের সঙ্গে বেশ কিছুক্ষণ চলল কথা

রাজভবনে হঠাৎ হাজির কুণাল ঘোষ, রাজ্যপালের সঙ্গে বেশ কিছুক্ষণ চলল কথা

রাজভবনে হঠাৎ হাজির কুণাল ঘোষ, রাজ্যপালের সঙ্গে বেশ কিছুক্ষণ চলল কথা

[ad_1]

দুর্গাপুজোর প্রাক্কালে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে রাজভবনে গিয়ে দেখা করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। আর তাতেই নানা গুঞ্জন শুরু হয়ে গেল রাজ্য–রাজনীতিতে। রাজভবনে গিয়ে রাজ্যপালকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়ে এসেছেন কুণাল ঘোষ বলে খবর। প্রায় ৩৫ মিনিট রাজভবনে উপস্থিত ছিলেন শাসকদলের মুখপাত্র। এখানেই কয়েকটি প্রশ্ন উঠতে শুরু করেছে। এক, কী এমন ঘটল?‌ দুই, বরফ কি গলল?‌ তিন, দু’‌পক্ষই কি শান্তির বার্তা দিতে চাইছেন?‌ সোমবার সন্ধ্যায় যখন কুণাল–আনন্দ বোস মুখোমুখি তখন শহরে উপস্থিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যপাল কিন্তু অনুপস্থিত ছিলেন।

এদিকে কুণাল ঘোষ সরাসরি রাজভবনে প্রবেশ করে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে দেবী দুর্গার একটি মূর্তি, বাংলার মিষ্টি উপহার এবং তৃণমূল কংগ্রেসের জাগো বাংলার একটি শারদীয়া সংখ্যা উপহার দিয়েছেন। রাজভবন থেকে বেরিয়ে অবশ্য কুণাল ঘোষ সাংবাদিকদের জানান, গোটা বিষয়টাই উৎসবের মরশুমে সৌজন্য সাক্ষাৎ মাত্র। তবে কুণাল ঘোষের সঙ্গে রাজ্যপালের বৈঠক বেশ ভালই হয়েছে। রাজ্য ও রাজভবনের মধ্যে সংঘাতের আবহে এই সাক্ষাৎ রাজ্য–রাজনীতিতে চর্চা বাড়িয়ে তুলেছে। কারণ এক, এই উপহার দেওয়া, দুই, আধ ঘণ্টার মতো সময় বৈঠক করা। অনেকেই বলছেন মুখ্যমন্ত্রীর নির্দেশেই গোটা বিষয়টি হয়েছে।

অন্যদিকে এই নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। তবে কুণাল ঘোষ জানান, আগেও ওনাম উপলক্ষ্যে রাজ্যপাল সিভি আনন্দ বোস তাঁদের মিষ্টি পাঠিয়েছেন। এবার তাই প্রতি সৌজন্য দেখাতে দুর্গাপুজোর প্রাক্কালে রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন তিনি। তবে রাজ্য–রাজভবন সংঘাতের আবহ নিয়ে কুণাল বলেন, ‘‌কোনও রাজ্যপাল যদি বিজেপির কথায় পদক্ষেপ করেন, সেটার তো সমালোচনা করতেই হয়। সেই সমালোচনা আগেও করেছি, ভবিষ্যতেও করব।’‌ দুর্গাপুজোর মরশুমে রাজভবনে মিষ্টি পাঠালেও আপত্তিকর সিদ্ধান্তের সমালোচনা চলবে বলে স্পষ্ট করেছেন তৃণমূল কংগ্রেস মুখপাত্র। তৃণমূলনেত্রীর সঙ্গে কথা বলেই কুণাল ঘোষ রাজভবনে এসেছেন রাজ্যপালের সঙ্গে দেখা করতে বলে খবর।

আরও পড়ুন:‌ বিশ্বভারতীর উপাচার্যের বিরুদ্ধে চিঠি রাষ্ট্রপতির কাছে, শতাধিক শিক্ষাবিদের বিশেষ আবেদন

আর কী বলেছেন কুণাল?‌ এই দেখা করা নিয়ে কোনও গুঞ্জনের প্রয়োজন নেই বলেই তিনি জানিয়েছেন। কুণাল ঘোষের কথায়, ‘‌ওনাম উৎসবে রাজ্যপাল উপহার পাঠিয়েছিলেন। তখন বলেছিলাম দুর্গাপুজোয় উপহার পাঠাবো। তাই করেছি। রাজনৈতিক নেতা হিসাবে সমালোচনা করতাম তেমনই করব। এটার সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের কোনও যোগ নেই। রাজ্যপালের যে পদক্ষেপের জন্য সমালোচনা করা প্রয়োজন সেটা নিশ্চিতভাবে সমালোচনা করা হবে। কিন্তু তার সঙ্গে ব্যক্তিগত সৌজন্যকে মিলিয়ে ফেলতে চাই না। যেখানে রাজ্যপালের জন্য রাজ্য সরকারের স্বাভাবিক কাজকর্ম বিঘ্নিত হবে, সেখানে আমাদের পক্ষ থেকে সমালোচনা একশোবার করা হবে।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here