Home আপডেট রাজ্যপালকে ফের কালো পতাকা দেখাল তৃণমূল, বর্ধমানে মৃত মহিলার সন্তানের নিলেন দায়িত্ব

রাজ্যপালকে ফের কালো পতাকা দেখাল তৃণমূল, বর্ধমানে মৃত মহিলার সন্তানের নিলেন দায়িত্ব

রাজ্যপালকে ফের কালো পতাকা দেখাল তৃণমূল, বর্ধমানে মৃত মহিলার সন্তানের নিলেন দায়িত্ব

[ad_1]

বর্ধমান স্টেশনে জলের ট্যাঙ্ক ভেঙে পড়ার জেরে যাঁরা আহত হয়েছিলেন তাঁদের দেখতে হাসপাতালে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। তারপর সেখান থেকে বেরিয়ে ঘুরে দেখলেন বর্ধমান স্টেশনও। ওখানেই জানালেন রেলের পক্ষ থেকে ব্যবস্থা করা হয়েছে আর্থিক সাহায্যের। আর মৃত এক মহিলার মেয়ের পড়াশোনার দায়িত্ব নিলেন নিজেই। কিন্তু বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ঢোকার সময় রাজ্যপাল সিভি আনন্দ বোসকে কালো পতাকা দেখাল তৃণমূল ছাত্র পরিষদ ৷ এই ঘটনাকে ঘিরে আবারও বিতর্কে শাসক শিবিরের ছাত্র সংগঠন। আজ, শুক্রবারের এই ঘটনায় আরও একবার রাজ্য–রাজ্যপাল সংঘাতের বিষয়টি প্রকাশ্যে চলে এল।

এদিকে বর্ধমান স্টেশনে ৫৩ হাজার গ্যালনের জলের ট্যাঙ্ক ভেঙে পড়ে দু’‌দিন আগেই। বুধবার সকালে বর্ধমান স্টেশন যখন যাত্রীদের ভিড় ছিল তখন শেডের ঠিক উপরে থাকা জলের ট্যাঙ্ক ভেঙে পড়ে। তার জেরে ঘটে দুর্ঘটনা। এই বিরাট জলের ট্যাঙ্ক ভেঙে পড়তেই শেডের নীচে থাকা যাত্রীরা চাপা পড়ে যান। জখম হন ২৭ জন। মৃত্যু হয় তিনজনের। এই ঘটনায় ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে এলাকায়। তড়িঘড়ি পুলিশ, রেলের অফিসাররা পৌঁছন অকুস্থলে। এই ঘটনায় এক মহিলা মারা যান। তাঁর মেয়ের পড়াশোনার দায়িত্ব নেন রাজ্যপাল।

অন্যদিকে রাজ্যপালকে কালো পতাকা দেখানোর ঘটনায় বর্ধমান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। রাজ্যপাল আসার জন্য আজ বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গোলাপবাগ ক্যাম্পাসে সকাল থেকেই পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছিল। পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায় তাই চারিদিকে দেওয়া হয়েছিল পুলিশের ব্যারিকেড। কিন্তু বিশ্ববিদ্যালয়ের মূল গেটে ঢোকার মুখে তৃণমূল ছাত্র পরিষদ–সহ অন্য ছাত্রছাত্রীরা কালো পতাকা এবং প্ল্যাকার্ড হাতে নিয়ে জড়ো হয় রাস্তার ধারে। রাজ্যপাল ঢোকার মুখে তাঁরা ‘‌রাজ্যপাল দূর হটো’‌ স্লোগান দিয়ে সরব হয়। এরপর রাজ্যপাল বিশ্ববিদ্যালয়ে ঢুকে যান ৷ সেখানে এক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর। স্থায়ী উপাচার্য নিয়োগের দাবি তোলেন ছাত্রছাত্রীরা।

আরও পড়ুন:‌ ‘‌আমরা ভারতে স্বাধীন’‌, বাংলায় এসে সরাসরি চিনকে তুলোধনা করলেন দলাই লামা

এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যায় বর্ধমান মেডিক্যাল কলেজে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। আহতদের সঙ্গে কথা বলেছেন রাজ্যপাল। চিকিৎসকদের সঙ্গে কথা বলেন আহতদের বিষয়ে। আহতদের শারীরিক পরিস্থিতি কেমন আছে?‌ জানতে চান। সেখান থেকে বর্ধমান স্টেশনে আসেন এবং দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন। তখনই সিভি আনন্দ বোস জানান, বর্ধমান মেডিক্যাল কলেজে চিকিৎসা হচ্ছে। রেল আর্থিক সাহায্য দেবে। আর জলের ট্যাঙ্ক পড়ে দুর্ঘটনায় মৃত এক মহিলার মেয়ের একবছরের পড়াশোনার দায়িত্ব নিচ্ছেন রাজ্যপাল। প্রত্যেক মাসে ৬ বছরের মেহতাজ শেখকে পাঁচ হাজার টাকা করে দেবেন তিনি।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here