Home আপডেট শপথ নিলেন রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা

শপথ নিলেন রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা

শপথ নিলেন রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা

[ad_1]

জয়পুর: প্রথমবার বিধায়ক হয়েই মুখ্যমন্ত্রী। ভজনলাল শর্মা রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন। শুক্রবার জয়পুরের রামনিবাস বাগে আয়োজিত এক অনুষ্ঠানে নতুন মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান রাজ্যের রাজ্যপাল কলরাজ মিশ্র। বিজেপির দুই বিধায়ক দিব্যা কুমারী এবং প্রেমচাঁদ বাইরওয়া উপ-মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সভাপতি জে পি নড্ডা এবং বিভিন্ন বিজেপিশাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। বিদায়ী মুখ্যমন্ত্রী অশোক গহলৌতও নতুন মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন।

গত মঙ্গলবার বিজেপি পরিষদীয় দলের এক বৈঠকে নতুন মুখ্যমন্ত্রী হিসাবে ভজনলাল শর্মার নাম প্রস্তাব করা হয়। দলের নবনির্বাচিত বিধায়করা ছাড়াও দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক রাজনাথ সিং, সরোজ পাণ্ডে এবং বিনোদ তাওড়ে বৈঠকে উপস্থিত ছিলেন।    

নতুন মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা এবারই প্রথম রাজস্থান বিধানসভায় নির্বাচিত হয়েছেন। তিনি সাঙ্গানের বিধানসভা কেন্দ্র থেকে ৪৮ হাজারেরও বেশি ভোটে নিকটতম কংগ্রেস প্রার্থীকে পরাস্ত করেন। ভজনলাল শর্মা পান ১,৪৫,১৬২ ভোট, কংগ্রেস প্রার্থী পুষ্পেন্দ্র ভরদ্বাজ পান ৯৭.০৮১ ভোট।

শপথ নেওয়ার আগে নতুন মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, নতুন বিজেপি টিম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেখানো পথে কাজ করবে। তিনি বলেন, “বিজেপির কাছ থেকে জনগণের যে প্রত্যাশা আছে তা পূরণ করতে আমাদের সব বিধায়ক মোদীজির নেতৃত্বে কাজ করবে এবং রাজস্থানকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবে।”

আরও পড়ুন

শ্রীকৃষ্ণ জন্মভূমি মামলায় মসজিদের জমি সমীক্ষা স্থগিত করল না সুপ্রিম কোর্ট

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here