Home আপডেট রোড শো করে বারাসতে যেতে পারেন মোদী! রাস্তা থেকে বিমানের অংশ সরানোর নির্দেশ

রোড শো করে বারাসতে যেতে পারেন মোদী! রাস্তা থেকে বিমানের অংশ সরানোর নির্দেশ

রোড শো করে বারাসতে যেতে পারেন মোদী! রাস্তা থেকে বিমানের অংশ সরানোর নির্দেশ

[ad_1]

আগামিকাল বারাসতে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই উপলক্ষে তিনি আজ সন্ধ্যাবেলায় দ্বিতীয় দফায় কলকাতায় এসে গিয়েছে। তবে প্রধানমন্ত্রীর বিকল্প পথ যশোর রোডে দুর্ঘটনাগ্রস্ত বিমানের ভগ্নাবশেষ আটকে পড়ায় সমস্যা দেখা দিয়েছে। এই অবস্থায় ১১১ ফুট দীর্ঘ এয়ারবাস এ -৩১৯ বিমানের ভগ্নাবশেষ বেলঘড়িয়া এক্সপ্রেস এবং দুর্গাপুর এক্সপ্রেস হয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ। তবে সমস্যা দেখা দিয়েছে অন্য জায়গায়। এর ফলে একাধিক পথ নির্দেশিকা এবং ট্র্যাফিক সিগন্যাল বিধ্বস্ত হওয়ার আশঙ্কা দেখা দিচ্ছে।

আরও পড়ুনঃ আধ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বিমান, মেট্রো-সমীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত কলকাতা এয়ারপোর্টে

দুর্ঘটনাগ্রস্ত এয়ার ইন্ডিয়ার বিমানের অংশ কলকাতা বিমানবন্দরে দীর্ঘদিন ধরে পড়েছিল। সেই অংশ ট্রেলারে করে নিয়ে যাওয়ার সময় ঘটেছিল বিপত্তি। যশোর রোডের বিটি কলেজ ক্রসিংয়ের কাছে স্ট্রিটলাইট পোস্ট এবং একাধিক ট্রাফিক লাইটে সেটি ধাক্কা মারে। এরপর ঘটনাস্থল থেকে চালক ও হেল্পার পালিয়ে যান। ফলে বিমানের ভগ্নাবশেষ সেখানেই পড়ে থাকে। এখন এটাই বিধাননগর কমিশনারেটের পুলিশের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) বিকল্প রুট প্ল্যানে অবস্থিত এই রাস্তাটি মঙ্গলবার সকালের আগে পরিষ্কার করা দরকার। নরেন্দ্র মোদীর বারাসতে হেলিকপ্টার নিয়ে যাওয়ার কথা রয়েছে। তবে প্রটোকল অনুযায়ী, একটি বিকল্প রুট সর্বদা প্রস্তুত রাখা প্রয়োজন, যা জরুরি প্রয়োজনে প্রধানমন্ত্রীর যাওয়ার জন্য ব্যবহার করা হয়ে থাকে।

পুলিশ প্রাথমিকভাবে ট্রেলারটি বিমানবন্দরের কম্পাউন্ডে পার্ক করার সিদ্ধান্ত নিলেও সোমবার সন্ধ্যায় হওয়া বৈঠকে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার (এএআই) আধিকারিকরা সেই প্রস্তাবটি বাতিল করে দেন। তারা যুক্তি দিয়েছিলেন, বিমাবের ভগ্নাবশেষ পাঞ্জাবের একটি সংস্থা কিনে নিয়েছে। গত রবিবার সেটি বিমানবন্দর থেকে রওনা দিয়েছে। ফলে কোনওভাবেই তারা এর দায় নিতে পারবেন না। এই অবস্থায় সেটি রাখার জন্য আশেপাশে যথেষ্ট বড় কোনও জায়গা না থাকায় পুলিশ পরিবহণকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করে ট্রেলারটি সরাতে বলেছে। পুলিশের এক আধিকারিক জানান, পরিবহণ সংস্থাকে বেলঘড়িয়া এক্সপ্রেস ও ২ নম্বর জাতীয় সড়ক হয়ে দিল্লির দিকে নিয়ে যেতে বলা হয়েছে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here