Home ভুঁড়িভোজ লকডাউনে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং ডালগোনা কফি! আপনিও বানিয়ে ফেলুন

লকডাউনে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং ডালগোনা কফি! আপনিও বানিয়ে ফেলুন

লকডাউনে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং ডালগোনা কফি! আপনিও বানিয়ে ফেলুন

[ad_1]

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে এখন লকডাউন চলছে। সবাই বাড়িতে বসে। বন্ধ হয়েছে সমস্ত পরিবহণ ব্যবস্থা। বাড়িতে বসে সময় কাটানোর জন্য গান গাইছে, কেউ আঁকছে, কেউ কবিতা লিখছে। কিন্তু এই পরিস্থিতিতে সব থেকে বেশি হইত হয়েছে রান্না। সেলেব থেকে শুরু করে সবাই নিন্য নতুন রেসিপি সেয়ার করছে সোশ্যাল মিডিয়াতে। এরই মধ্যে সবাইকে পিছনে ফেলে এখন সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং ডালগোনা কফি।

ডালগোনা শব্দটি এসেছে কোরিয়া থেকে। এই কফির জনপ্রিয়তা সবথেকে বেশি দক্ষিণ কোরিয়াতে। কিন্তু, ইতিহাস অনুযায়ী এই কফির উৎপত্তি নাকি ভারতেই। ভারত এবং পাকিস্তানে এই কফির প্রচলন বেশি। আগে এই কফির নাম ছিল ফেঁতি হুই। কারন এই কফি ফেটিয়ে ফেনার মত করে তৈরি করতে হয়।

জেনে নিন কীভাবে তৈরি করবেন –

উপকরণ:কফি পাউডার – ২চা চামচ

চিনি- ২চা চামচ

গরম জল- ২চা চামচ

দুধ- ২ কাপ

বরফ- ক্যেক টুকরো

পদ্ধতি: একটি বাটিতে চিনি, গরম জল আর কফি নিয়ে খুব ভাল করে মেশান। ইলেকট্রিক বিটার বা হ্যান্ড বিটার দিয়ে ফেটিয়ে ফোম বানিয়ে নিন। না হলে চামচ দিয়ে করলে বেশ অনেকটা সময় লাগবে।

এবার কাপে বরফের টুকরো দিয়ে দুধ ঢালুন। উপরে তরি করা কফির ফোম বা ফ্রত দিয়ে দিন। সাজানোর জন্য উপরে একটু কফি পাউদার ছড়িয়ে দিন। তৈরি আপনার ডালগোনা কফি।

এই জনপ্রিয়তার মূল কারণ, অল্প উপাদান ও সহজ রেসিপি। মাত্র তিনটি উপাদান প্রয়োজন হয় ডালগোনা কফি তৈরিতে এবং সময় প্রয়োজন হবে ঘড়ি ধরে ১৫ মিনিট!

Tags: Coffee, Dalgona coffee, Trending

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here