Home খেলাধুলো শামি-বুমরাহর আগুনে পুরে ছারখার ইংল্যান্ড! ১০০ রানে জিতে সেমির টিকিট কার্যত নিশ্চিৎ ভারতের ICC World Cup 2023 India vs England India Beat England by 100 runs Mohammed Shami take 4 wickets Jasprit Bumrah takes 3 Wickets in ODI World Cup 2023 sup

শামি-বুমরাহর আগুনে পুরে ছারখার ইংল্যান্ড! ১০০ রানে জিতে সেমির টিকিট কার্যত নিশ্চিৎ ভারতের ICC World Cup 2023 India vs England India Beat England by 100 runs Mohammed Shami take 4 wickets Jasprit Bumrah takes 3 Wickets in ODI World Cup 2023 sup

শামি-বুমরাহর আগুনে পুরে ছারখার ইংল্যান্ড! ১০০ রানে জিতে সেমির টিকিট কার্যত নিশ্চিৎ ভারতের ICC World Cup 2023 India vs England India Beat England by 100 runs Mohammed Shami take 4 wickets Jasprit Bumrah takes 3 Wickets in ODI World Cup 2023 sup

[ad_1]

লখনউ: ভারতের বোলিংয়ের সামনে ২৩০ রান তাড়া করতে ল্যাজেগোবরে অবস্থা হল ইংল্যান্ডের। মাত্র ১২৯ রানে অলআউট ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ১০০ রানে ম্যাচে জিতে বিশ্বকাপে টানা ছয় ম্যাচ জেতার নজির গড়ল টিম ইন্ডিয়া। বল হাতে আগুন ঝরালেন মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহ। এছাড়া এবারের বিশ্বকাপে প্রথম দল হিসেবে সেমি ফাইনালের টিকিট কার্যত পাকা করে ফেলল রোহিত শর্মা-বিরাট কোহলিরা।

লখনউতে ব্যাটিংয়ে খুব বেশি রান না হলেও বোলিংয়ে ইংল্যান্ডকে উড়িয়ে দিল ভারত। ইংল্যান্ডের বিরদ্ধে লো স্কোরিং ম্যাচে পরীক্ষা ছিল ভারতীয় বোলারদের। প্রতিকুল পরিবেশে দুরন্ত বোলিং ভারতীয় বোলারদের। ব্যাটারদের দিন খারাপ গেলে ভারত যে বোলিং করেও ম্যাচ জেতার দম রাখে এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে তা বুঝিয়ে দিলেন মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজারা।

ম্যাচে প্রথমে ব্যাট ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৯ রান করে ভারত। এদিন ব্যাটিংয়ে দিন ভাল যায়নি শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়রদের। একা কুম্ভ হয়ে লড়াই করে গেলেন অধিনায়ক রোহিত শর্মা। খেললেন ৮৭ রানে অধিনায়কোচিত ইনিংস। ১০টি চার ও ৩টি ছয়ে সাজানো ভারত অধিনায়কের ইনিংস। ৪৯ করে সূর্যকুমার যাদব ও ৩৯ করে কেএল রাহুল কিছুটা সঙ্গ দেন।

রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করে ইংল্যান্ড। ওপেনিং জুটিতে ৩০ রানের পার্টনারশিপ করেন জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। এরপরই একানা দেখল এক অন্য লেভেলের পেস বোলিং। যা উপহার দিলেন জসপ্রীত বুমরাহ ওমহম্মদ শামি। দুই ভারতীয় পেসারের আগুনে বোলিয়ের সামনে তাসের ঘরের মত ভেঙে পড়ে ইংল্যান্ডের টপ অর্ডার। ৫২ রানের মধ্যে ইংল্যান্ডের অর্ধেক দল সাজঘরে চলে যায়।

পেসার পর ভাল বোলিং করে স্পিনাররাও। কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা ইংরেজ ব্যাটারদের চেপে ধরার পাশাপাশি নিয়মিত ব্যবধানে উইকেটও নিতে থাকে। শামিও ছোট ছোট স্পেলে এসে একে একে শিকার করতে থাকেন। শেষ উইকেট নিয়ে ইংল্যান্ড ইনিংসের শেষ করেন জসপ্রীত বুমরাহ। ১২৯ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ১০০ রানে ম্যাচ জেতে ভারত।

আরও পড়ুনঃ ICC World Cup 2023 Points Table: বিশ্বকাপের সেমি ফাইনালে ৪ দল নিশ্চিৎ! বিদায়ের তালিকায় কোন কোন দেশ, রইল পয়েন্ট টেবিলের হিসেব

শামি ও বুমরা ৩টি উইকেট নিয়ে কঠিন ম্যাচে ভারতকে সহজ জয় এনে দেন। এছাড়া কুলদীপ যাদব ২টি ও রবীন্দ্র জাদেজা একটি উইকেট নেন। এই জয়ের পর টানা ছয় ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে ফের লিগ টেবিলের শীর্ষস্থান দখল করল টিম ইন্ডিয়া। একইসঙ্গে প্রথম দল হিসেবে ভারত কার্যত পাকা করে ফেলল সেমি ফাইনালের টিকিট। আর িবশ্বকাপ থেকে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

Tags: ICC World Cup 2023, India vs england, Jasprit Bumrah, Mohammed Shami, ODI World Cup 2023

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here