Home আপডেট ‘শাহজাহান মার্কেট’ থেকে ব্যবসায়ীকে তুলল CBI! দোলের আগেরদিন দেখাল ‘খেলা’

‘শাহজাহান মার্কেট’ থেকে ব্যবসায়ীকে তুলল CBI! দোলের আগেরদিন দেখাল ‘খেলা’

‘শাহজাহান মার্কেট’ থেকে ব্যবসায়ীকে তুলল CBI! দোলের আগেরদিন দেখাল ‘খেলা’

[ad_1]

সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় অ্যাকশন মোডে সিবিআই। আজ রবিবার সন্দেশখালির সরবেড়িয়ায় একটি বাজারে অভিযান চালান সিবিআই আধিকারিকরা। সেখানে একটি মুদিখানার মালিককে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করার পর তাঁকে আটক করেছে গাড়িতে তুলে কলকাতার উদ্দেশে রওনা দেন সিবিআইয়ের আধিকারিকরা।

আরও পড়ুন: সাতসকালে সন্দেশখালিতে ইডি, শাহজাহানের আরও ৩ শাগরেদের বাড়ি ঘেরাও করে তল্লাশি

জানা গিয়েছে, এদিন ‘শেখ শাহজাহান মার্কেটে’ ঘুরে বেশ কয়েকজন দোকানদারের সঙ্গে কথা বলেন সিবিআইয়ের আধিকারিকরা। ওই মুদিখানা দোকানটি অবস্থিত শাহজাহান মার্কেট থেকে কিছুটা দূরে। সেখানে দোকান মালিকের সঙ্গে কথা বলার পর তাঁকে আটক করে সিবিআই। ওই মুদিখানার দোকানের মালিকের নাম শাহাবুদ্দিন মোল্লা। মূলত গত ৫ জানুয়ারির ঘটনা সম্পর্কে সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, সন্দেশখালিতে ইডি আধিকারিকদের ওপর হামলার ঘটনা ঘটেছিল গত ৫ জনুয়ারি। ওইদিন রেশন দুর্নীতি মামলার তদন্তের জন্য শেখ শাহজাহানের বাড়িতে আনা দিয়েছিলেন ইডি আধিকারিকরা। তাদের সঙ্গে বেশ কয়েকজন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানও ছিলেন। সেখানে শাহজাহানের সমর্থকরা তাঁদের ওপর হামলা চালায়। সেই ঘটনায় জখম হয়েছিলেন ইডির তিনজন আধিকারিক। পরে তাঁদের হাসপাতালে ভরতি করা হয়। 

এমনকী ল্যাপটপ, মোবাইল এবং নগদ টাকাও কেড়ে নেওয়া হয়েছিল অভিযোগ। তারপরেই গা ঢাকা দিয়েছিলেন শেখ শাহাজাহান। সেই ঘটনার জেরে রীতিমতো কলকাতা হাইকোর্টের ভর্ৎসনার মুখে পড়েছিল পুলিশ। পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে এই ঘটনার তদন্তভার নেয় সিবিআই। সূত্রের খবর, সেই ঘটনায় তদন্তের জন্য এদিন সন্দেশখালিতে হানা দেয় সিবিআই। এখনও পর্যন্ত এই ঘটনায় ১১ জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় সংস্থা।

সিবিআই সূত্রের খবর, গত ৫ জানুয়ারি কী ঘটেছিল, ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় অভিযুক্তরা কোথা থেকে এসেছিলেন? সিবিআই আধিকারিকরা সেই ঘটনার পুনর্নিমাণ করেন। এর পাশাপাশি প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন সিবিআইয়ের আধিকারিকরা। জানা গিয়েছে, গত ৫ জনুয়ারি যে সিআরপিএফ জওয়ানরা ইডির আধিকারিকদের সঙ্গে ছিলেন, তাঁদেরও এদিন সরবেড়িয়ায় নিয়ে যায় সিবিআই। তাঁদের কাছ থেকেও ঘটনার দিনের তথ্য জানার চেষ্টা করছে সিবিআই।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here