Home আপডেট শিলদা ক্যাম্পে মাওবাদী হানার ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের সাজা ১৩ অপরাধীকে

শিলদা ক্যাম্পে মাওবাদী হানার ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের সাজা ১৩ অপরাধীকে

শিলদা ক্যাম্পে মাওবাদী হানার ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের সাজা ১৩ অপরাধীকে

[ad_1]

শিলদা EFR ক্যাম্পে মাওবাদী হামলার দায়ে ১৩ জনকে আজীবন কারাবাসের সাজা শোনাল আদালত। ওই ঘটনায় মঙ্গলবার ২৩ জনকে দোষী সাব্য করে মেদিনীপুর আদালত। বাকি ১০ জনের সাজা ঘোষণা হবে বৃহস্পতিবার।

রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর ওপর নৃশংসতম হামলার ঘটনায় ঘটেছিল ২০১০ সালের ১৫ ফেব্রুয়ারি। EFR ক্যাম্পে সশস্ত্র মাওবাদী হামলায় শহিদ হয়েছিলেন ২৪ জন জওয়ান। সেই ঘটনার বিচারপ্রক্রিয়া শেষে মঙ্গলবার ২৩ জনকে দোষী সাব্যস্ত করেন মেদিনীপুর আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক সেলিম শাহি। তাদের মধ্যে ১৩ জনকে বুধবার আমৃত্যু কারাবাসের সাজা শোনাল আদালত। 

আরও পড়ুন: শাহজাহান কোথায় জানে পুলিশ? শুভেন্দুর দাবি অনুরণিত হল প্রধান বিচারপতির কণ্ঠে

ঝগ তার আগে বিচারক বলেন, অপনারা দোষী সাব্যস্ত হয়েছেন। আপনাদের কিছু বলার আছে? যদিও কোনও অপরাধীই মুখ খোলেননি। এর পর সাজা শোনান বিচারক। সঙ্গে জানান, এই রায়কে হাইকোর্টে চ্যালেঞ্জ করতে পারবেন সাজাপ্রাপ্তরা।

সাজা ঘোষণার পর তৃণমূল সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন একাধিক অপরাধী। তাঁদের দাবি, তাঁদের ফাঁসানো হয়েছে। তাদের আন্দোলনের ফলে ক্ষমতায় এসেছে তৃণমূল। আর সেই তৃণমূলের জমানাতেই তাদের সাজা হল। সাজা ঘোষণার পর কান্নায় ভেঙে পড়েন অপরাধীদের পরিজনরা। বিচারের নামে প্রহসন হয়েছে বলে দাবি করেন তাঁরা। ওদিকে এই বিচার ভুয়ো বলে দাবি করে বিক্ষোভ দেখাতে থাকেন মানবাধিকার সংগঠন APDRএর সদস্যরা।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here