Home আপডেট শুঁড়ে করে তুলে আছাড় হাতির, মৃত্যু রাজমিস্ত্রির, ২০২৩-তে বাগডোগরায় মৃত ৯

শুঁড়ে করে তুলে আছাড় হাতির, মৃত্যু রাজমিস্ত্রির, ২০২৩-তে বাগডোগরায় মৃত ৯

শুঁড়ে করে তুলে আছাড় হাতির, মৃত্যু রাজমিস্ত্রির, ২০২৩-তে বাগডোগরায় মৃত ৯

[ad_1]

গজরাজের আতঙ্ক ফিরল বাগডোগরায়। হাতির হামলায় মৃত্যু হল এক ব্যক্তির। এ নিয়ে দার্জিলিংয়ে চলতি বছরে হাতির হামলায় এখনও পর্যন্ত নয়জনের মৃত্যু হল। শুক্রবার হাতির হামলায় মৃত ব্যক্তির নাম দিলীপ রায় ( ৪৫ )। তিনি পেশায় রাজমিস্ত্রি। জঙ্গল ছেড়ে লোকালয়ে চলে আসে হাতি। সেই ওই ব্যক্তিকে শুঁড়ে করে তুলে আছাড় মারে হাতিটি। তার ফলে ওই ব্যক্তির মৃত্যু হয়। এর পাশাপাশি বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুর চালায়।

আরও পড়ুন: আদ্যিকালের বন্দুক থেকে বেরোল না গুলি, আলিপুরদুয়ারে বনকর্মীকে আছড়ে মারল হাতি

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাগডোগরার নতুন পাড়া, ভূজিয়াপানি, মুলাইজোত-সহ একাধিক গ্রামে তাণ্ডব চালায় দাঁতাল হাতি। আচমকা গ্রামে ঢুকে পড়লে হাতিটির সামনে দিলীপ চলে আসে। তখন দিলীপকে পিছন থেকে শুঁড়ে করে  আছড়ে ফেলে গজরাজ। ঘটনায় আহত ব্যক্তিকে উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

অন্যদিকে, সেখান থেকে নতুন পাড়ায় এক চলন্ত গাড়িতে ধাক্কা মারে হাতিটি। ঘটনায় আতঙ্কে গাড়ির ভিতরেই বসে থাকেন গাড়ির চালক। এরপর হাতি চলে গেলে গাড়ি থেকে বেরিয়ে কোনওমতে প্রাণে বাঁচান চালক। জানা গিয়েছে, ওই গাড়ির চালকের নাম রাজু রায়। হাতের হামলার মুহূর্তের সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা জানান তিনি।

এছাড়াও, ওই সমস্ত এলাকাগুলিতে খাবারের খোঁজে বেশ কয়েকটি বাড়িতে হামলা চালায় হাতি। তার ফলে একাধিক বাড়ির অংশ ভেঙে  গিয়েছে বলে জানা গিয়েছে। এদিনের ঘটনায় একদিকে যেমন মৃতের পরিবারে শোকের ছায়া নেমে আসে তেমনি আতঙ্ক ছড়ায় এলাকাবাসীদের মধ্যে। খবর পেয়ে সেখানে পৌঁছায় বন বিভাগের আধিকারিকরা। শেষপর্যন্ত হাতিটিকে তাড়াতে বনকর্মীরা সফল হন। প্রসঙ্গত, লোকালয়ে হাতির হামলা বেড়েই চলেছে। সম্প্রতি হাতির হামলায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। গত নভেম্বরে হাতির হামলায় মৃত্যু হয়েছিল পাঁচজনের। তাঁদের মধ্যে একজন ছিলেন বনকর্মী।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here