Home আপডেট সন্দেশখালিতে ৩ বিজেপি কর্মীর খুনের ঘটনায় কেস ডায়েরি তলব করল হাইকোর্ট

সন্দেশখালিতে ৩ বিজেপি কর্মীর খুনের ঘটনায় কেস ডায়েরি তলব করল হাইকোর্ট

সন্দেশখালিতে ৩ বিজেপি কর্মীর খুনের ঘটনায় কেস ডায়েরি তলব করল হাইকোর্ট

[ad_1]

সন্দেশখালিতে ৩ বিজেপি সমর্থককে পিটিয়ে মারার ঘটনার কেস ডায়েরি তলব করল কলাতা হাইকোর্ট। ওই মামলায় FIR-এ নাম থাকলেও চার্জশিট থেকে শেখ শাহজাহানের নাম বাদ দিয়েছিল রাজ্য পুলিশ। এর পর সুবিচারের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয় নিহতদের পরিবার।

২০১৯ সালে সন্দেশখালির ৩ বিজেপি কর্মী সুকান্ত মণ্ডল, তপন মণ্ডল ও প্রদীপ মণ্ডলকে পুলিশের উপস্থিতিতে বাড়ি থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করে শাহজাহানের আশ্রিত দুষ্কৃতীরা। পরিবারের দাবি, ৩ নিহতের মধ্যে ২ জনের দেহ এখনও পাওয়া যায়নি। সেই ঘটনায় শাহজাহানসহ একাধিক দুষ্কৃতীর নামে দায়ের হয় FIR. প্রাথমিকভাবে শাহজাহানকে অভিযুক্ত করা হলেও পরে পুলিশ আদালতে আবেদন করে তার নাম অভিযুক্তের তালিকা থেকে বাদ দেয়।

আরও পড়ুন: ‘‌আমরা সু্প্রিম কোর্টের তত্ত্বাবধানে ২০২৪ নির্বাচন চাই’‌, বিজেপিকে ঠুকে দাবি ডেরেকের

ওদিকে ওই ঘটনার পর বেশ কিছুদিনের জন্য গায়েব হয়ে গিয়েছিল শাহজাহান। পরে ফের তাকে প্রকাশ্যে দেখা যায়।

নিহত তপন মণ্ডলের পরিবারের দাবি, ঘটনার দিন পুলিশের উপস্থিতিতে বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া হয় তপনবাবুকে। এর পর শাহজাহানের ভেড়ির মাঝখানে নিয়ে গিয়ে তাঁকে নৃশংসভাবে মারধর করে। এর পর একের পর এক গুলি করা হয় তপনবাবুকে। এমনকী তাঁর ২টি চোখেও গুলি করে দুষ্কৃতীরা। ঘটনার পর থেকে ঘরছাড়া নিহতদের পরিবার।

আরও পড়ুন: গার্ডেনরিচের জের, ৩ ইঞ্জিনিয়ারকে শোকজ, তালিকা করে বেআইনি বাড়ি ভাঙার নির্দেশ

অভিযোগ শাসকদলের নির্দেশে ওই ঘটনায় অভিযুক্তের তালিকা থেকে শেখ শাহজাহানের নাম বাদ দিয়েছে পুলিশ। এবার সেই ঘটনারই কেস ডায়েরি চেয়ে পাঠাল হাইকোর্ট। কেস ডায়েরি দেখার পর রাজ্যের ব্যাখ্যায় সন্তুষ্ট না হলে এই ঘটনায় হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিতে পারে বলে মনে করা হচ্ছে।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here