Home আপডেট সবচেয়ে শান্তিপূর্ণ পুলিশ জেলা হল ডায়মন্ড হারবার, শুভেচ্ছা জানালেন অভিষেক

সবচেয়ে শান্তিপূর্ণ পুলিশ জেলা হল ডায়মন্ড হারবার, শুভেচ্ছা জানালেন অভিষেক

সবচেয়ে শান্তিপূর্ণ পুলিশ জেলা হল ডায়মন্ড হারবার, শুভেচ্ছা জানালেন অভিষেক

[ad_1]

কিছুদিন আগেই ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর রিপোর্ট প্রকাশিত হয়েছে। তাতে দেশের সবচেয়ে নিরাপদ শহরের তালিকায় স্থান পেয়েছে কলকাতা। আর এবার রাজ্যের সবচেয়ে শান্তিপূর্ণ পুলিশ জেলা হিসেবে স্বীকৃতি পেল ডায়মন্ড হারবার। ২০২২ সালের জন্য সবচেয়ে শান্তিপূর্ণ পুলিশ জেলা হিসেবে ডায়মন্ড হারবারকে পুরস্কৃত করা হয়েছে। আর সেই খবর জানার পরেই উচ্ছ্বসিত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের এক্স হ্যান্ডেলে ডায়মন্ড হারবার জেলা পুলিশের প্রশংসা করেছেন অভিষেক। সেজন্য তিনি ডায়মন্ড হারবার পুলিশ এবং ডায়মন্ড হারবারের বাসিন্দাদের শুভেচ্ছা জানালেন।

আরও পড়ুন: অমৃতা সিনহার বেঞ্চে অনাস্থা, অভিষেকের আবেদন কানেই তুলল না সুপ্রিম কোর্ট

সাধারণত জেলার ভিত্তিতে এই পুরস্কার দিয়ে থাকে রাজ্য সরকার। কোন জেলাকে পুরস্কার দেওয়া হবে তা ঠিক করে করার জন্য একটি কমিটি রয়েছে। এই কমিটিতে রয়েছেন এডিজি পদমর্যাদার পুলিশ অফিসাররা। তাঁদের রিপোর্টের ভিত্তিতেই কমিটি ঠিক করে থাকে কোন জেলাকে পুরস্কৃত করা হবে। উল্লেখ্য, যে বছরের জন্য ডায়মন্ড হারবারকে সবচেয়ে শান্তিপূর্ণ পুলিশ জেলা হিসেবে পুরস্কৃত করা হয়েছে সেই সময় সেখানকার পুলিশ সুপার ছিলেন ধৃতিমান সরকার। বর্তমানে তিনি পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারের দায়িত্ব সামলাচ্ছেন। পুলিশ সূত্রের খবর, ডায়মন্ড হারবারে ধৃতিমান পুলিশ সুপার থাকাকালীন অপরাধ অনেকটাই কমে গিয়েছে। সেই কারণেই পুরস্কৃত হয়েছে ডায়মন্ড হারবার।

 

অন্যদিকে, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সাংসদ হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি ডায়মন্ড হারবারকে মডেল জেলা হিসেবে তুলে ধরতে চেয়েছেন। এর উন্নয়নের জন্য একাধিক পদক্ষেপ করেছেন। এই খবর জানতে পেরে অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজের এক্স হ্যান্ডেলে লিখেছেন, ‘একটি চমৎকার খবর জানতে পেরে আমি আনন্দিত। ডায়মন্ড হারবার পুলিশ জেলাকে ২০২২ সালের জন্য সেরার মুকুট দেওয়া হয়েছে। আমাদের দলবদ্ধ ভাবে কাজ, সংকল্প এবং জনসচেতনতার কারণেই এটা সম্ভব হয়েছে। যাঁদের জন্য এটা সম্ভব হয়েছে, তাঁদের প্রত্যেককে আমি শুভেচ্ছা জানাচ্ছি।’

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here