Home আপডেট সিবিআইয়ের হাতে গ্রেফতার আরও এক পার্থ, ওএমআর শিট জালিয়াতির অভিযোগে

সিবিআইয়ের হাতে গ্রেফতার আরও এক পার্থ, ওএমআর শিট জালিয়াতির অভিযোগে

সিবিআইয়ের হাতে গ্রেফতার আরও এক পার্থ, ওএমআর শিট জালিয়াতির অভিযোগে

[ad_1]

এক পার্থ আগেই নিয়োগ দুর্নীতিতে প্রেসিডেন্সি জেলে বন্দি। এবার প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আরও এক পার্থ গ্রেফতার হল। ওএমআর শিট জালিয়াতি করার অভিযোগে পার্থ সেনকে গ্রেফতার করেছে সিবিআই। সম্প্রতি পার্থ সেনের বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। আজ, সোমবার কলকাতায় সিবিআই অফিসে তলব করা হয়েছিল তাঁকে। আর সিবিআই অফিস থেকেই নিয়োগ দুর্নীতি মামলায় ওএমআর শিট জালিয়াতির অভিযোগে তাকে গ্রেফতার করেন তদন্তকারী অফিসাররা। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য ওএমআর শিট তৈরির দ্বায়িত্বে ছিল ‘এস বসু রায় অ্যান্ড কোম্পানি’ নামে একটি সংস্থা। নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে প্রশ্নের মুখে পড়েছিল এই কোম্পানি। এই সংস্থারই অফিসার পার্থ সেন।

এদিকে পার্থ সেন এস বসু রায় অ্যান্ড কোম্পানিতে প্রোগ্রামিং অফিসার হিসাবে কর্মরত ছিলেন। এই পার্থ সেন প্রাথমিকের নিয়োগে ওএমআর শিটে কারচুপির সঙ্গে জড়িত ছিলেন বলেই সিবিআই সূত্রে খবর। আজ, সোমবারই ওই ব্যক্তিকে আলিপুর আদালতে পেশ করেছে সিবিআই। এস বসু রায় অ্যান্ড কোম্পানির বৈধতা নিয়েও কলকাতা হাইকোর্টে প্রশ্ন উঠে গিয়েছিল। কলকাতা হাইকোর্টের নির্দেশের পরই নিয়োগ দুর্নীতি তদন্তে গতি বাড়ায় ইডি–সিবিআই। রাজ্যজুড়ে একাধিক জায়গায় তল্লাশি চালায় তারা। ধৃত পার্থ সেন হাওড়ার বাসিন্দা।

অন্যদিকে সেপ্টেম্বর মাসেই এস বসু রায় অ্যান্ড কোম্পানির অফিসে তল্লাশি চালানো হয়েছিল। ওই কোম্পানির অফিস, গোডাউন থেকে শুরু করে কর্তা, কর্মীদের বাড়িতেও তল্লাশি চালায় সিবিআই। ওই কোম্পানির কর্তা কৌশিক মাজিকে নিজাম প্যালেসে তলব করেছিল সিবিআই। তাঁকে ওএমআর শিট নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সেখান থেকেই এই পার্থ সেনের নাম বেরিয়ে আসে। আজ, সোমবার যখন এই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল নিজাম প্যালেসে তখন তাঁর বয়ানে একাধিক অসঙ্গতি পায় সিবিআই। তাই তখনই তাঁকে গ্রেফতার করে সিবিআই।

আরও পড়ুন:‌ আবার কয়লা খনিতে ধস, রানিগঞ্জের চারদিন পর ধানবাদে চাপা পড়ে মৃত্যু দু’‌জনের

আর কী জানা যাচ্ছে?‌ আজ, সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয় এস বসু রায় অ্যান্ড কোম্পানির প্রোগ্রামিং অফিসার পার্থ সেনকে। নিয়োগ দুর্নীতিতে পার্থর যোগ আছে বলে আগেই অভিযোগ উঠেছিল। আজ তাঁকে আলিপুর আদালতে তোলা হলে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করে সিবিআই। এই পার্থের সঙ্গে মানিক ভট্টাচার্যের যোগাযোগ ছিল কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। আর কয়েকটি নাম বেরিয়ে আসতে পারে বলে মনে করছেন সিবিআই অফিসাররা।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here