সুইডেনে ফ্ল্যাট থেকে উদ্ধার দুর্গাপুরের গবেষক ছাত্রীর দেহ, খুনের অভিযোগে গ্রেফতার এক


বিদেশে পড়তে গিয়ে রহস্যমৃত্যু হল দুর্গাপুরের এক গবেষক ছাত্রীর। সুইডেনে গবেষণা করতে গিয়ে দুর্গাপুরের ছাত্রীর রহস্যমৃত্যু ঘিরে আলোড়ন পড়ে গিয়েছে। দুর্গাপুরের ওই ছাত্রী সুইডেনের একটি বিশ্ববিদ্যালয়ে গবেষণা করতেন। মৃত ছাত্রীর নাম রোশনি দাস। রোশনিকে সুইডেনে খুন করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন পরিবারের সদস্যরা। মেধাবী রোশনির রহস্যমৃত্যু নেপথ্য কাহিনী রয়েছে। তাঁর মৃত্যুর খবর আসতেই পরিবার পরিজনদের মধ্যে শোকের ছায়া নেমেছে।

এদিকে জুলজি অনার্সের পর বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর করছিলেন দুর্গাপুরের ছাত্রী রোশনি দাস। সুইডেনের উমেয়া বিশ্ববিদ্যালয়ে নিউরো সায়েন্স নিয়ে গবেষণা করছিলেন বঙ্গ তনয়া রোশনি। মৃতের মা জানান, ২৯ সেপ্টেম্বর শেষ কথা হয়েছে মেয়ের সঙ্গে। আর ১৩ অক্টোবর মৃত্যুর খবর দেয় সুইডেনের দূতাবাস। তাঁর মা মমতা দাসের বক্তব্য, ‘‌রোশনির দেহ ফ্ল্যাটের মধ্যেই মিলেছে।’‌ এক সুইডিশ নাগরিককে এই খুনের ঘটনায় গ্রেফতার করা হয়েছে বলে সূত্রের খবর। কিন্তু কেমন করে ওই পড়ুয়ার মৃত্যু হল সেটা এখনও রহস্যই রয়ে গিয়েছে। এই ঘটনার তদন্ত যাতে শুরু হয় তার উদ্যোগ নিতে শুরু করছে পরিবারের সদস্যরা।

অন্যদিকে সূত্রের খবর, রোশনি মৃত্যুর ঘটনায় যাঁকে গ্রেফতার করা হয়েছে তাঁর সঙ্গে আগে থেকে একটি সম্পর্ক তৈরি হয়েছিল। দু’‌জনের মধ্যে প্রণয়ের সম্পর্ক তৈরি হয়েছিল। তবে এই সুইডিশ নাগরিক কোনও অন্যায় আবদার করেছিলেন। যা মেনে নেননি রোশনি। আর তার জেরেই তাঁকে খুন করে ওই সুইডিশ নাগরিক। রোশনি কলিঙ্গ বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজির ছাত্রী ছিলেন। পরে গবেষণার জন্য সুইডেন যান তিনি। অক্টোবর মাসের ১৩ তারিখ রোশনির পরিবারের কাছে তাঁর মৃত্যুর খবর আসে। সুইডেন দূতাবাস থেকে ভারতীয় দূতাবাসে খবর দেওয়ার পর সেই খবর পরিবারের কাছে এসে পৌঁছয়।

আরও পড়ুন:‌ মুখপোড়া মহিলার দেহ উদ্ধার, পাশেই মিলল ব্যবহৃত কন্ডোম, গণধর্ষণ করে খুন মালদায়!‌

আর কী জানা যাচ্ছে?‌ রোশনির পরিবার সূত্রে খবর, গত ২৯ সেপ্টেম্বর রোশনির সঙ্গে শেষবার কথা হয়েছিল পরিবারের সদস্যদের। কিন্তু তার পর থেকে রোশনির সঙ্গে আর যোগাযোগ হয়ে ওঠেনি। তখন পরিবারের সদস্যরা ভেবেছিলেন ব্যস্ত থাকায় মেয়ে ফোন করতে পারছে না। কিন্তু তারপর যে এমন খবর আসবে সেটা কেউ কল্পনাও করতে পারেননি। কিন্তু গত ১৩ অক্টোবর রোশনি দাসের মৃত্যু খবর বাড়িতে আসে। রোশনির পরিবারের অভিযোগ, তাঁকে ঠাণ্ডা মাথায় খুন করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে সুইডেনে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলেও দাবি করেছে রোশনির পরিবার। রোশনির দেহ যাতে দেশে ফিরিয়ে আনা যায় সেটাও দাবি করেছেন পরিবারের সদস্যরা। স্থানীয় সাংসদকে দিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে এই ঘটনা নিয়ে আবেদন জানানোর কথাও জানিয়েছে মৃত ছাত্রীর পরিবারের সদস্যরা। ২০১৮ সালে ইন্টিগ্রেটেড মেডিক্যাল বায়োলজি নিয়ে সুইডেনে গবেষণা করতে গিয়েছিলেন রোশনি।



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

Sundarbans forest worker killed: সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু

চোরশিকারীদের হাতে বনকর্মী খুনের ঘটনায় মামলা দায়ের করে তদন্ত শুরু করল সন্দরবন কোস্টাল থানার পুলিশ।…

6 hours ago

দেশের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে নিয়ে ভেঙে পড়ল ইরানি হেলিকপ্টার

তেহরান: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ানকে নিয়ে একটি হেলিকপ্টার দেশের প্রত্যন্ত পাহাড়ি…

6 hours ago

CPM leader arrest with money: ভোটের মধ্যে সীমান্তে প্রচুর বাংলাদেশি মুদ্রা সহ ধৃত CPM নেতা, শাস্তির দাবি TMC-র

সীমান্তের কাঁটাতার পেরিয়ে গরু পাচার বা সোনা পাচারের অভিযোগ নতুন কিছু নয়। এবার সীমান্তে প্রচুর…

6 hours ago

Hotel owner beaten: হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক

টাকা বা সোনা নয়, এসির রিমোট, চাবি চুরির চেষ্টা, তাও আবার একটি হোটেল থেকে। আর…

7 hours ago

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং

ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং। জনপ্রিয় সিরিয়াল ‘তারক…

7 hours ago

Illegal construction: বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর

গার্ডেনরিচ কাণ্ডের পরে একাধিক কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে কলকাতা পুরসভা। তবে বেআইনি নির্মাণের অভিযোগ শুধু…

7 hours ago