Home খেলাধুলো সুনীলদের বিরুদ্ধে তৈরি বাংলাদেশ ফুটবল দল

সুনীলদের বিরুদ্ধে তৈরি বাংলাদেশ ফুটবল দল

সুনীলদের বিরুদ্ধে তৈরি বাংলাদেশ ফুটবল দল

[ad_1]

ঢাকা: সাফ চ্যাম্পিয়নশিপের আগে বাংলাদেশ ফুটবল দলের কম্বোডিয়া মিশনটা ভালোভাবেই শেষ হয়েছে। ঢাকা ত্যাগের আগে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা ও অধিনায়ক জামাল ভূঁইয়া বলেছিলেন, তারা কম্বোডিয়ায় ম্যাচ জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চান। সে লক্ষ্য পূরণ হয়েছে। কম্বোডিয়ার বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ এবং তার আগে স্থানীয় ক্লাব টিফি আর্মি এফসির বিপক্ষে প্রস্তুতি ম্যাচ জিতেছে বাংলাদেশ। চারদিনের ব্যবধানে দুটি জয়ের তৃপ্তি নিয়েই শুক্রবার বিকেলে কম্বোডিয়া থেকে বেঙ্গালুরুর পথে পাড়ি দিয়েছেন জামাল ভূঁইয়ারা।

আরও পড়ুন – পুরনো প্রেমিক কোহলিকে নিয়ে গর্বিত অভিনেত্রী তামান্না! কারণ জানলে অবাক হবেন

বাংলাদেশ দলের ম্যানেজার আমের খান কম্বোডিয়া ত্যাগের আগে জানিয়েছেন, তাদের দু ঘণ্টা ট্রানজিট আছে। বেঙ্গালুরুতে রাত ১০টা ৪০ মিনিটের দিকে দল পৌঁছে যাবে। সাফে লক্ষ্য কী? কম্বোডিয়া থেকে বেঙ্গালুরুর বিমানে চড়ার আগে এমন এক প্রশ্নের জবাবে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেছেন, ‘আমরা তো চাই চ্যাম্পিয়নশিপ। কিন্তু আমাদের প্রথম টার্গেট হচ্ছে লেবানন। আমরা যদি এই ম্যাচ থেকে এক বা তিন পয়েন্ট নিতে পারি, তাহলে ভাল।

আমাদের ম্যাচ বাই ম্যাচ এগোতে হবে। তবে এটা ঠিক যে, আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে চ্যাম্পিয়নশিপ।’ সাফ চ্যাম্পিয়নশিপে ম্যাচের ৫ দিন আগে দল যাচ্ছে বেঙ্গালুরুতে। এই আগে যাওয়াকে ইতিবাচক মনে করছেন অধিনায়ক, ‘তিন-চার দিন আগে গেলে ভালো। পরিস্থিতি সামলে নেওয়া যায়। নতুন পরিবেশ, নতুন কন্ডিশন, নতুন খাবার। সবকিছু মিলিয়ে এটা ভালো জিনিস দলের জন্য।’

বাংলাদেশ মনে করে ভারতের মাটিতে ভারত সব সময় কঠিন প্রতিপক্ষ। তবে সুনীল ছেত্রী, সহল্ আব্দুল সামাদ, সন্দেশ, থাপা, আনোয়ারদের ভারতীয় দলকে ভয় পাওয়ার কিছু নেই। শেষ সাক্ষাৎকারে ভারত জিতেছে বটে, কিন্তু বাংলাদেশ কঠিন লড়াই দিয়েছিল। তার আগে কলকাতায় যুবভারতীতে প্রথমে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ড্র করেছিল বাংলাদেশ। এবার ভারতের মাটি থেকে নতুন ইতিহাস তৈরি করে সাফ জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ ফুটবল দল।

Tags: Indian Football, Sunil Chhetri

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here